বাংলা নিউজ > ক্রিকেট > Narendra Modi on World Cup-শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী?

Narendra Modi on World Cup-শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী?

নরেন্দ্র মোদী এবং শেখ হাসিনা। ছবি- হিন্দুস্তান টাইমস (Hindustan Times)

ভারতের পাশাপাশি বাংলাদেশ দলকেও বন্ধুত্বসুলভ বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘ আজকে রাতের টি২০ বিশ্বকাপের ম্যাচের জন্য দুই দলকেই অনেক অনেক শুভাচ্ছা। বাংলাদেশ হচ্ছে ভারতের সবচেয়ে বড় উন্নয়নের শরীক, আর আমরা বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ককে সব থেকে বেশি গুরুত্ব দিয়ে থাকি’।

শনিবার আইসিসি টি২০ বিশ্বকাপে বাংলাদেশ দলের মুখোমুখি হচ্ছে ভারতীয় ক্রিকেট দল। প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে সুপার এইট স্টেজ শুরু করেছে রোহিত শর্মা ব্রিগেড। বাংলাদেশের বিপক্ষেও ফেভারিট হিসেবেই মাঠে নামছে বিরাট কোহলিরা। এরই মধ্যে ভারত সফরে এসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদেশের উন্নয়নের জন্য ভারতের সঙ্গে বরাবরই সুসম্পর্ক রেখে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। তিস্তা জলবন্টন নিয়ে দীর্ঘদিন ধরেই আলোচনা চলে আসছে। এরই মধ্যে দুই প্রতিবেশি দেশ মুখোমুখি হচ্ছে বিশ্বকাপের মঞ্চে। ক্রিকেটপ্রিয় বাংলাদেশ প্রধানমন্ত্রীর সামনেই তাই দুই দেশের ক্রিকেট দলকেই এদেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানালেন শুভেচ্ছা।

আরও পড়ুন-‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের

আন্তর্জাতিক টি২০তে বাংলাদেশের থেকে অনেক এগিয়ে রয়েছে ভারতীয় দল। পরিসংখ্যান বলছে শাকিব আল হাসানদের বিপক্ষে ১৩টি ম্যাচ খেলে তাঁর মধ্যে ১২টিতেই জিতেছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। তবে সাম্প্রতিককালে ভারতের বিপক্ষে টি২০তে ভালো লড়াই দিয়েছে বাংলাদেশও। শেষ দুই টি২০ বিশ্বকাপের ম্যাচে তো রুদ্ধশ্বাস লড়াই হয়েছিল রোহিত শর্মা, মাহমুদ্দুলাহদের মধ্যে। শনিবারের ম্যাচেও তেমন লড়াইয়ের ইঙ্গিত পাওয়া গেছে। ইতিমধ্যেই টি২০ বিশ্বকাপের উত্তাপ ছড়িয়ে পড়েছে সব দেশের মধ্যেই। সেই উত্তাপ থেকে নিজেদের বাইরে রাখতে পারলেন না রাষ্ট্রপ্রধানরাও।

আরও পড়ুন-বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে একই অনুষ্ঠানে ছিলেন শেখ হাসিনা। বর্তমানে দিল্লিতেই রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানের সময়ও এসেছিলেন এদেশে। শনিবারের অনুষ্ঠানে ভারতের পাশাপাশি বাংলাদেশ দলকেও বন্ধুত্বসুলভ বার্তা দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘ আজকে রাতের টি২০ বিশ্বকাপের ম্যাচের জন্য দুই দলকেই অনেক অনেক শুভাচ্ছা। বাংলাদেশ হচ্ছে ভারতের সবচেয়ে বড় উন্নয়নের শরীক, আর আমরা বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ককে সব থেকে বেশি গুরুত্ব দিয়ে থাকি’।

আরও পড়ুন-বিশ্বকাপ জিতলেও বিশ্বকাপ ফাইনালে ম্যাচ ফিনিশ করতে পারেননি, আক্ষেপ রয়েছে গম্ভীরের

এই ম্যাচ বাংলাদেশের কাছে মাস্ট উইন ম্যাচ, কারণ অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে হেরে যাওয়ায় ভারতের বিপক্ষে তাঁদের জিততেই হবে। নাহলে ওয়েস্ট ইন্ডিজ থেকে কার্যত বিদায় নিতে হবে তাঁদের। কারণ প্যাট কামিনসদের, আফগানিস্তানের বিপক্ষে হারার সম্ভাবনা যথেষ্টই কম। উল্লেখ্য ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। রোহিত শর্মা, বিরাট কোহলিরা রানের মধ্যে না থাকায় নতুন বল এবং নতুন উইকেট কাজে লাগিয়ে তাঁদের বিপাকে ফেলতে চান বাংলাদেশ অধিনায়ক। মাস্ট উইন ম্যাচে তাই রান তাড়া করার পথই অবলম্বন করলেন শান্তরা।

ক্রিকেট খবর

Latest News

টিম মিটিংয়ে কম কথা বলতেন, কিন্তু… গম্ভীরকে নিয়ে বড় রহস্য ফাঁস করলেন আবেশ সময়ের আগে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যমাত্রায় পৌঁছবে ভারত, দাবি নীতি আয়োগের এবার রাজনীতির ময়দানে অঙ্কিতা অধিকারী, চাকরি হারিয়েছিলেন শিক্ষক দুর্নীতি মামলায় ইয়ামাল থেকে গুলার! এবারের ইউরো প্রতিষ্ঠা দিল তরুণ প্রতিভাদের…একঝলকে সেরা ৫ তারকা Copa America 2024: কোপার ফাইনালে ব্রাজিল যোগ, ম্যাচ পরিচালনা করবেন ক্লাউস জাতীয় ফ্রেঞ্চ ফ্রাই দিবস কেন পালন করা হয়? রইল দিনটির ইতিহাস সহ কিছু অজানা তথ্য শনিবারই সিরিজ জয়ের সুযোগ ভারতের! ম্যাচের আগে ব্যাটিং অর্ডার নিয়ে অস্বস্তিতে গিল… প্রথম রূপান্তরকামী পুলিশ পেল বিহার, বিরাট সাফল্য তৃতীয় লিঙ্গের সমাজের বিয়ে বাড়িতেই শাহরুখ ছুঁলেন অমিতাভ-জয়ার পা, নীতা আম্বানিরও পায়ে হাত দিলেন নাকি? সাতসকালে বাগদার গণনাকেন্দ্রে হাজির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, শান্তনুকে সরাল পুলিশ

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.