বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup 2024: ঢাকে কাঠি টি-২০ বিশ্বকাপের, প্রস্তুতি ম্যাচেই কানাডার হয়ে চমক রