বাংলা নিউজ > ক্রিকেট > গৌতম গম্ভীর নয়, জিম্বাবোয়েতে ভিভিএস লক্ষ্মণের কোচিংয়েই খেলতে নামবে তরুণ ভারতীয় দল

গৌতম গম্ভীর নয়, জিম্বাবোয়েতে ভিভিএস লক্ষ্মণের কোচিংয়েই খেলতে নামবে তরুণ ভারতীয় দল

গৌতম গম্ভীর নয়, ভিভিএস লক্ষ্মণের কোচিংয়েই খেলতে নামবে তরুণ ভারতীয় দল (ছবি-এক্স)

ভিভিএস লক্ষ্মণ এবং ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে তার সতীর্থ কর্মীরা ৬ জুলাই থেকে শুরু হওয়া জিম্বাবোয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজের জন্য ভারতীয় দলের সঙ্গে ভ্রমণ করতে পারেন। যেখানে গৌতম গম্ভীর শ্রীলঙ্কা সফরে কোচ হিসাবে নিজের মেয়াদ শুরু করতে পারেন বলে মনে করা হচ্ছে।

ভিভিএস লক্ষ্মণ এবং ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) তার সমর্থক কর্মীরা ৬ জুলাই থেকে শুরু হওয়া জিম্বাবোয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজের জন্য ভারতীয় দলের সঙ্গে ভ্রমণ করতে পারেন। যেখানে গৌতম গম্ভীর শ্রীলঙ্কা সফরে কোচ হিসাবে নিজের মেয়াদ শুরু করতে পারেন বলে মনে করা হচ্ছে। জিম্বাবোয়ে সফরের জন্য দল ঘোষণা করা হবে এই সপ্তাহের শেষের দিকে যা হতে পারে ২২ বা ২৩ জুন। তরুণ খেলোয়াড়রা যারা আইপিএলে ভালো পারফর্ম করেছে এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) তালিকায় রয়েছে তাদের নাম। বর্তমানে লক্ষ্মণের তত্ত্বাবধানে এনসিএ-র ক্যাম্পে অংশ হয়েছেন তাঁরা।

আরও পড়ুন… T20 WC 2024 AUS vs BAN: প্যাট কামিন্সের হ্যাটট্রিকের মাঝেই লজ্জার নজির গড়লেন মাহমুদউল্লাহ

গৌতম গম্ভীর বর্তমানে মহিলা দলের প্রাক্তন প্রধান কোচ ডব্লিউভি রমনকে পরাজিত করে সিনিয়র পুরুষ দলের প্রধান কোচ হওয়ার শক্তিশালী প্রতিযোগী। ঘোষণাটি কেবল একটু সময়ের অপেক্ষা। আগামী কয়েক দিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে এটি ঘোষণা করা হতে পারে বলে মনে করা হচ্ছে। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং কোচ সহ তার সাপোর্ট স্টাফ বেছে নেওয়ার সুযোগও পাবেন গম্ভীর। এটা বোঝা যায় যে গম্ভীর জুলাইয়ের মাঝামাঝি থেকে তার মেয়াদ শুরু করতে পারেন। সেই সময়ে ভারতীয় দল সাদা বলের সিরিজের জন্য শ্রীলঙ্কা সফরে যাবে। যেখানে তাকে তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক এবং ওয়ানডে ম্যাচ খেলতে হবে।

আরও পড়ুন… Copa America 2024: মেসির জোড়া অ্যাসিস্ট, কানাডার বিরুদ্ধে ২-০ জিতে অভিযান শুরু করল আর্জেন্তিনা

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছে, ‘একটি সম্ভাবনা রয়েছে যে, লক্ষ্মণ এনসিএ থেকে কিছু কোচকে সঙ্গে নিয়ে তরুণ ক্রিকেটারদের একটি দলকে জিম্বাবোয়ে সফর নিয়ে যেতে পারেন। রাহুল দ্রাবিড় এবং অন্যান্য কোচ সেই সময়ে তাদের মেয়াদ শেষ করবেন বা বিরতি নেবেন। সেই সময়ে লক্ষ্মণ এবং এনসিএ দল সবসময় তাদের দায়িত্ব নিয়েছিল এটিও নিশ্চিত যে শুধুমাত্র যুব দলকে জিম্বাবোয়েতে পাঠানো হবে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড থেকে ছয় থেকে সাতজনকে পাঠানো হবে যারা অংশগ্রহণ করবেন।’

আরও পড়ুন… T20 WC 2024: ওয়ার্নার-ট্র্যাভিস ঝড় সঙ্গে অ্যান্টিগার বৃষ্টি, অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হারল বাংলাদেশ

যদিও রিয়ান পরাগ, অভিষেক শর্মা এবং অলরাউন্ডার নীতীশ রেড্ডি নির্বাচিত হওয়া নিশ্চিত বলে মনে করা হচ্ছে। যশ দয়াল এবং হর্ষিত রানাও প্রথমবার সুযোগ পেতে পারেন বলে খবর পাওয়া যাচ্ছে। দলের অধিনায়ক হতে পারেন হার্দিক পান্ডিয়া, যদি তিনি বিশ্রামের দাবি না করেন। অন্যথায় এই দায়িত্ব দেওয়া যেতে পারে সূর্যকুমার যাদবকে। যিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের ম্যাচে এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে নেতৃত্ব দিয়েছিলেন।

ক্রিকেট খবর

Latest News

খুনের চেষ্টার মামলায় ১০ বছরের বেশি কারাবাস নয়, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট কীভাবে নেপালে ভেঙে পড়ল বিমান? সামনে এল ভয়ংকর ভিডিয়ো, মৃত ১৮, জীবিত শুধু পাইলট ‘অবশ্যই দায়ী, গোঁয়ার ছিল সে…’ মহুয়ার অকাল মৃত্যুর জন্য তাঁকেই দুষলেন রত্না ঘোষাল জামিনের নির্দেশ হালকা চালে স্থগিত করা যাবে না, সাফ জানাল সুপ্রিম কোর্ট কেলভিন স্যাভেজের দুরন্ত অলরাউন্ড পারফরমেন্স, অর্কাসকে ৩৭ রানে হারাল সুপার কিংস সদ্য বিড়াল এনেছেন বাড়িতে? জেনে নিন কীভাবে নেবেন তার যত্ন ৭ লাখ থেকে ৭ কোটি- আপনার আয় কত হলে কোন কর কাঠামোয় বেশি টাকা বাঁচবে? রইল হিসাব রোগীর মৃত্যুতে চিকিৎসককে হয়রানি, তদন্তে তিন সদস্যের কমিটি ‘গাঁটছড়া’র পর ফিরছেন রিয়াজ, বিপরীতে ‘কমলা’ অয়ন্যা, কোন চ্যানেলে আসছে এই মেগা মূলধনী কর সরল করতে বদল নিয়মে, করদাতাদের পকেট থেকে খসবে বেশি টাকা, নির্মলা বলছেন…

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.