বাংলা নিউজ > ক্রিকেট > Pakistan T20 WC Squad Announced: এক্কেবারে শেষ মুহূর্তে ঘোষিত হল পাকিস্তানের বিশ্বকাপ দল, হাসান আলি বাদ

Pakistan T20 WC Squad Announced: এক্কেবারে শেষ মুহূর্তে ঘোষিত হল পাকিস্তানের বিশ্বকাপ দল, হাসান আলি বাদ

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড ঘোষিত। ছবি- রয়টার্স।

Pakistan Squad For T20 World Cup 2024: শুক্রবার ঘোষিত হল পাকিস্তানের টি-২০ বিশ্বকাপের স্কোয়াড। দেখুন কারা সুযোগ পেলেন আর বাদ পড়লেন কারা।

প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেনি পাকিস্তান। বরং আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য সরাসরি ১৫ জনের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করে তারা। শনিবারের মধ্যে সব দলকে টি-২০ বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড জানিয়ে দিতেই হবে। অর্থাৎ, প্রাথমিক স্কোয়াডে কোনও রদবদল করা হবে কিনা, সেটা জানানোর জন্য ২৫ মে পর্যন্ত সময় দিয়েছে আইসিসি। তবে পাকিস্তান শুক্রবার তাদের চূড়ান্ত বিশ্বকাপ স্কোয়াড জানিয়ে দেয়।

প্রত্যাশা মতোই পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়লেন অভিজ্ঞ পেসার হাসান আলি। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের স্কোয়াড থেকে হাসানকে ছেড়ে দেয় পাকিস্তান। ইঙ্গিতটা বোঝা যায় তখনই। হাসানকে চোট পাওয়া হ্যারিস রউফের ব্যাকআপ হিসেবে স্কোয়াডের সঙ্গে রেখেছিল পাকিস্তান। হ্যারিসের ফিটনেস নিয়ে দুশ্চিন্তা কাটতেই হাসানকে কাউন্টি খেলার জন্য ছেড়ে দেয় পাক টিম ম্যানেজমেন্ট।

বাবর আজমই যে টি-২০ বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন, সেটা জানা ছিল আগেই। সেই মতোই পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডের ক্যাপ্টেন নির্বাচিত করা হয় বাবরকে। স্কোয়াডে দু'জন উইকেটকিপার রয়েছেন। মহম্মদ রিজওয়ানের সঙ্গে কিপার-ব্যাটার হিসেবে জায়গা পেয়েছেন আগ্রাসী আজম খান।

পাকিস্তানের পেস বিভাগকে রীতিমতো শক্তিশালী দেখাচ্ছে। শাহিন আফ্রিদি ও নাসিম শাহর সঙ্গে স্কোয়াডে রয়েছেন হ্যারিস রউফ। সদ্য অবসর কাটিয়ে জাতীয় দলে ফেরা মহম্মদ আমির সঙ্গত কারণেই জায়গা পেয়েছেন পাকিস্তানের বিশ্বকাপ দলে। সেই সঙ্গে রয়েছেন ডানহাতি পেসার আব্বাস আফ্রিদি।

আরও পড়ুন:- T20 WC 2024: শ্রেয়স, সূর্যকুমারদের সঙ্গে চুটিয়ে খেলেছেন ঘরোয়া ক্রিকেট, বিশ্বকাপে কানাডার হয়ে মাঠে নামবেন ভারতীয় তারকা

উল্লেখযোগ্য বিষয় হল, আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপ খেলা হবে। তা সত্ত্বেও পাকিস্তান কোনও ট্র্যাভেলিং রিজার্ভ ক্রিকেটারের নাম ঘোষণা করেনি। এমনকি আলাদা করে কাউকে ভাইস ক্যাপ্টেন হিসেবেও চিহ্নিত করেনি। যেমনটা আশা করা হয়েছিল, আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য যে সব ক্রিকেটারদের উপর আস্থা রাখে পাকিস্তান, তাঁদের নিয়েই বিশ্বকাপ খেলতে যাওয়ার সিদ্ধান্ত নেয় তারা।

আরও পড়ুন:- Ali Khan Warns IND-PAK: বাংলাদেশকে হারিয়ে লাফাচ্ছে USA, বিশ্বকাপে ভারত-পাকিস্তানকে হারানোর প্রচ্ছন্ন হুমকি আলি খানের

হাসান আলির মতো বাদ পড়েন আঘা সলমন ও ইরফান খান। ইমদ ওয়াসিম ও শাদব খানের সঙ্গে পাকিস্তানের স্পিন বিভাগে রয়েছেন আবরার আহমেদ। পার্ট টাইম স্পিনার হিসেবে কাজ চালাতে পারেন ইফতিখার।

আরও পড়ুন:- Bangladesh Lost To USA: আমেরিকা নাম শুনেই কি বাড়তি সমীহ? কেন হারতে হল বাংলাদেশকে, ভরাডুবির কারণ জানালেন ক্যাপ্টেন শান্ত

টি-২০ বিশ্বকাপের জন্য পাকিস্তানের ১৫ জনের স্কোয়াড:-

বাবর আজম (ক্যাপ্টেন), সইম আয়ুব, ফখর জামান, মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), আজম খান (উইকেটকিপার), উসমান খান, ইফতিখার আহমেদ, ইমদ ওয়াসিম, শাদব খান, শাহিন আফ্রিদি, নাসিম শাহ, আবরার আহমেদ, আব্বাস আফ্রিদি, হ্যারিস রউফ ও মহম্মদ আমির।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

স্বামী-স্ত্রীর সম্পর্ক হবে আরও মজবুত, বাড়বে প্রেম! বেডরুমে এই নিয়ম মেনে চলুন ‘বেআইনি দখলদারী নয়!’ আড্ডা-র দায়িত্ব নিয়ে কড়া বার্তা ব্যবসায়ী কবি দত্তের মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা, কলকাতা সহ জেলায় জেলায় কেমন থাকবে আবহাওয়া? ক্লাস টুয়েলভে ৯৮% পান শ্রীলেখা-কন্যা, দাদাগিরিতে পারেননি এই প্রশ্নের উত্তর দিতে লোকো পাইলটদের মানুষ মনে করেন না রেলের আধিকারিকরা, দাবি মালগাড়ির চালকের পরিবারের 'ভাবছিলাম অ্যানসার কি পাব, পরীক্ষা বাতিলের নোটিশ এল', হতাশ বাংলার NET প্রার্থীরা উঠল মোট ৬৪৬ রান! অনন্য নজিরের তালিকায় লরা উলভার্ট-হরমনপ্রীতরা বালিগঞ্জে নিহতকে শ্রদ্ধা জানাতে গিয়ে TMC কর্মীদের ‘গো ব্যাক’ শুনে ফিরলেন বাবুল 'আমার তো এখন...' ভক্তের ‘বিয়ে কবে করছ’ প্রশ্নের উত্তরে কী বললেন সৌমিতৃষা? ৩০০ করেও হারল প্রোটিয়া মেয়েরা, স্মৃতিদের বিরুদ্ধে হল একাধিক বিশ্ব রেকর্ড

T20 WC 2024

KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.