বাংলা নিউজ > ক্রিকেট > RCB vs CSK ম্যাচের তিনটে টিকিট কিনতে গিয়ে ৩ লক্ষ টাকার Online প্রতারণা! সাবধান, কখনও এমন ভুল করবেন না

RCB vs CSK ম্যাচের তিনটে টিকিট কিনতে গিয়ে ৩ লক্ষ টাকার Online প্রতারণা! সাবধান, কখনও এমন ভুল করবেন না

RCB vs CSK ম্যাচের তিনটে টিকিট কিনতে গিয়ে ৩ লক্ষ টাকার প্রতারণা (ছবি-এক্স @mufaddal_vohra)

Cybercrooks scammed: জানা গিয়েছে যে তাঁর সঙ্গে তিন লক্ষ টাকার প্রতারণা হয়েছে। সুধামা নগরের বাসিন্দা প্রতারকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কেন্দ্রীয় CEN ক্রাইম পুলিশের দরজায় কড়া নেড়েছেন। সেই ব্যাক্তি ১১ মে সকাল ১০ টা থেকে ১২ মে রাত ১১ টার মধ্যে নিজের তিন লক্ষ টাকা হারিয়েছিলেন।

১৮ মে চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মধ্যে ম্যাচটি অত্যন্ত রোমাঞ্চিত হতে চলেছে। এই ম্যাচ নিয়ে প্রত্যেকের প্রত্যাশাই অনেকটা বেড়ে গিয়েছে। এই ম্যাচ থেকে পয়েন্ট তুলে উভয় দলই আইপিএল-এর প্লে অফে একটি স্থান নিশ্চিত করার চেষ্টা করবে। সেই কারণেই ভক্তদের মধ্যেও এই ম্যাচ নিয়ে আগ্রহ বেড়েছে। সেই কারণেই এই ম্যাচের টিকিটের চাহিদা লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে।

দু দিনেই ৩ লক্ষ টাকা প্রতারণা!

বেঙ্গালুরুর একজন ২৮ বছর বয়সি বাসিন্দা RCB vd CSK ম্যাচের জন্য তিনটি টিকিট কেনার চেষ্টা করেছিলেন। এবং জানা গিয়েছে যে তাঁর সঙ্গে তিন লক্ষ টাকার প্রতারণা হয়েছে। সুধামা নগরের বাসিন্দা প্রতারকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কেন্দ্রীয় CEN ক্রাইম পুলিশের দরজায় কড়া নেড়েছেন। সেই ব্যাক্তি ১১ মে সকাল ১০ টা থেকে ১২ মে রাত ১১ টার মধ্যে নিজের তিন লক্ষ টাকা হারিয়েছিলেন। তিনি ১৮ মে ম্যাচের টিকিট কিনতে চেয়েছিলেন যার জন্য টিকিট ব্ল্যাক মার্কেটে বিক্রি হচ্ছিল বলে জানা গিয়েছিল।

আরও পড়ুন… IPL 2024 RR vs PBKS: এই কারণে আমরা ম্যাচটা হারলাম- কাদের উপর হারের দায় চাপালেন সঞ্জু স্যামসন

ঘটনাটা কী ঘটেছিল?

সেই ব্যাক্তি তখন ইনস্টাগ্রামে 'ipl_2024_tickets__24' প্রোফাইল থেকে একটি বিজ্ঞাপন দেখেছিলেন। বিজ্ঞাপনদাতা দাবি করেছেন যে RCB বনাম CSK ম্যাচের টিকিট আছে। তিনি সঙ্গে সঙ্গে চ্যাটের মাধ্যমে বিজ্ঞাপনদাতার সঙ্গে যোগাযোগ করেন। প্রতারক, নিজেকে পদ্ম সিনহা বিজয় কুমার হিসাবে পরিচয় করিয়ে দেয় এবং দাবি করে যে আইপিএল টিকিট বিক্রির জন্য তার কাছে অফিসিয়াল ফ্র্যাঞ্চাইজি রয়েছে। এমনকি তিনি সেই প্রতারিত হওয়া ব্যাক্তিকে একটি আধার কার্ডের একটি ছবি এবং তার মোবাইল নম্বর ৯১৫৫০২৬৬৭৪ পাঠিয়ে ছিলেন। কুমার বলেছিলেন যে তিনি অর্থ প্রদানের পরে ই-টিকিট পাঠাবেন।

