বাংলা নিউজ > ক্রিকেট > PAK vs CAN, T20 WC 2024: রিজওয়ানের মন্থর অর্ধশতরান, তবে কানাডাকে ৭ উইকেটে হারিয়ে সুপার আটের আশা বাঁচিয়ে রাখল পাকিস্তান

PAK vs CAN, T20 WC 2024: রিজওয়ানের মন্থর অর্ধশতরান, তবে কানাডাকে ৭ উইকেটে হারিয়ে সুপার আটের আশা বাঁচিয়ে রাখল পাকিস্তান

রিজওয়ানের হাফসেঞ্চুরি, কানাডাকে ৭ উইকেটে হারিয়ে সুপার আটের আশা বাঁচিয়ে রাখল পাকিস্তান। ছবি: পিটিআই

Pakistan vs Canada, ICC T20 World Cup 2024: পাকিস্তানের লক্ষ্য ছিল মাত্র ১০৭ রান। নেট রানরেটে আমেরিকা চেয়ে অনেকটাই পিছিয়ে তারা। এই টার্গেট ১৪ ওভারের মধ্যে পূরণ করতে পারলে কিছুটা স্বস্তির জায়গায় থাকতে পারত পাকিস্তান। তবে তারা জয়ের লক্ষ্যে পৌঁছতে ১৭.৩ ওভার নিয়ে নেয়।

অবশেষে কিছুটা অক্সিজেন পেল পাকিস্তান। মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে কানাডাকে হারিয়ে সুপার আটের আশা জিইয়ে রাখল তারা। চলতি বিশ্বকাপে এটাই পাকিস্তানের প্রথম জয়। এর আগের দু'টি ম্যাচে আমেরিকা এবং ভারতের কাছে হেরেছে বাবর আজম ব্রিগেড। তবে কানাডাকে হারিয়ে এখনও অঙ্কের হিসেবে পরের রাউন্ডে যাওয়ার লড়াইয়ে টিকে রইল পাকিস্তান।

আরও পড়ুন: ওরা একে অপরের সঙ্গে কথাও বলে না- বাবর, শাহিনের ঝামেলা নিয়ে আক্রমের এই অভিযোগ ফুৎকারে ওড়ালেন সহকারী কোচ

এদিন কানাডার দেওয়া ১০৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৭.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ১০৭ রান করে পাকিস্তান। তবে আমেরিকা যেহেতু নেট রানরেটে অনেকটাই এগিয়ে, তাই এই টার্গেট ১৪ ওভারের মধ্যে পূরণ করতে পারলে, বাবররা কিছুটা স্বস্তির জায়গায় থাকতে পারত। কানাডার বিরুদ্ধে বড় ব্যবধানে জিতে নেট রানরেট বাড়িয়ে নেওয়ার সুযোগ ছিল পাকিস্তানের। কিন্তু তা হয়নি। পরের ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে বড় ব্য়বধানে জিততে হবে পাকিস্তানকে। বাড়াতে হবে নেট রানরেট। সেই সঙ্গে আমেরিকাকে হারতে হবে।

আরও পড়ুন: পাকের বিরুদ্ধে চারে ব্যাটিং, কী ভাবে চাপ কাটালেন 'ক্যাপ্টেন' পন্তের সাহায্যে, ফাঁস করলেন অক্ষর

টস জিতে এদিনও ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন পাক অধিনায়ক বাবর আজম। কানাডার ওপেনার অ্যারন জনসন কিন্তু শুরুটা ভালো করেছিলেন। তবে তাঁকে সঙ্গত দেওয়ার মতো কাউকে পাননি জনসন। তৃতীয় ওভারে প্রথম উইকেট হারায় কানাডা। এর পর থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে শুরু করে তারা। রানের গতিও কমে যায়। অ্যারন জনসনের ৪৪ বলে ৫২ ছাড়া, বাকিরা তো ১৫ রানের গণ্ডিও ছুঁতে পারেননি। জনসনের এই ইনিংসে ছিল ৪টি করে চার এবং ছক্কা। কানাডার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন কালিম সানা। আটে নেমে তিনি ১৪ বলে অপরাজিত ১৩ করেন। এছাড়া দুই অঙ্কের ঘরে গিয়েছেন দলের অধিনায়ক সাদ বিন জাফর। ২১ বলে ১০ করেছেন তিনি। বাকিদের হাল তথৈবচ। নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৬ রান করে কানাডা।

