বাংলা নিউজ > ক্রিকেট > দাদাগিরির মঞ্চে ক্যাপ্টেন রোহিতকে নিয়ে 'গোপন' তথ্য ফাঁস সৌরভ গঙ্গোপাধ্যায়ের

দাদাগিরির মঞ্চে ক্যাপ্টেন রোহিতকে নিয়ে 'গোপন' তথ্য ফাঁস সৌরভ গঙ্গোপাধ্যায়ের

সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি-এএফপি)

সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআইয়ের সভাপতি থাকাকালীন ভারতীয় সিনিয়র দলের অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয় রোহিত শর্মার হাতে।

শুভব্রত মুখার্জি:- ভারতীয় ক্রিকেটের ইতিহাসে দুই মহাতারকা রোহিত শর্মা এবং সৌরভ গঙ্গোপাধ্যায়। একজন বর্তমানে সব ফর্ম্যাটে ভারতীয় দলের অধিনায়ক। সবেমাত্র তাঁর নেতৃত্বে ওডিআই বিশ্বকাপের ফাইনালে খেলেছে ভারতীয় দল। আর অপরজন প্রাক্তন বিসিসিআই সভাপতি তথা ভারতের অন্যতম সফল অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

ঘটনাচক্রে সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআইয়ের সভাপতি থাকাকালীন ভারতীয় সিনিয়র দলের অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয় রোহিত শর্মার হাতে। সেই সময়ের নানা 'গোপন' তথ্য সৌরভ তাঁর রিয়েলিটি শো দাদাগিরির মঞ্চে ফাঁস করলেন। কি বললেন বাঙালির প্রিয় দাদা ?

বিসিসিআইয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সময়ে তৎকালীন অধিনায়ক বিরাট কোহলির যে সুসম্পর্ক ছিল না তা কারুর অজানা নয়। বিরাটের অধিনায়কত্ব যাওয়া এবং রোহিত শর্মার হাতে দায়িত্ব তুলে দেওয়ার নেপথ্য নায়ক ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় বলেই অনেক বিশেষজ্ঞ মনে করেন। ক্রিকেট থেকে অবসর গ্রহণ করার পর বিসিসিআই প্রশাসক হিসেবে বেশ‌ ভালো কাজ করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি গোটা বিশ্বের নজর কেড়েছিলেন। ক্রিকেটার হোন কিংবা প্রশাসক সৌরভ তাঁর চলার রাস্তা একেবারেই মসৃণ ছিল না।

সম্প্রতি দাদাগিরির মঞ্চে বিরাটের অধিনায়কত্ব যাওয়া, রোহিতের অধিনায়কত্ব পাওয়া নিয়ে মুখ খুলেছেন সৌরভ। দিয়েছেন স্পষ্ট বার্তা।তিনি স্পষ্ট করেছেন যে বিরাট কোহলিকে তিনি অধিনায়কের পদ থেকে সরিয়ে দেননি। পাশাপাশি জানিয়েছেন রোহিত শর্মাকে অধিনায়ক করার বিষয়েও তাঁর কোনও প্রত্যক্ষ যোগ ছিল না।

সৌরভ বলেছেন, 'পুরোটা ঠিক নয়। বিরাট কোহলিকে আমি অধিনায়কত্ব থেকে সরাইনি। আগেও এটা বহুবার বলেছি। বিরাট নিজেই টি-২০ ক্রিকেটে অধিনায়কত্ব করতে চায়নি। তখন বলেছিলাম যে তুমি টি-২০ ক্রিকেটে যখন অধিনায়কত্ব করবেই না, তখন সাদা বলের ক্রিকেটে অধিনায়কত্বও ছেড়ে দাও। একজন সাদা বলে অধিনায়কত্ব করুক, আর একজন লাল বলে। রোহিত শর্মাকে অধিনায়ক করার ব্যাপারে আমার কিছুটা চাপ হয়ত ছিল। কারণ ও সব ফর্ম্যাটে অধিনায়ক হতে চাইছিল না। সেক্ষেত্রে আমি ওঁকে হয়ত সাহায্য করেছি। তবে একটা কথা সবসময় মনে রাখতেই হবে যে মাঠে কিন্তু ক্রিকেটাররাই খেলে। যত বড় প্রশাসক হোন না কেন, মাঠে ক্রিকেটারদেরই পারফর্ম করতে হবে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

সিজন চেঞ্জে এই খাবার না খেলেই বিপদ! ‘‌উনি আমাদের মধ্যে নেই– জেলে আছেন’‌, পার্থকে খোঁচা দিয়ে দীর্ঘ পোস্ট হিরণের ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তামিম? BPL সেরা হয়ে মুখ খুললেন বাংলাদেশের তারকা বিয়ে করতে না করতেই বউকে 'সুখী' করতে পারলেন না কাঞ্চন!শ্রীময়ী বললেন ‘একদম ফ্লপ’ থিম জঙ্গল! অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠানের ২য় দিনে কোন তারকা কী পরলেন? লখিমপুর খেরিতে অজয় মিশ্র প্রার্থী হতেই সরব কৃষকরা, নেপথ্যে কোন ঘটনার স্মৃতি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.