আরও পড়ুন… T20 WC 2024: ১৫ জনের দলে মাত্র একজন কৃষ্ণাঙ্গ ক্রিকেটার! বর্ণবৈষম্য নিয়ে ফের উত্তাল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট

তিন লক্ষ টাকার প্রতারণা!

সেই প্রতারিত ব্যাক্তি তিনটি টিকিট কেনেন, যার প্রতিটির দাম ছিল ২.৩০০ টাকা এবং তিনি অনলাইনে ৬,৯০০ টাকা পেমেন্ট করেন। যখন তিনি ই-টিকিট পাননি, তখন তিনি কুমারের সঙ্গে যোগাযোগ করেন, যিনি তাকে ৬৭,০০০ টাকা দিতে বলেন। সেই প্রতারিত ব্যাক্তি হঠাৎ দাম বৃদ্ধির বিষয়ে প্রশ্ন করলে, কুমার বলেন সময় ফুরিয়ে যাচ্ছে। এরপরে ৬৭,০০০ টাকা প্রদান করা সত্ত্বেও, সেই প্রতারিত ব্যাক্তি ই-টিকিট পাননি। প্রতারক বিভিন্ন অজুহাতে পালাতে থাকেন। এরপর তাকে টাকা ফেরত দেওয়ার আশ্বাস দেন। প্রতারককে বিশ্বাস করে, প্রতারিত ব্যাক্তি পরের দুই দিনে তিন লক্ষ টাকা দেন। কিন্তু তিনি আরও টাকা দাবি করলে প্রতারিত ব্যাক্তি পুলিশের দ্বারস্থ হন।

আরও পড়ুন… IPL 2024: বুমরাহকে টপকে বেগুনি টুপির দখল নিলেন হার্ষাল! কমলা টুপির দৌড়ে রিয়ান-সঞ্জুর লম্বা জাম্প

কী করবেন না?

আইপিসি ধারা ৪২০ এবং তথ্য প্রযুক্তি আইনের অধীনে একটি মামলা নথিভুক্ত করা হয়েছে। পুলিশ জানিয়েছে যে এম চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা ম্যাচের টিকিট বিক্রি শুধুমাত্র RCB-এর অফিসিয়াল ওয়েবসাইট এবং স্টেডিয়ামের কাউন্টারের মাধ্যমেই পাওয়া যাবে। বিসিসিআই আমদাবাদ এবং চেন্নাইতে আইপিএল ২০২৪ প্লে-অফের জন্য টিকিট বিক্রির ঘোষণা করেছে, নরেন্দ্র মোদী এবং এম এ চিদাম্বরম স্টেডিয়ামে নকআউট ম্যাচের সঙ্গে উত্তেজনাপূর্ণ ক্রিকেট উৎসাহীরা। RuPay কার্ড হোল্ডারদের অগ্রাধিকার অ্যাক্সেস আছে। অর্থাৎ বাইরে কারোর থেকে টিকিট কিনবেন না। বিসিসিআই-এর নিয়মের বাইরে কোনও সংস্থা বা কারোর থেকে টিকিট কিনবেন না। সব থেকে বড় বিষয় হল অচেনা কারোর থেকে টিকিট কেনার চেষ্টা করবেন না। যদি মনে হয় প্রতারিত হচ্ছেন তাহলে সঙ্গে সঙ্গে পুলিশের সঙ্গে যোগাযোগ করুন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.