বাংলা নিউজ > ক্রিকেট > ফর্ম নেই, ব্যাটে রান নেই… রিঙ্কুকে T20 World Cup-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন ইংল্যান্ডের প্রাক্তনীর

ফর্ম নেই, ব্যাটে রান নেই… রিঙ্কুকে T20 World Cup-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন ইংল্যান্ডের প্রাক্তনীর

ফর্ম নেই, ব্যাটে রান নেই… রিঙ্কুকে T20 World Cup-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন ইংল্যান্ডের প্রাক্তনীর। ছবি: এপি

Rinku Singh's omission from India's 15-member squad for ICC T20 World Cup 2024: রিঙ্কুকে ১৫ সদস্যের দলে না রাখার ভারতীয় নির্বাচকদের সিদ্ধান্তকে সমর্থন করেছেন ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার। ২০২৪ আইপিএলে বাঁ-হাতি তারকার ফর্মের কথা মাথায় রেখেই তিনি মনে করেন, ভারতের নির্বাচকেরা সঠিক সিদ্ধান্ত নিয়েছেন।

এই মুহূর্তে রিঙ্কু সিং ভারতীয় ক্রিকেটের সবচেয়ে আলোচিত মুখ। বিদ্যুৎগতিতে উত্থান হয়েছে তাঁর। কলকাতা নাইট রাইডার্সের হয়ে গত মরশুমের আইপিএল পারফরম্যান্সের ভিত্তিতেই ভারতীয় টিমে জায়গাও পেয়েছিলেন রিঙ্কু। নিরাশও করেননি। মহেন্দ্র সিং ধোনির পর রিঙ্কুকেই ভারতীয় ক্রিকেটের আধুনিক ফিনিশার ধরা হচ্ছে। সেই প্লেয়ারকেই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া নিয়ে একেবারে সমালোচনার ঝড় বয়ে চলছে।

রিঙ্কু বিশ্বকাপের দলে না রাখাকে সমর্থন পানেসরের

তবে রিঙ্কুকে ১৫ সদস্যের দলে না রাখার ভারতীয় নির্বাচকদের সিদ্ধান্তকে সমর্থন করেছেন ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার মন্টি পানেসর। ২০২৪ আইপিএলে বাঁ-হাতি তারকার ফর্মের কথা মাথায় রেখেই পানেসর মনে করেন, ভারতের নির্বাচকেরা একেবারে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। তবে রিঙ্কুকে কিন্তু ভারতের রিজার্ভ দলে রাখা হয়েছে। কেউ চোট পেলে বিশ্বকাপের টিমে ঢোকার সুযোগ থাকবে রিঙ্কুর কাছে।

আরও পড়ুন: দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

এবার আইপিএল ১৩ ম্যাচ খেলে মাত্র ১৬৮ রান করেছেন রিঙ্কু। সর্বোচ্চ স্কোর ২৬। গড় ১৮.৬৭। রিঙ্কুর স্ট্রাইকরেট ১৪৮.৬৭। তবে অনেকের দাবি, রিঙ্কুর টিম ইন্ডিয়ার হয়ে পারফরম্যান্স দেখার পর এবারের বিশ্বকাপের মূল দলে জায়গা পাওয়া উচিত ছিল। ২০২৩ সালে টি-টোয়েন্টিতে অভিষেক হওয়ার পর, ১৭৬.২৩ স্ট্রাইক রেটে ১৫ ম্যাচে রিঙ্কু আশ্চর্যজনক ৮৯ গড়ে ৩৫৬ রান করেছেন।

আরও পড়ুন: নিশ্চিন্ত হল টিম ইন্ডিয়া, T20 World Cup-এর ১৫ জনের ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে

FPJ-তে এক সাক্ষাৎকারে মন্টি পানেসর বলেছেন যে, ‘ভারত এই সিদ্ধান্তটি একেবারেই সঠিক নিয়েছে। কারণ রিঙ্কু সিং দুর্দান্ত ছন্দে নেই। রান পাচ্ছেন না। অন্য খেলোয়াড়রাও আছেন, যাঁরা ওঁর চেয়ে ভালো পারফরম্যান্স করছেন। রিঙ্কু সিংয়ের নির্বাচনকে সমর্থন করা যায় না। কারণ ওর ফর্ম নেই, রানও নেই। দলে না থাকাটাই স্বাভাবিক। ক্রিকেটে এটাই সত্যি। দুর্ভাগ্যবশত আমি ভারতীয় নির্বাচকদের সঙ্গে একমত।’

তিনি আরও যোগ করেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের ক্ষেত্রে শেষ ৩ ওভারের বিষয় হবে না। এটি একটি বড় মঞ্চ। এবং ভারতের কাছে রিঙ্কু সিং আছে, যিনি ফর্মে নেই। এটি বিশাল বড় একটি সিদ্ধান্ত।’

আরও পড়ুন: IPL-এর ইতিহাসে সর্বোচ্চ ছক্কা হজম- পিযূষকে লজ্জার হাত থেকে মুক্তি দিয়ে, তালিকার শীর্ষে উঠলেন RR-এর যুজি

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ।

ভারতের রিজার্ভ দল: শুভমন গিল, রিঙ্কু সিং, খালিল আহমেদ এবং আবেশ খান।

ভারত ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে তাদের অভিযান শুরু করবে। ৯ এবং ১২ জুন নিউ ইয়র্কে ভারতের ম্যাচ রয়েছে যথাক্রমে পাকিস্তান ও মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে। ১৫ জুন ভারত-কানাডা ম্যাচ রয়েছে ফ্লোরিডায়।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত?

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.