বাংলা নিউজ > ক্রিকেট > সচিন, গাভাসকর বা কোহলি নন! দেখে নিন গম্ভীরের নজরে ভারতের সেরা ক্রিকেটার কে?

সচিন, গাভাসকর বা কোহলি নন! দেখে নিন গম্ভীরের নজরে ভারতের সেরা ক্রিকেটার কে?

দেখে নিন গৌতম গম্ভীরের নজরে ভারতের সেরা ক্রিকেটার কে?

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান এবং বর্তমান বিজেপি সাংসদ গৌতম গম্ভীর প্রায়ই তাঁর বক্তব্যের জন্য শিরোনামে থাকেন। এবার তিনি এমন একটি কথা বললেন যা শুনে রেগে যাবেন সচিন বা কোহলির ভক্তরা। গাভাসকরের ফ্য়ানরাও হয়তো গম্ভীরের এই কথা মানতে পারবেন না।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান এবং বর্তমান বিজেপি সাংসদ গৌতম গম্ভীর প্রায়ই তাঁর বক্তব্যের জন্য শিরোনামে থাকেন। এবার তিনি এমন একটি কথা বললেন যা শুনে রেগে যাবেন সচিন বা কোহলির ভক্তরা। গাভাসকরের ফ্য়ানরাও হয়তো গম্ভীরের এই কথা মানতে পারবেন না। আসলে একটি সাক্ষাৎকারের সময়, প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরকে জিজ্ঞাসা করা হয়েছিল যে সর্বকালের সেরা ভারতীয় ব্যাটসম্যান কে? এবং তাঁকে তিনি কেন সেরা হিসাবে বাছবেন? গম্ভীরকে তিনটি বিকল্প দেওয়া হয়েছিল। বিরাট কোহলি, সচিন তেন্ডুলকর এবং সুনীল গাভাসকরের নাম বলা হয়েছিল। উত্তরে গম্ভীর বলেন, ‘যুবরাজ সিং’। আসলে গম্ভীরের মতে যুবরাজই হলেন ভারতের সেরা ব্যাটার। যুবরাজ সিং ২৭৮টি ওডিআই ইনিংসে ৩৬.৫৫ গড়ে ৮,৭০১ রান করেছেন। ওডিআই ক্রিকেটে তাঁর নামের পাশে রয়েছে ১৪টি শতরান।

আসলে ভারতের সেরা অল ফর্ম্যাটের খেলোয়াড় এবং টিম ইন্ডিয়ার অন্যতম সেরা ওপেনারের কথা বলা হলে গৌতম গম্ভীরের নাম নিঃসন্দেহে আলাদা জায়গা পাবে। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এবং কলকাতা নাইট রাইডার্স দলে নিজের আলাদা একটা ছাপ রেখে গিয়েছেন গম্ভীর। সেই গম্ভীর নে করেন ভারতীয় ক্রিকেটের সেরা ব্য়াটার সচিন বা কোহলি নন, এমনকি তার পছন্দের তালিকাতে নেই সুনীল গাভাসকরের নাম। গম্ভীরের ভোট একেবারেই যুবরাজের পক্ষে পড়েছে। আসলে, মোটিভেশনাল স্পিকার এবং ব্যবসায়িক প্রশিক্ষক বিবেক বিন্দ্রার শোতে গৌতম গম্ভীর অনেক প্রশ্নের উত্তর দিয়েছেন। একই সাক্ষাৎকারের সময়, দ্রুত রাউন্ডে তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল যে সমস্ত ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার সর্বকালের সেরা খেলোয়াড় কে?

সমস্ত ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার সর্বকালের সেরা খেলোয়াড় কে প্রশ্নের উত্তর দিতে গিয়ে যুবরাজ সিংয়ের নাম নিয়েছিলেন গৌতম গম্ভীর। যুবরাজ সিং ভারতকে দুবার বিশ্ব চ্যাম্পিয়ন হতে সাহায্য করেছেন। ২০১১ সালে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ছিলেন যুবি। তবে মজার বিষয় হল, যখন সঞ্চালক গম্ভীরকে জিজ্ঞাসা করেছিলেন সমস্ত ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার সর্বকালের সেরা খেলোয়াড় কে? তখন তিনি তাঁকে তিনটি অপশন দিয়েছিলেন। যেখানে সচিন, কোহলি ও গাভাসকরের নাম বলা হয়েছিল। সেই সময়ে সঞ্চালক যুবরাজ সিংয়ের নাম পর্যন্ত নেননি।

এই প্রশ্নের জবাব দিতে গিয়ে বিরাট কোহলি, সচিন তেন্ডুলকার এবং সুনীল গাভাসকরের মধ্যে কাউকে বেছে নেননি গম্ভীর। তিনি সরাসরি যুবরাজের নাম নেন। সেই সময়ে তাঁকে দেশের সেরা অধিনায়কের নাম জিজ্ঞাসা করা হয়। এই প্রশ্নের পরে গৌতম গম্ভীরকে তিনটি অপশান দেওয়া হয়েছিল। এই তালিকায় ছিলেন এমএস ধোনি, কপিল দেব এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম। তবে তাদের মধ্যে থেকে কাউকে বেছে নেননি গম্ভীর। গম্ভীরের চোখে সেরা অধিনায়ক কে জিজ্ঞাসা করা হলে তিনি তখন অনিল কুম্বলের নাম নেন।

ক্রিকেট খবর

Latest News

‘এখনই অবসরের কথা ভাবছি না,খেলতে চাই ২০২৬ টি২০ বিশ্বকাপ’ জানিয়ে দিলেন আফগান তারকা 'বাইডেনকে সরতেই হবে', ৯ কোটি ডলার অনুদান আটকে সাঁড়াশি চাপ ডেমোক্র্যাট সমর্থকদের ভারতীয় দলের কোচের পদে গৌতম গম্ভীর বসতেই, জোরকদমে ফিটনেস অনুশীলন শুরু শ্রেয়সের! খুনে অভিযুক্ত যুবক পুলিশ ভ্যানে চুমুক ‘‌বিয়ার ক্যানে’‌, ভাইরাল ভিডিয়োয় শোরগোল রোজ সংবিধান হত্যা দিবস পালন হচ্ছে, তোপ খাড়গের,ইমারজেন্সিকে 'ঘটনা' আখ্যা কুণালের উইকেন্ডে হাসি কিন্তু মাস্ট! পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, আর শনিবার সকাল হোক মজার পার্টনারকে কি সত্যবাদী যুধিষ্ঠির মনে হয়? দেখুন তো এই ৬টি লক্ষণ মিলছে কি না ‘মুসলিমরা শুধু বোমা বাঁধবে? আর নিজের বুথে হেরে দল চালাবেন হিন্দু নেতারা?’ কে বেশি সুন্দরী! শুভশ্রীর মতো জামা পরল সৌমিতৃষা, দেখে কী প্রতিক্রিয়া রাজ-পত্নীর? টিম মিটিংয়ে কম কথা বলতেন, কিন্তু… গম্ভীরকে নিয়ে বড় রহস্য ফাঁস করলেন আবেশ

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.