আরও পড়ুন: অপেশাদার,অগ্রহণযোগ্য, ক্ষমার অযোগ্য- ডেথ ওভারে বাজে ভুল করে বসলেন সিরাজ, এতে তেলেবেগুনে জ্বলে উঠলেন গাভাসকর

পাকিস্তানের হয়ে মহম্মদ আমির এবং হ্যারিস রউফ ২টি করে উইকেট নিয়েছেন। শাহিন শাহ আফ্রিদি এবং নাসিম শাহ নিয়েছেন একটি করে উইকেট।

এদিন পাকিস্তান রান তাড়া করতে নামলে দেখা যায়, মহম্মদ রিজওয়ানের সঙ্গে বাবর আজম রান তাড়া করেননি। তিনি তিনে নেমেছিলেন। রিজওয়ানের সঙ্গে ওপেন করেন সাইম আয়ুব, যিনি চূড়ান্ত নিরাশই করেন। ১২ বলে ৬ করে সাজঘরে ফেরেন সাইম আযুব। তিনে নেমে বাবর আজমও যে আহামরি খেলেছেন, তা নয়। ধুঁকতে ধুঁকতে ৩৩ বলে ৩৩ রান করে আউট হন পাক অধিনায়ক। রিজওয়ান অবশ্য অপরাজিত থেকে হাফসেঞ্চুরি হাঁকান। কিন্তু তাঁর ইনিংসও কচ্ছপের গতিতেই এগিয়েছে। ২টি চার, একটি ছয়ের হাত ধরে ৫৩ বলে ৫৩ করে তিনি অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে মন্থরতম হাফসেঞ্চুরি করার নজির গড়েন রিজওয়ান। চারে নেমে ফখর জামানও ব্যর্থ হন। তিনি ৬ বলে ৪ করেন। উসমান খান ১ বলে ২ করে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ১৫ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। নেট রানরেটে তাদের খুব একটা লাভ হয়নি। আয়ারল্যান্ডের হয়ে ২ উইকেট নিয়েছেন ডিলন হিলিগার। জেরেমি গর্ডন নিয়েছেন ১ উইকেট।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

স্বামী খুনের ১ম প্ল্যান ব্যর্থ হওয়ায়, গুলি চালনা!৩ বছর পর প্রেমিক সহ ধৃত স্ত্রী নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম মোদীর সঙ্গে প্রেম করছেন শ্রদ্ধা কাপুর! এত ভালোবাসা যে ঘুমোতেই দিচ্ছেন না প্রেমিক 'লক্ষ্য'-র ২০ বছর পার, ফের হলে মুক্তি পাচ্ছে হৃতিকের ছবি! কবে-কোথায় দেখা যাবে? গরম তো কমছে! এবার একটু হাসুন, পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, আর মনটা রাখুন ফুরফুরে শ্রেয়া করেন গানের কথা বদলানোর আর্জি! বাংলায় ‘সামি’ লেখার অভিজ্ঞতা ভাগ শ্রীজাতর চরমে কোন্দল, BJPর প্রার্থী ঘোষণার পরদিনই বাগদায় গোঁজ প্রার্থী দিল বিক্ষুব্ধরা কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন আজ খোলা হচ্ছে কলেজে ভরতির অভিন্ন পোর্টাল! কতদিন চলবে? কতগুলিতে আবেদন করা যাবে? হার্টের অসুখ, ডায়াবিটিস, সহ বহু রোগের ওষুধের সর্বোচ্চ দাম বেঁধে দিল কেন্দ্র

T20 WC 2024

কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.