বাংলা নিউজ > ক্রিকেট > PAK vs NZ: দ্বিতীয় সারির নিউজিল্যান্ড টিমই কাঁদিয়ে ছাড়ছে বাবরদের, চতুর্থ T20I জিতে লিড নিল কিউয়িরা

PAK vs NZ: দ্বিতীয় সারির নিউজিল্যান্ড টিমই কাঁদিয়ে ছাড়ছে বাবরদের, চতুর্থ T20I জিতে লিড নিল কিউয়িরা

দ্বিতীয় সারির নিউজিল্যান্ড টিমই কাঁদিয়ে ছাড়ছে বাবরদের, চতুর্থ T20I জিতে লিড নিল কিউয়িরা।

Pakistan vs New Zealand 4th T20I: দ্বিতীয় সারির নিউজিল্যান্ড টিম। অথচ এই টিম নিয়েই পাকিস্তানে এসে বাবর আজমদের কাঁদিয়ে ছাড়ছে কিউয়িরা। টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচও পকেটে পুড়ে লিড নিল নিউজিল্যান্ড। আর বাকি রয়েছে মাত্র একটি ম্যাচ। ফলে এই সিরিজ যে নিউজিল্যান্ড হারবে না, তা নিশ্চিত।

শুভব্রত মুখার্জি: টি-২০ বিশ্বকাপ শুরু হতে বাকি রয়েছে এক মাসের কিছুটা বেশি সময়। এমন আবহে সব দল নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে ব্যস্ত। সেই প্রস্তুতির অঙ্গ হিসেবেই পাকিস্তান সফরে এসেছে নিউজিল্যান্ড দল। যদিও তারা এসেছে একেবারে দ্বিতীয় সারির দল নিয়ে। কারণ প্রথম সারির তারকারা সবাই ব্যস্ত আইপিএলে খেলতে। এমন আবহে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ পাকিস্তানের মাটিতে খেলতে আসা কিউয়িদের খুব বেশি পাত্তা দেননি বিশেষজ্ঞরা। কিন্তু বাস্তবটা উল্টো। পরপর দুই ম্যাচে নিউজিল্যান্ডের পারফরম্যান্স চুপ করিয়ে দিয়েছে সমর্থকদের। সিরিজের চতুর্থ ম্যাচ জিতে সকলকে চমক দিয়ে সিরিজে লিড নিল নিউজিল্যান্ড। রুদ্ধশ্বাস ম্যাচে মাত্র চার রানে জিতে সিরিজে ২-১ ফলে লিড নিল নিউজিল্যান্ড। আর বাকি রয়েছে মাত্র একটি ম্যাচ। ফলে এই সিরিজ যে নিউজিল্যান্ড হারবে না, তা তারা নিশ্চিত করে দিল এই পারফরম্যান্সের মধ্যে দিয়ে।

আরও পড়ুন: স্টার্ক একজন কিংবদন্তি, কয়েকটি ম্যাচ দেখে ওকে বিচার করা যায় না- খারাপ সময়ে পাশে দাঁড়ালেন KKR সতীর্থ

এদিনের ম্যাচে জয়ে কিউয়িদের হয়ে সব থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বোলার উইলিয়াম ও'রুরকি। কিপ্টে বোলিং করার পাশাপাশি তিনি উইকেটও নিয়েছেন নিয়মিত ভাবেই। ফলে দলের জয়ের ভিতটা গড়ে দেন তিনি। এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড দল। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে করে ১৭৮ রান। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন ওপেনার টিম রবিনসন। তিনি চারটি চার এবং দু'টি ছয়ের মধ্যে দিয়ে সাজিয়েছেন তাঁর ইনিংসকে। ৩৬ বলে করেছেন ৫১ রান। এছাড়াও টম ব্ল্যান্ডেল (২৮), ডিন ফক্সক্রফট (৩৪) এবং মাইকেল ব্রেসওয়েলরদের (২৭) লড়াইয়ে পায়ের তলার জমি শক্ত করে নিউজিল্যান্ড। পাকিস্তানের হয়ে আব্বাস আফ্রিদি ২০ রান দিয়ে তিনটি উইকেট নেন।

আরও পড়ুন: ১৪-১৫ ওভার ব্যাট করে ১১৮ স্ট্রাইকরেট মানা যায় না- মন্থর ব্যাটিং নিয়ে কোহলিকে ধুইয়ে দিলেন গাভাসকর

জবাবে পাকিস্তান দল আট উইকেট হারিয়ে ১৭৪ রান করেই আটকে যায়। ফলে টানটান উত্তেজনার ম্যাচে মাত্র চার রানে জয়ী হয় নিউজিল্যান্ড। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান করেছেন ফখর জামান। তিনি মাত্র ৪৫ বলে ৬১ রান করেছেন। এছাড়াও ওপেনার সৈয়ম আয়ুব ২০ রান, ইফতিখার আহমেদ ২৩ রান করেন। সদ্য অবসর ভেঙে ফিরে আসা ইমাদ ওয়াসিম মাত্র ১১ বলে ২২ রান করে অপরাজিত থেকে যান। তবে দলকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিতে পারেননি। পাশাপাশি এদিন ফের ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন অধিনায়ক বাবর আজম। টি-২০ বিশ্বকাপের আগে তাঁর ফর্মে না থাকাটা চিন্তায় রাখবে পাক টিম ম্যানেজমেন্টকে। নিউজিল্যান্ডের উইলিয়াম ও'রুরকি চার ওভার বল করে ২৭ রান দিয়ে তিন উইকেট নেন। আর তাঁর এই পারফরম্যান্সের কারণেই তিনি এদিনের ম্যাচ সেরাও হয়েছেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

বর্ষা এলেও কি ঝমঝমিয়ে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে? তার আগে ৫০ কিমিতে ঝড়, কমবে পরে ‘‌আগুন বইকে পোড়াতে পারে, জ্ঞানকে নয়’‌, নয়া ক্যাম্পাস উদ্বোধন করে মন্তব্য মোদীর ‘অনেক হয়েছে… ’, টাইট পোশাকে ফুটে উঠেছে বেবি বাম্প, কীসের জন্য তর সইছে না দীপিকার 6,4,6,6,2,6: ঝোড়ো হাফ-সেঞ্চুরির পথে এক ওভারে ৩০ রান সুরজের, ১৯ বলে ৫০ ত্রিপাঠীর হজ যাত্রায় গিয়ে মৃত্যু ৬৪৫ পুণ্যার্থীর, তার মধ্যে ৬৮ জন ভারতীয়, পারদ ৫০ ডিগ্রি টসে জিতল USA , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ২০ দিন পর থেকে সদয় হবেন রাহু! দারুণ সময় আসবে এই রাশিগুলির জীবনে, কারা তারা ‘সি ক্রুজ’ চালু হবে দিঘায়! কী কী থাকবে? জগন্নাথ মন্দিরের উদ্বোধন কবে? সেজে উঠবে সন্তানকে চকোলেট সিরাপ খাওয়াচ্ছেন? দেখুন এই ভিডিয়ো, ঘিন ঘিন করবে গোটা শরীর ৫ ঘণ্টা ধরে ইডির জেরা,সিজিও থেকে বেরিয়ে জোড় হাতে ঋতুপর্ণা! বললেন-'সহযোগিতা…..'

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.