বাংলা নিউজ > ক্রিকেট > GT vs PBKS, IPL 2024: ক্যাচ মিস, ম্যাচ মিস- হারের জন্য আর কোনও কারণ মানতেই চাইলেন না গিল

GT vs PBKS, IPL 2024: ক্যাচ মিস, ম্যাচ মিস- হারের জন্য আর কোনও কারণ মানতেই চাইলেন না গিল

ম্যাচ হারার জন্য ক্যাচ মিসকেই দায়ি করলেন গিল। ছবি- বিসিসিআই।

Gujarat Titans vs Punjab Kings, Indian Premier League 2024: আমদাবাদে একের পর এক ক্যাচ ছাড়ার মাশুল দিয়ে পঞ্জাব কিংসের কাছে ম্যাচ হারতে হয় গুজরাট টাইটানসকে।

বৃহস্পতিবার আমদাবাদে গুজরাট টাইটানসের হাতে ছিল ১৯৯ রানের বড়সড় পুঁজি। তার উপর পালটা ব্যাট করতে নেমে পঞ্জাব কিংস নিয়মিত অন্তরে উইকেট খোয়াতে থাকে। ১১১ রানে পঞ্জাবের অর্ধেক ব্যাটিং লাইনআপ সাজঘরে ফেরার পরে মনে হয়েছিল বুঝি ম্যাচ গুজরাটের হাতের মুঠোয়। সেখান থেকে শেষমেশ ম্যাচ বার করে নিয়ে যায় পঞ্জাব।

আসলে পঞ্জাব কিংসকে ম্যাচে ফেরার সুযোগ করে দেয় টাইটানসই। একের পর এক ক্যাচ মিস করে পঞ্জাবের ব্যাটারদের রান করার সুযোগ করে দেন টাইটানসের ফিল্ডাররা। গুজরাটকে অন্তত ৪টি ক্যাচ মিসের মাশুল দিতে হয় ম্যাচ হেরে।

স্বাভাবিকভাবেই ম্যাচের শেষে দলের ফিল্ডিং নিয়ে নিতান্ত অখুশি দেখায় গুজরাট দলনায়ক শুভমন গিলকে। তিনি ম্যাচ হারের জন্য অন্য কোনও কারণকে আমল দিতে চাইলেন না। স্পষ্ট জানান যে, সহজ ক্যাচ মিসের জন্যই হারের মুখ দেখতে হয়েছে তাঁদের।

গিল বলেন, ‘অন্তত গোটা দু’য়েক সহজ ক্যাচ ছেড়েছি আমরা। ক্যাচ ছাড়লে এধরণের ম্যাচ জেতা কখনই সহজ হয় না। ব্যাটে ঠিকমতো বল এলে কোনও টার্গেটই যথেষ্ট হয় না, যদি না আপনি ২৫০-২৬০ রান করেন। এমন পরিস্থিতিতে বোলাররা দারুণ বল করেছে বলতে হয়।'

আইপিএল সংক্রান্ত যাবতীয় খবর, ছবি, ওয়েবস্টোরি, লাইভ স্কোর আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

গিল এক্ষেত্রে মানতে চাইলেন না যে, তাঁদের আরও কিছু রান সংগ্রহ করা উচিত ছিল বলে। বরং গুজরাট দলনায়কের দাবি, এই পিচে ২০০ রান যথেষ্ট ছিল। শুভমনের কথায়, ‘২০০ রান যথেষ্ট। টি-২০ ম্যাচে আপনার সবসময়ই মনে হবে ১০-১৫ রান এদিক-ওদিক হতে পারত। আমরা (দ্বিতীয় ইনিংসের) ১৫ ওভার পর্যন্ত ম্যাচে ছিলাম। তবে ক্যাচ মিস করায় চাপ বাড়ে।’

আরও পড়ুন:- IPL 2024: নেট বোলার থেকে আইপিএলের বেগুনি টুপি! রূপকথার গল্প লিখছেন মোহিত শর্মা, অরেঞ্জ ক্যাপের দৌড়ে গিল

গুজরাট টাইটানস বনাম পঞ্জাব কিংস ম্যাচের ফলাফল:-

আমদাবাদে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে গুজরাট টাইটানস। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৯৯ রান তোলে। ৪৮ বলে ৮৯ রান করে অপরাজিত থাকেন শুভমন গিল। সাই সুদর্শন ৩৩ ও রাহুল তেওয়াটিয়া ২৮ রান করেন। ২টি উইকেট নেন পঞ্জাব কিংসের কাগিসো রাবাদা।

আরও পড়ুন:- IPL-এর ১৭ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান, রুতুর রেকর্ড ভাঙলেন সুদর্শন

পালটা ব্যাট করতে নেমে পঞ্জাব কিংস ম্যাচের একেবারে শেষ ওভারে জয় তুলে নেয়। তারা ১৯.৫ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২০০ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ১ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচ জেতে পঞ্জাব। ৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন শশাঙ্ক সিং। প্রভসিমরন ৩৫ ও আশুতোষ শর্মা ৩১ রানের যোগদান রাখেন। ২টি উইকেট নেন গুজরাটের নূর আহমেদ। ম্যাচের সেরা হন শশাঙ্ক।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দুয়ারে দুর্যোগ! আশঙ্কা ঘূর্ণিঝড় আছড়ে পড়ার, আগে-পরে কী কী করবেন এবং করবেন না ভোটষষ্ঠীতে ধরনায় বসলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়, প্রাক্তন বিচারপতি সরাসরি পথে ‘মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ‘লুঙ্গি ব্রিগেড’ পুরো শক্তি নিয়ে…’ ভিডিয়ো পোস্ট বিজেপির 'এরকম করবেন না', নির্বাচনের প্রসঙ্গ উঠতেই ক্ষেপে লাল রাঘব-পরিণীতি দুবাইতে চুপি চুপি দেখা, পাকিস্তানি এই অভিনেত্রীর সঙ্গেই চুটিয়ে প্রেম করছেন বাদশা ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের মেদিনীপুরে টিকিট দেয়নি BJP, নিজের জেলায় ভোট দিতে ফিরে কী বললেন দিলীপ? মহিষাদলে TMC নেতা খুনে আটক ৫, রিপোর্ট চাইল কমিশন, ‘BJP-র কাজ’ দাবি পরিবারের ‘জবাব দিলাম!’ ভোট দিয়ে, চোখের জল মুছে বললেন নন্দীগ্রামের রথিবালার মেয়ে ঘূর্ণিঝড়ের জন্য ৩০ লোকাল ট্রেন বাতিল পূর্ব রেলের! কোনগুলি চলবে না? দেখুন তালিকা

Latest IPL News

ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.