বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024-এর দল ঘোষণা করল ওমান, অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হল আকিব ইলিয়াসের কাঁধে

T20 WC 2024-এর দল ঘোষণা করল ওমান, অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হল আকিব ইলিয়াসের কাঁধে

ওমান ক্রিকেটের অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হল আকিব ইলিয়াসকে (ছবি-গেটি ইমেজ)

এশিয়া ক্রিকেটের নবতম শক্তি ওমান ও বৃহস্পতিবার তাদের টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করে দিয়েছে। দলের অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে আকিব ইলিয়াসকে। তবে ওমানের বিশ্বকাপ দলে জায়গা হয়নি শেষ কয়েক বছর ধরে নিয়মিত খেলা ভারতীয় বংশোদ্ভূত ওপেনার জাতিন্দর সিংয়ের।

শুভব্রত মুখার্জি:- টি টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর বেশিদিন বাকি নেই। ইতিমধ্যেই সমস্ত দলগুলো ধীরে ধীরে তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা শুরু করেছে। ২০টি দলের মধ্যে অধিকাংশ দল তাদের স্কোয়াড ঘোষণা করে ফেলেছে। এশিয়া ক্রিকেটের নবতম শক্তি ওমান ও বৃহস্পতিবার তাদের টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করে দিয়েছে। দলের অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে আকিব ইলিয়াসকে। তবে ওমানের বিশ্বকাপ দলে জায়গা হয়নি শেষ কয়েক বছর ধরে নিয়মিত খেলা ভারতীয় বংশোদ্ভূত ওপেনার জাতিন্দর সিংয়ের।

আরও পড়ুন… T20 WC 2024: রিঙ্কুকে দেখতে পেয়েই ডেকে নিয়ে গিয়ে কথা বললেন রোহিত, অভিমান ভাঙানোর চেষ্টা?

আমেরিকা যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে চলা ২০ দেশের টি-২০ বিশ্বকাপের জন্য নতুন অধিনায়কের উপরেই আস্থা রেখেছে ওমান। শেষ কয়েকটি সিরিজে বেশ ভালো পারফরম্যান্স করেছেন আকিব ইলিয়াস। ফলে এই ব্যাটিং অলরাউন্ডারের উপরেই আস্থা রেখেছে ওমান। জাতীয় দলের অধিনায়কত্ব হারিয়েছেন জিশান মাকসুদ। তবে অধিনায়কত্ব হারালেও দলে অবশ্য জায়গা হয়েছে তাঁর। আকিব ইলিয়াসের নেতৃত্বে টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওমান। দলে জায়গা পাননি দলের তারকা ব্যাটার একজন জাতিন্দার সিং।

আরও পড়ুন… IPL 2024: স্কাই এমন কি করলেন যে মুচকি হেসে ফেললেন নারিন! ভাইরাল দুই তারকার ভিডিয়ো

শেষ বেশ কয়েকটি সিরিজে একেবারেই ফর্মে ছিলেন না জাতিন্দর। ফলে তাঁকে বাদ পড়তে হয়েছে বলে মত বিশেষজ্ঞদের। শুধু জাতিন্দর নয় জাতীয় দল থেকে বাদ পড়েছেন লেগ স্পিনার সামায় শ্রীভাস্তাভ ও। পাশাপাশি পেসার সুফিয়ান মাহমুদ ও অফ স্পিনার জায় ওডেড্রার জায়গা রয়েছে রিজার্ভে। এই রিজার্ভে রয়েছেন জাতিন্দর এবং সামায়। ওমানের হয়ে জাতিন্দর এখন পর্যন্ত ৫২টি টি-২০ ম্যাচে খেলেছেন।

আরও পড়ুন… ISL 2023-24: আমরাই চ্যাম্পিয়ন হব- মোহনবাগানের সমর্থকদের ফাইনাল জেতার আশ্বাসবাণী দিলেন দিমিত্রি পেত্রাতোস

জাতিন্দারের এই মুহূর্তে ফর্ম নিয়ে সমস্যা রয়েছে। আন্তর্জাতিক টি-২০'তে ১২ ম্যাচ আগে তিনি শেষ অর্ধশতরান করেছিলেন। গত এপ্রিলে এসিসি মেন্স প্রিমিয়ার কাপে ও জাতীয় দলে জায়গা হয়নি তাঁর। এই টুর্নামেন্টেও তিনি খারাপ ফর্মের কারণে বাদ পড়েছিলেন। টুর্নামেন্টের ফাইনালে সংযুক্ত আরব আমিরশাহির বিপক্ষে হেরে গিয়েছিল ওমান। বিশ্বকাপের দলে ফিরেছেন ব্যাটার শোয়েব খান। যদিও তিনি এসিসি মেন্স প্রিমিয়ার কাপে ওমান দলের হয়ে খেলেননি। ২০২১ টি-২০ বিশ্বকাপ দলের আট জন রয়েছেন এবার ওমান। ২০১৬ টি-২০ বিশ্বকাপ থেকেই ওমানের অধিনায়ক ছিলেন জিশান। তিনি ২০২১ সালেও জাতীয় দলের অধিনায়ক। বিশ্বকাপে ‘বি’ গ্রুপে রয়েছে ওমান। এই গ্রুপেই রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নামিবিয়া ও স্কটল্যান্ড। ২ জুন বার্বাডোসে নামিবিয়া ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে ওমানের।

আরও পড়ুন… একদিন আগেই নিয়েছিলেন ৩ উইকেট তারপরেই… জন্মদিনের দুই সপ্তাহ আগেই মারা গেলেন ২০ বছর বয়সি ক্রিকেটার

∆ একনজরে ওমানের বিশ্বকাপ দল:

আকিব ইলিয়াস (অধিনায়ক), জিশান মাকসুদ, কাশ্যাপ প্রজাপতি, প্রতিক আথাভেল, আয়ান খান, শোয়েব খান, মহম্মদ নাদিম, খালিদ কাইল, নাসিম খুশি, মেহরান খান, বিলাল খান, রাফিকউল্লাহ, কালিমউল্লাহ, ফায়াজ বাট, শাকিল আহমেদ।

∆ রিজার্ভ:

জাতিন্দার সিং, সামায় শ্রীভাস্তাভ, সুফিয়ান মেহমুদ, জায় ওডেড্রা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.