বাংলা নিউজ > ক্রিকেট > ‘এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি’, জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের

‘এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি’, জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের

নীতীশ রেড্ডি। ছবি- এএনআই (ANI)

জুলাইয়ের ৬ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত চলবে জিম্বাবোয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ। সেই সিরিজে সুযোগ পেয়ে নীতীশ রেড্ডি বলছেন, ‘ছোট থেকেই স্বপ্ন ছিল ভারতীয় দলের হয়ে খেলার। এত তাড়াতাড়ি ডাক পাব ভাবতে পারিনি। খুব ভালো লাগছে। খেলার সুযোগ পেলে অলরাউন্ড পারফরমেন্স দেখানোরই চেষ্টা করব'

ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পেয়েছেন অন্ধ্র প্রদেশের ক্রিকেটার নীতীশ কুমার রেড্ডি। সদ্য জিম্বাবোয়ে সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই। সেই সিরিজে মূলত দলের জুনিয়র ক্রিকেটারদের ওপরেই ভরসা রেখেছেন বোর্ড। এক্ষেত্রে অধিনায়ক হিসেবে যেমন দেখা যাবে শুভমন গিলকে, তেমনই দলে রয়েছে একগুচ্ছ নতুন মুখ। রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডির মতো আইপিএলে নজরকাড়া ক্রিকেটারদের এই সিরিজে সুযোগ দিয়েছে বিসিসিআই। এবার ভারতীয় দলের সুযোগ পাওয়া নিয়েই মুখ খুললেন সানরাইজার্স হায়দরাবাদ দলের অলরাউন্ডার নীতীশ কুমার রেড্ডি।

আরও পড়ুন-পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ

আসলে গৌতম গম্ভীর কদিন আগেই বিসিসিআইয়ের ক্রিকেট অ্যাডভাইজারি কমিটির মুখোমুখি হয়ে স্পষ্ট বলেছিলেন ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি সিনিয়র ক্রিকেটারদের কাছে শেষ প্রতিযোগিতা হবে, যদি সাফল্য না দিতে পারে। ফলে বোর্ডের ওপরেও অদৃশ্য চাপ রয়েছে টিম ইন্ডিয়ার ব্যাক আপ তৈরির। এই সিরিজে ভিভিএস লক্ষ্মণ কোচ হলেও, ভবিষ্যৎ-এর কথা চিন্তা করেই জিম্বাবোয়ের বিপক্ষে সিনিয়রদের ছুটি দিয়ে বরং জুনিয়রদের দেখে নিতে চেয়েছে বিসিসিআই। সেই কারণে পাঁচজন নতুন ক্রিকেটারকে এবারের স্কোয়াডে রেখেন অজিত আগরকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি।

আরও পড়ুন-আরও ২ বছর ইস্টবেঙ্গলে হিজাজি মাহের! সমর্থকদের কোন আশার বাণী শোনালেন জর্ডন তারকা?

জুলাইয়ের ৬ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত চলবে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ। সেই সিরিজে সুযোগ পেয়ে নীতীশ কুমার রেড্ডি বলছেন, ‘ছোট থেকেই স্বপ্ন ছিল ভারতীয় দলের হয়ে খেলার। কিন্তু এত তাড়াতাড়ি জাতীয় দলে ডাক পাব ভাবতে পারিনি। সেই সুযোগ পাওয়ায় স্বভাবতই খুব ভালো লাগছে। আমি দেশের হয়ে খেলার সুযোগ পেলে অলরাউন্ড পারফরমেন্স দেখানোরই চেষ্টা করব। নিজের বোলিংয়েও এখন আমি অনেক মনযোগ দিয়েছি, উন্নতি করার জন্য। ’ এবারের আইপিএলে ১৩ ম্যাচে ৩০৩ রান করেন এই ক্রিকেটার। বোলিংয়ে একটু বেশি রান দিলেও ২১ বছর বয়সী এই ক্রিকেটারের পারফরমেন্স নজর কাড়ে প্যাট কামিন্স, ড্যানিয়েল ভেত্তোরিদেরও।

আরও পড়ুন-দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল?

জাতীয় দলে ছেলে নীতীশ সুযোগ পাওয়ার পর তাঁর বাবা বলছেন, ‘আমি কখনও স্বপ্নেও ভাবতে পারিনি যে ও ভারতীয় দলের হয়ে খেলবে। এখন আমি অত্যন্ত খুশি। আশা করব সুযোগ কাজে লাগিয়ে পারফরমেন্সের মাধ্যমে দলের অপরিহার্য অঙ্গ হয়ে উঠবে ’। প্রাক্তন জাতীয় নির্বাচক এমএসকে প্রসাদও উচ্ছসিত তাঁর রাজ্য সংস্থার ক্রিকেটার জাতীয় দলে ডাক পাওয়ায়। তিনি বলেছেন, এসিএ অ্যাকাডেমি থেকে উঠে আসা ক্রিকেটাররা ভারতীয় দলে সুযোগ পাওয়ায় তিনি খুশি। সেই অ্যাকাডেমির পরিকল্পনা এবং লক্ষ্য যে সফল হয়েছে, তার ইঙ্গিত মিলেছে নীতীশের দলে ডাক পাওয়াতেই।

ক্রিকেট খবর

Latest News

সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.