বাংলা নিউজ > ক্রিকেট > Rohit Paudel: ৩টি T20 ম্যাচে ২৬৫ রান, ১টি সেঞ্চুরি ও ২টি অর্ধশতরান, ধারাবাহিকতায় IPL তারকাদেরও টেক্কা রোহিতের

Rohit Paudel: ৩টি T20 ম্যাচে ২৬৫ রান, ১টি সেঞ্চুরি ও ২টি অর্ধশতরান, ধারাবাহিকতায় IPL তারকাদেরও টেক্কা রোহিতের

ব্যাট হাতে তাণ্ডব রোহিত পাউডেলের। ছবি- নেপাল ক্রিকেট।

Nepal vs West Indies-A Team: ওয়েস্ট ইন্ডিজ-এ দলের বিরুদ্ধে টি-২০ সিরিজে ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালাচ্ছেন নেপালের ক্যাপ্টেন রোহিত পাউডেল।

তিনটি টি-২০ ম্যাচে একটি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরি। তাও কোনও সহযোগী দেশের বোলিং লাইনআপের বিরুদ্ধে নয়। বরং টি-২০ ক্রিকেটে অত্যন্ত শক্তিশালী ক্যারিবিয়ানদের বিরুদ্ধে চলতি সিরিজে ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালাচ্ছেন নেপালের ক্যাপ্টেন রোহিত পাউডেল।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ-এ দলের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলতে ব্যস্ত রয়েছে নেপাল। ৫ ম্যাচের সিরিজের চারটি ম্যাচ খেলা হয়েছে এখনও পর্যন্ত। ১টি ম্যাচে মাঠে নামেননি রোহিত। খেলেছেন ৩টি ম্যাচে। সিরিজের একটি ম্যাচে ধ্বংসাত্মক শতরান করেন পাউডেল। ২টি ম্যাচে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন তিনি।

সিরিজের প্রথম টি-২০ ম্যাচে রোহিত ১০টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৫৪ বলে ১১২ রান করেন। দ্বিতীয় ম্যাচে তিনি ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৮ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন। তৃতীয় ম্যাচে মাঠে নামেননি পাউডেল। চতুর্থ ম্যাচে ৭টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৮২ রান করেন রোহিত।

সুতরাং, তিন ম্যাচে সাকুল্যে ১৪৯টি বল খেলে ২৬৫ রান সংগ্রহ করেন রোহিত পাউডেল। ব্যাটিং গড় ১৩২.৫০। স্ট্রাইক-রেট ১৭৭.৮৫। তিনি সাকুল্যে ২৩টি চার ও ১৩টি ছক্কা মেরেছেন। উল্লেখযোগ্য বিষয় হল, তিনটি ম্যাচেই নেপাল রান তাড়া করতে নামে। এই তিনটি ম্যাচের একটিতেও নেপালের আর কোনও ব্যাটার ব্যক্তিগত ৩০ রানের গণ্ডিও টপকাতে পারেননি।

আরও পড়ুন:- ICC Team Rankings: বার্ষিক আপডেটে কপাল পুড়ল রোহিতদের, ভারতকে টপকে টেস্টের এক নম্বর এখন অস্ট্রেলিয়া

সুতরাং, বোঝাই যাচ্ছে এই মুহূর্তে কতটা ব্যতিক্রমী ক্রিকেট খেলছেন রোহিত পাউডেল। চলতি আইপিএলেও ব্যাট হাতে এমন ধারাবাহিকতা দেখাতে পারেননি কেউ। আরও উল্লেখযোগ্য বিষয় হল, পাউডেল ক'দিন পরেই টি-২০ বিশ্বকাপে নেতৃত্ব দেবেন নেপালকে। আইসিসির ফ্ল্যাগশিপ টুর্নামেন্টে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার আগে রোহিতের এমন ব্যক্তিগত পারফর্ম্যান্স তাঁকে নেতা হিসেবে নিশ্চিতভাবেই সতীর্থ ও প্রতিপক্ষদের সমীহ এনে দেবে।

আরও পড়ুন:- Rinku Singh's WC Snub: জয়ের নেশায় মত্ত ছিল নাইট রাইডার্স, রিঙ্কুর বিশ্বকাপ থেকে বাদ পড়ার পিছনে KKR-এর কি কোনও দায় নেই?

ওয়েস্ট ইন্ডিজ-এ দলের হয়ে নেপালের বিরুদ্ধে এই সিরিজে মাঠে নেমেছেন আন্তর্জাতিক ক্রিকেট খেলা একঝাঁক তারকা। ম্যাথিফ ফোর্ড, ওবেদ ম্যাককয়, ফ্যাবিয়ান অ্যালেন, গুড়াকেশ মোতি, হেডেন ওয়ালস, কিমো পলদের নিয়ে গড়া ওয়েস্ট ইন্ডিজের বোলিং আক্রমণ আন্তর্জাতিক মানের সন্দেহ নেই। কেননা প্রত্যেকেই ইতিমধ্যে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে হাত পাকিয়েছেন।

আরও পড়ুন:- Abhishek Nayar On Rinku's T20 WC Snub: কে বলেছে রিঙ্কু IPL-এ খারাপ খেলছে! বিশ্বকাপ থেকে বাদ পড়ায় গর্জে উঠলেন নায়ার

রোহিত এই মুহূর্তে সিরিজে দু'দলের ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি রান সংগ্রহ করেছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজ-এ দলের আন্দ্রে ফ্লেচার। তিনি ৪ ম্যাচে ১৯৩ রান সংগ্রহ করেছেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল ২ কিমি দৌড়াতে সময় নয় ২০ মিনিট, কোনও কথা শোনে না, আজম খানকে নিয়ে বিস্ফোরক হাফিজ রোজ মাউথওয়াশ ব্যবহার করেন? অজান্তেই শরীরে অ্যালকোহল চলে যাচ্ছে না তো জি৭ সম্মেলনে যোগ দিতে ইতালিতে মোদী, সফরকালে ট্রুডোর সাথে দেখা হলেও করবেন না বৈঠক

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.