বাংলা নিউজ > ক্রিকেট > West Indies Beat Australia: ১৬ বলে হাফ-সেঞ্চুরি পুরানের, ক্যারিবিয়ান ঝড়ে বিপর্যস্ত অস্ট্রেলিয়ার বিশ্বকাপ প্রস্তুতি

West Indies Beat Australia: ১৬ বলে হাফ-সেঞ্চুরি পুরানের, ক্যারিবিয়ান ঝড়ে বিপর্যস্ত অস্ট্রেলিয়ার বিশ্বকাপ প্রস্তুতি

১৬ বলে হাফ-সেঞ্চুরি নিকোলাস পুরানের। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।

West Indies vs Australia, T20 World Cup Warm-Up Match: বিশ্বকাপের অনুশীলন ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে পাত্তাই পেল না অস্ট্রেলিয়া। ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি করেন নিকোলাস পুরান ও রোভম্যান পাওয়েল।

মাত্র ৯ জনে খেলেও নমিবিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দাপুটে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। তবে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ যে বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার, সেটা বোঝা গেল আরও একবার। টি-২০ বিশ্বকাপের অনুশীলন ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়াকে হেলায় হারাল ক্যারিবিয়ান দল। সৌজন্যে নিকোলাস পুরান ও রোভম্যান পাওয়েলের ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি।

বিশ্বকাপের আগে নিজেদের ডেরায় দক্ষিণ আফ্রিকাকে ৩ ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ করে ওয়েস্ট ইন্ডিজ। এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্র্যাক্টিস ম্যাচে মারকাটারি ক্রিকেট উপহার দেন পুরানরা। ৩৫ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে ওয়েস্ট ইন্ডিজ।

পোর্ট অফ স্পেনে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৫৭ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে মাত্র ১৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি করেন নিকোলাস পুরান। তিনি শেষমেশ ২৫ বলে ৭৫ রানের ধুমধাড়াক্কা ইনিংস খেলে মাঠ ছাড়েন। পুরান ৫টি চার ও ৮টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Babar Joins Virat In Elite Club: বিরাটের সঙ্গে এলিট ক্লাবে বাবর, T20 বিশ্বকাপের আগে ফের হার পাকিস্তানের

এছাড়া ক্যাপ্টেন রোভম্যান পাওয়েল ২৫ বলে ৫২ রান করে সাজঘরে ফেরেন। তিনি ৪টি চার ও ৪টি ছক্কা মারেন। ১৮ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন শেরফান রাদারফোর্ড। তিনিও ৪টি চার ও ৪টি ছক্কা মারেন। ৩১ বলে ৪০ রান করেন জনসন চার্লস। তিনি ৬টি চার মারেন। শাই হোপ করেন ৮ বলে ১৪ রান। ১৩ বলে ১৮ রানের যোগদান রাখেন শিমরন হেতমায়ের।

জোশ হেজেলউড নমিবিয়ার বিরুদ্ধে গত ম্যাচে ৪ ওভার বল করে ৩টি মেডেন নেন। তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনি ৪ ওভারে ৫৫ রান খরচ করেও উইকেট পাননি। ৬২ রানে ২টি উইকেট নেন অ্যাডাম জাম্পা। ১টি করে উইকেট নেন টিম ডেভিড ও অ্যাস্টান এগর।

আরও পড়ুন:- Team India Schedule: দম ফেলার সময় নেই, IPL 2025-এর আগে পর্যন্ত রোহিতদের ঠাসা ক্রীড়াসূচিতে চোখ রাখুন

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২২২ রান তোলে। ৩০ বলে ৫৫ রান করেন জোশ ইংলিস। তিনি ৫টি চার ও ৪টি চার মারেন। ২২ বলে ৩৯ রান করেন ন্যাথন এলিস। তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন। ডেভিড ওয়ার্নার ১৫, অ্যাস্টন এগর ২৮, মিচেল মার্শ ৪, টিম ডেভিড ২৫, অ্যাডাম জাম্পা ২১ ও জোশ হেজেলউড ৩ রান করেন।

আরও পড়ুন:- গত ৮টি T20 বিশ্বকাপে সব থেকে বেশি রান করে গোল্ডেন ব্যাট জেতেন কারা?

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২টি করে উইকেট নেন আলজারি জোসেফ ও গুড়াকেশ মোতি। ১টি করে উইকেট নেন আকিল হোসেন, শামার জোসেফ ও ওবেদ ম্যাককয়। ম্যাচের সেরা হন পুরান।

ক্রিকেট খবর

Latest News

এবার গুরু পূর্ণিমায় বিরল কাকতালীয় শুভ যোগের সংযোগ, জেনে নিন সঠিক দিনক্ষণ তিথি TMC নেতার নেতৃত্বে 'দাদাগিরি', জুনপুটে মিসাইল লঞ্চপ্যাডের কাজ বন্ধ করল DRDO খালি পেটে খেতে থাকুন তুলসী পাতা, এই ৫টি দারুণ উপকার পাবেন IIRF University Rankings 2024: ভারতের শীর্ষ ১০টি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কী কী ‘‌যে এসেছে তাকে একদিন না একদিন যেতেই হবে’‌, হাথরাসের ঘটনায় ভোলে বাবার মন্তব্য শেভিং করে ত্বককে মসৃণ রাখেন সব সময়? কিন্তু এই লোম কামিয়ে ফেলার ফলে কী হয় জানেন 'অমৃত বৃষ্টি' নামে নয়া বিশেষ ফিক্সড ডিপোজিট চালু করল SBI, সুদ ৭.৭৫%, জানুন বিশদে ফের হাফ-সেঞ্চুরি উন্মুক্ত চাঁদের, হারের ধারা কাটিয়ে জয়ে ফিরল নাইট রাইডার্স দুই ছেলে-মেয়ে নিয়ে ব্যস্ত ‘বাবা’ পরমব্রত, সুখী দাম্পত্যের ছবি দিলেন পিয়া গম্ভীরের পরামর্শে ছুটি কমিয়ে শ্রীলঙ্কা সফরেই দলে ফিরছেন ক্যাপ্টেন রোহিত!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.