বাংলা নিউজ > ক্রিকেট > আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট!

আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট!

নীতা আম্বানি। ছবি- পিটিআই (PTI)

নীতা আম্বানি বলেন, ‘আমাদের জন্য এই মরশুমটা খুব খারাপ গেল। আমরা যেমন চেয়েছিলাম, তেমন কিছুই হয়নি। কিন্তু আমি এখনও মুম্বই ইন্ডিয়ান্সের বড় সমর্থক। শুধু মালিক হিসেবে নয়, আমি মনে করি এই জার্সি পড়া এবং এই দলের সঙ্গে যুক্ত থাকা গর্বের বিষয়। আমরা ফিরে গিয়ে এই মরশুমের পারফরমেন্সের পর্যালোচনা করব ’।

২০২৪ আইপিএল সবার নিচে শেষ করেছে মুম্বই ইন্ডিয়ান্স দল। এবছরে ডাহা ফেল মুম্বই ইন্ডিয়ান্সের তারকা ব্রিগেড। অবশ্য শুধু দলের ক্রিকেটারদের দোষ দিয়ে লাভ নেই, কারণ ম্যানেজমেন্টের ভুল পদ্ধতিতে রোহিতকে সরানো এই ব্যর্থতার অন্যতম কারণ হিসেবেই দেখছেন প্রাক্তন ক্রিকেটারদের একাংশ। প্রথমদিকের কয়েকটা ম্যাচে রোহিত বনাম হার্দিকের অঘোষিত লড়াইয়ের মধ্যেই ড্রেসিং রুমের পরিবেশ নষ্ট হয়েছিল। কারণ একটা প্রতিযোগিতার শুরুতে যতটা মানসিক দিক থেকে চাপহীনভাবে থাকতে পারেন ক্রিকেটাররা, ততই তাঁদের পারফরমেন্স ভালো হওয়ার সুযোগ থাকে। এক্ষেত্রে কোচ, ম্যানেজমেন্ট দলের মধ্যে সুস্থ পরিবেশ এবং সুস্থ লড়াই, দুই ফেরাতে গিয়ে হিমসিম খেয়েছেন। তাই লিগের লাস্ট বয় হিসেবেই মাত্র ৮ পয়েন্ট নিয়ে আইপিএল শেষ করেছে প্রতিযোগিতার ইতিহাসে অন্যতম সফল দল। মুম্বইয়ের শেষ ম্যাচের পর তাঁদের কর্ণধার বলেছেন, হারের কারণ পর্যালোচনা করা হবে।

আরও পড়ুন-যা করেছি,বেশ করেছি…অ্যাশেজে বেয়ারস্টোর বিতর্কিত আউট নিয়ে বলছেন প্য়াট কামিন্স

আইপিএলে মুম্বইয়ের শেষ ম্যাচ ছিল লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে। সেই ম্যাচেও হারতে হয় হার্দিক পান্ডিয়ার দলকে। আইপিএল শুরুর দিকে বুমরাহকে দিকে বোলিং ওপেনিং না করিয়ে বয়সে এবং অভিজ্ঞতায় অনেক তরুণ কোয়েনা মাফাকাকে দিয়ে নতুন বলে শুরু করছিলেন হার্দিক। এক্ষেত্রে মাফাকার স্বদেশী কোচ মার্ক বাউচারের যে সম্মতি ছিল, তা বলার অপেক্ষা রাখে না। যদিও মরশুম শেষে কাটাছেঁড়া হচ্ছে রোহিত, সূর্যকুমার, বুমরাহ, তিলকদের সঙ্গে হার্দিকের সম্পর্ক নিয়ে। অবশ্য অধিনায়ক হিসেবে হার্দিকও ব্যর্থ, কারণ ব্যাট হাতে এবারের আইপিএলে করেছেন ২১৬ রান, নিয়েছেন ১১ উইকেট, ইকোনমি ১০.৭৫। এরই মধ্যে আইপিএল শেষে মুম্বই ড্রেসিং রুমে গিয়ে রোহিত শর্মাকে বিশেষ পদক প্রদান করেন নীতা। এরপর সকলের উদ্দেশ্যে বার্তা দেন মুম্বইয়ের কর্ণধার।

আরও পড়ুন-IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে

নীতা আম্বানি বলেন, ‘আমাদের জন্য এই মরশুমটা খুব খারাপ গেল। আমরা যেমন চেয়েছিলাম, তেমন কিছুই হয়নি। কিন্তু আমি এখনও মুম্বই ইন্ডিয়ান্সের বড় সমর্থক। শুধু মালিক হিসেবে নয়, আমি মনে করি এই জার্সি পড়া এবং এই দলের সঙ্গে যুক্ত থাকা গর্বের বিষয়। আমরা ফিরে গিয়ে এই মরশুমের পারফরমেন্সের পর্যালোচনা করব ’।

আরও পড়ুন-উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ

এরপর মুম্বই ইন্ডিয়ানস দলের চার সদস্য যারা ভারতকে টি২০ বিশ্বকাপ জয়ের লক্ষ্যে মাঠে নামবেন, সেই রোহিত, হার্দিক, বুমরাহ এবং সূর্যকুমারকেও শুভেচ্ছা জানান নীতা আম্বানি। ম্যাচের পর রোহিত শর্মাকে তিনি দুরন্ত ইনিংসের জন্য পদক প্রদান করেন। জল্পনা চলছে, এই মরশুমের পরই মুম্বই ছাড়তে চলেছেন দলের সফলতম অধিনায়ক।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 4 ওভার শেষে Afghanistan-র স্কোর 17/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.