বাংলা নিউজ > ক্রিকেট > PAK W vs SA W: দুর্দান্ত ব্যাটিং সিদরা আমীন-আলিয়া রিয়াজের, এক ম্যাচ হাতে থাকতেই প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ জয় পাকদের

PAK W vs SA W: দুর্দান্ত ব্যাটিং সিদরা আমীন-আলিয়া রিয়াজের, এক ম্যাচ হাতে থাকতেই প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ জয় পাকদের

পাকিস্তানের মহিলা ক্রিকেট দল। ছবি-টুইটার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করলেন সিদারা আমীন এবং আলিয়া রিয়াজ। প্রোটিয়াদের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জয়ের সঙ্গে সঙ্গেই সিরিজ পকেটে তুলল পাকিস্তান মহিলা দল।

একদিকে পুরুষদের ক্রিকেটে চলছে হাই ভোল্টেজ এশিয়া কাপ। সেখানে পাকিস্তান ক্রিকেটের ছেলেরা ইতিমধ্যেই সুপার ফোরে পৌঁছে গিয়েছে। নেপালের বিরুদ্ধে সহজ জয়ের পর ভারতের বিরুদ্ধে ম্যাচ বৃষ্টির জন্য ম্যাচ ড্র হয়। দুই দলই এক পয়েন্ট করে পায়। পয়েন্টের ভিত্তিতে পরবর্তী ধাপে পৌঁছে গিয়েছে পাকিস্তান। এমন পরিস্থিতিতে চুপচাপ বসে নেই পাকিস্তান মহিলা ক্রিকেট দল। দক্ষিণ আফ্রিকার সঙ্গে তিনটে টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলছে তারা। সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় ছিনিয়ে নিল পাক প্রমিলা বাহিনী। দক্ষিণ আফ্রিকার দেওয়া ১৫১ রানের লক্ষ্যমাত্রা ৫ বল বাকি থাকতেই পূর্ণ করে ফেলে তারা।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামে পাকিস্তানের মেয়েরা। তিনটে টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে দুটিতে তারা এগিয়ে গিয়েঠে। এদিন ম্যাচে টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক নিদা ডর। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে বেশ ভালোভাবেই ইনিংস সাজায় দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দল। অধিনায়ক লরা ওলভার্ড ও তাজমিন ব্রিটসের ওপেনিং জুটি অসাধারণ ইনিংস খেলে। তারা দুজন মিলে দক্ষিণ আফ্রিকার স্কোরবোর্ডে ৮৭ রান যোগ করেন।

অধিনায়ক লরা ওলভার্ড ৩৪ বলে ৪১ রানের ইনিংস খেলেন। তাঁর ইনিংসটি সাজানো ছিল মাত্র ৪টি বাউন্ডারির সৌজন্যে। অন্যদিকে তাজমিন ব্রিটস ৪৮ বলে ৪৬ রান করেন ২টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডরির সাহায্য়ে। এরপর মারিজান ক্যাপ ২৬ রান করেন। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে দক্ষিণ আফ্রিকা।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটা একদম ভালো হয়নি। ওপেনার শাওয়াল জুলফিকার ১২ বল খেলে মাত্র চার রান করে প্যাভেলিয়ানে ফিরে যান। তবে আরও এক ওপেনার সিদরা আমীন ৪৪ বলে ৬১ রানের ঝড়ো ইনিংস খেলেন ৬টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সাহায্যে। শেষের দিকে আলিয়া রিয়াজ ও উইকেট কিপার মুনিবা আলি যথাক্রমে ৩১ ও ২৬ রান করে পাকিস্তানকে পাঁচ বল বাকি থাকতেই ম্যাচ জিতিয়ে দেন। ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় পাকিস্তানের মহিলা দল। তিনটি উইকেটের মধ্যে দক্ষিণ আফ্রিকার হয়ে দুটি উইকেট তুলে নেন ননকুলেকো ম্লাবা। একটি উইকেট পান ডেলমারী টুকার। এই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সিদরা আমীন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রাম নবমী? জানুন রাশিফল ভারতে ১ জনও মাওবাদী থাকবে না! ২৯ নকশাল খতম হতেই হুংকার শাহের, কংগ্রেস কী বলল? হেরে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া KKR-এর, প্লে-অফের পথে এক পা সঞ্জুদের এই বৈশাখেই সাত পাক ঘুরছেন আদৃত-কৌশাম্বি! উচ্ছেবাবু-দিদিয়ার বিয়ের শুভদিনটা কবে? নিজেরাই ছুঁল নিজেদের রেকর্ড! IPL-র সর্বোচ্চ রান তাড়া করে জয় RR-র, লজ্জায় KKR প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.