বাংলা নিউজ > ক্রিকেট > নিশ্চিন্ত হল টিম ইন্ডিয়া, T20 World Cup-এর ১৫ জনের ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে

নিশ্চিন্ত হল টিম ইন্ডিয়া, T20 World Cup-এর ১৫ জনের ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে

নিশ্চিন্ত হল টিম ইন্ডিয়া, T20 World Cup-এর ১৫ জনের ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে। ছবি: পিটিআই

KKR vs SRH, IPL 2024 Final: রাজস্থান রয়্যালসের স্কোয়াডে ৩ জন খেলোয়াড় ছিলেন, যাঁরা ভারতের টি২০ বিশ্বকাপের ১৫ সদস্যের দলের অংশ ছিলেন। কিন্তু দ্বিতীয় কোয়ালিফায়ার থেকে রাজস্থান ছিটকে যাওয়ায়, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতের ১৫ জনের দলের আর কোনও খেলোয়াড়ই এই মরশুমের আইপিএলের ফাইনালে খেলবেন না।

প্যাট কামিন্সের মগজাস্ত্রে রাজস্থান বধ। ছয় বছর পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে উঠল হায়দরাবাদ। রবিবার চেন্নাইয়ের চিপকে ২০২৪ আইপিএলের ফাইনালে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদ। স্কোরবোর্ডে ১৭৫ রানের পুঁজি নিয়েই এদিন রাজস্থানকে ৩৬ রানে হারিয়ে দেয় কামিন্সের টিম। এদিন সঞ্জু স্যামসনদের হারাতে দুই বাঁ-হাতি স্পিনার অভিষেক শর্মা এবং শাহবাজ আহমেদকে সুকৌশলে ব্যবহার করেন বিশ্বজয়ী অধিনায়ক কামিন্স। চিপকের মন্থর পিচকে কাজে লাগিয়ে রাজস্থান রয়্যালসকে এবারের মতো আইপিএল থেকে ছিটকে দিল হায়দরাবাদ।

ভারতের বিশ্বকাপ দলের কোনও সদস্য থাকছেন না আইপিএল ফাইনালে

রাজস্থান রয়্যালসের এই পরাজয়ের অর্থ হল, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের যে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে, তার মধ্যে আর কোনও খেলোয়াড়ই এই মরশুমের আইপিএল ফাইনালে খেলবেন না। যদিও কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিং রয়েছেন, তিনি ফাইনাল খেলবেন। তবে রিঙ্কু ১৫ সদস্যের দলে নেই। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের যে চার জনের রিজার্ভ দল রয়েছে, তার অংশ রিঙ্কু।

আরও পড়ুন: অধিনায়ক কামিন্সের তুখোড় চাল,জুনিয়রদের মরিয়া লড়াই, সর্বোপরি টিম গেম- যে ৫ কারণে IPL 2024-এর ফাইনালে 2023-এর লাস্টবয় SRH

রাজস্থান রয়্যালসের স্কোয়াডে তিন জন খেলোয়াড় ছিলেন, যাঁরা ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের দলের অংশ ছিলেন। দলের অধিনায়ক সঞ্জু স্যামসন ছাড়াও যশস্বী জয়সওয়াল এবং যুজবেন্দ্র চাহাল ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ জনের দলে রয়েছেন। তাই রাজস্থান ছিটকে যাওয়ায় হয়তো টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্ট নিশ্চিন্ত হল।

বুধবার যেমন এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ছিটকে গিয়েছে। সেই দলে ছিলেন বিরাট কোহলি এবং মহম্মদ সিরাজ, যাঁরা ভারতের বিশ্বকাপের ১৫ জনের দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। এখন কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদে যে সব প্লেয়াররা রয়েছেন, তাঁরা কেউই বিশ্বকাপের ভারতের মূল দলের সদস্য নন।

আরও পড়ুন: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ,বাংলার স্পিনারের দাপটে কেঁপে গেল RR- ভিডিয়ো

ম্যাচের সংক্ষিপ্ত ফল

শুক্রবার টস জিতে হায়দরাবাদকে প্রথম ব্যাট করতে পাঠান সঞ্জু স্যামসন। যদিও শুরুটা ভালো হয়নি হায়দরাবাদের। বোল্টের ম্যাজিক স্পেলে টপ অর্ডার ধসে যায়। ধীরে ধীরে ম্যাচের রাশ নিজের হাতে নেন এনরিখ ক্লাসেন। তাঁর ৫০ রান (৩৪ বলে) হায়দরাবাদের স্কোরবোর্ডে অক্সিজেন দেয়। এছাড়া ১৫ বলে ৩৭ করেন রাহুল ত্রিপাঠি এবং ২৮ বলে ৩৪ করেন ট্র্যাভিস হেড। ২০ ওভারে ৯ উইকেটে ১৭৫ রান করে সানরাইজার্স।

আরও পড়ুন: পাওয়ার প্লে-তে ৩ উইকেট, ভুবিকে ছাপিয়ে IPL 2024-এ নয়া রেকর্ড বোল্টের

চিপকের মন্থর পিচকে ব্যাট করতে নেমে ভালো ভাবে বুঝে গিয়েছিলেন কামিন্স। তাই পাওয়ার প্লে শেষ হতেই দুই বাঁ-হাতি স্পিনারকে কাজে লাগান কামিন্স। শাহবাজ আহমেদের সঙ্গে রাজস্থানকে চাপে ফেলতে আনকোরা অভিষেক শর্মাকে ব্যবহার করেন কামিন্স। এই আইপিএল ব্যাটার অভিষেককে দেখেছে। ঠিক দিনে বল হাতে অধিনায়ক কামিন্সকে ভরসা দিলেন তিনি। শাহবাজ (৩ উইকেট) এবং অভিষেকের (২ উইকেট) জুটিতে এবারের মতো ইতি হয়ে গেল রাজস্থানের। ধ্রুব জুরেলের অপরাজিত ৫৬ রান (৩৫ বলে) কাজে এল না। এছাড়া যশস্বী জয়সওয়াল ২১ বলে ৪২ করেছিলেন। ২০ ওভারে ৭ উইকেটে ১৩৯ রানেই শেষ হয়ে যায় রাজস্থানের ইনিংস। ৩৬ রানে ম্যাচ জেতে হায়দরাবাদ।

২০১০ সালে অ্যাডাম গিলক্রিস্টের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম বার আইপিএল জিতেছিল হায়দরাবাদ। তখন নাম ছিল ডেকান চার্জার্স। নতুন নামকরণের পর ২০১৬ সালে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বে দ্বিতীয় বার চ্যাম্পিয়ন হয় হায়দরাবাদের দল। এবার ফের আর এক অজি তারকার সামনে রয়েছে এসআরএইচ-কে চ্যাম্পিয়ন করার বড় সুযোগ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের অতিরিক্ত মদ্যপানের পর তৃণমূল নেতার মৃত্যু, পরিবারের দাবি পাওনা বিবাদের জেরে খুন ভোট মিটতেই খরচের খোঁজখবর করতে রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের লেপটে নিলেন বুকের সঙ্গে! হার্দিক আমেরিকায়, কোন পুরুষকে জড়িয়ে নজর কাড়লেন নাতাশা ২১ জুন পর্যন্ত মোতায়েন থাকবে বাহিনী, ভোট পরবর্তী হিংসায় নির্দেশ হাইকোর্টের

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.