বাংলা নিউজ > ক্রিকেট > ICC T20 World cup-অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান ক্রিকেটার

ICC T20 World cup-অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান ক্রিকেটার

নাজিবউল্লাহ জাদরান। ছবি- এএফপি (AFP)

এবারের টি২০ বিশ্বকাপ-এর আগে সেমিফাইনালে কোন চার দলকে দেখছেন তিনি, প্রশ্ন করা হয়েছিল কামিন্সের কাছে। সচরাচর খোশমেজাজে থাকা অস্ট্রেলিয়ান তারকা হাসি মুখেই বলেছিলেন, অস্ট্রেলিয়া ছাড়া আরও বাকি তিন দল। কিন্তু দলগত ব্যর্থতায় গ্রুপ স্টেজ থেকেই হেরে বিদায় নিয়েছে অজিরা, এরপরই অজিদের খোঁচা দিলে নাজিব জাদরান।

আইসিসি টি২০ বিশ্বকাপ কার্যত অঘটন ঘটিয়েই শেষ চারে চলে গেছে আফগানিস্তান এবং বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া। মিচেল মার্শের নেতৃত্বে এবারে এক্কেবারে ব্যর্থ ব্যাগি গ্রিন্সরা। বিশ্বকাপ শুরুর আগে অধিনায়ক বদল করে ক্রিকেট অস্ট্রেলিয়া ভেবেছিল সাফল্য আসবে। আনফিট হওয়া সত্বেও মার্শ প্রতি ম্যাচে খেলেন। বোলিংয়ে তেমন দেখা যায়নি অজি অধিনায়ককে। সাম্প্রতিককালের সব থেকে খারাপ পারফরমেন্স দেখিয়েছে ক্যাঙ্গারু বাহিনী। কয়েকদিন আগেই ইংল্যান্ড দলকে নিয়ে হেজেলউডের গলায় শোনা গেছিল রহস্যজনক কথা। ভাবখানা এমন ছিল, যেন তাঁরা চাইলে ইংল্যান্ড বিশ্বকাপে টিকে থাকবে,আর তাঁরা না চাইলে বিশ্বকাপে টিকে থাকবে না। কিন্তু এসবের চক্করে যা হল, অস্ট্রেলিয়া দলই ছিটকে গেল বিশ্বকাপ থেকে আর সেমিতে চলে গেল ইংল্যান্ড, আফগানিস্তান এবং ভারত। সেমিফাইনালে জায়গা পাকা করতেই অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ককে খোঁচা দিলেন আফগানদের ক্রিকেটার।

আরও পড়ুন-পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ

অস্ট্রেলিয়ার একদিনের ফরম্যাটে বিশ্বচ্যাম্পিয়ন অধিনায়ক প্যাট কামিন্সকে প্রশ্ন করা হয়েছিল, এবারের টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে কোন চার দলকে দেখছেন তিনি। সচরাচর খোশমেজাজে থাকা অস্ট্রেলিয়ান তারকা হাসি মুখেই বলেছিলেন, অস্ট্রেলিয়া ছাড়া আরও বাকি তিন দল। অর্থাৎ নিজের দেশকে তখনই শেষ চারে দেখেছিলেন তিনি। কিন্তু সেটা হয়নি। দলগত ব্যর্থতায় গ্রুপ স্টেজ থেকেই হেরে বিদায় নিতে হয়েছে অজিদের, যা বিরল। এরপরই অজিদের খোঁচা দিলেন আফগানিস্তানের ক্রিকেটার নাজিব জাদরান।

আরও পড়ুন-আরও ২ বছর ইস্টবেঙ্গলে হিজাজি মাহের! সমর্থকদের কোন আশার বাণী শোনালেন জর্ডন তারকা?

বাংলাদেশ ম্যাচের পর নিজের এক্স হ্যান্ডেলে নাজিবুল্লাহ জাদরান একটি পোস্ট করেন। সেখানে তিনি প্যাট কামিন্সের উক্তি উল্লেখ করে লেখেন, ‘প্রশ্ন- টপ ফোর ফাইনালিস্ট কেমন হতে পারে বিশ্বকাপে? উত্তর- অস্ট্রেলিয়া, আর বাকি তিনটে দল তোমাদের পছন্দ মতো ’। এই পোস্টের সঙ্গে প্যাট কামিন্স ও ক্রিকেট অস্ট্রেলিয়ার অ্যাকাউন্টকেও ট্যাগ করতে চেয়েছেন আফগানদের এই ব্যাটার। অবশ্য এবারের বিশ্বকাপে তাঁর পারফরমেন্স তেমন চোখে পড়ার মতো ছিল না, কিন্তু দল জেতায় আনন্দে আত্মহারা আফগানিস্তান দলের ক্রিকেটাররা।

আরও পড়ুন-দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল?

সেমিফাইনালে আফগানিস্তান ক্রিকেট দলের প্রতিপক্ষ সাউথ আফ্রিকা। এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো দলকে হারানোর পর এবার তাঁদের সামনে প্রোটিয়ারা। সাম্প্রতিককালে টানা টি২০ ফরম্যাটে খেলেছেন আফগানিস্তানের ক্রিকেটাররা। ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার সেই অভিজ্ঞতাই এবার পুরো দমে টি২০ বিশ্বকাপে কাজে লাগিয়ে সুফল পেয়েছেন রশিদ খান, নবীন উল হকরা। দঃ আফ্রিকার বিপক্ষেও সেই ধারা বজায় রেখেই সাহসী ক্রিকেট খেলতে মুখিয়ে রয়েছে এশিয়ার নতুন ক্রিকেট জায়ান্টরা।

ক্রিকেট খবর

Latest News

সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.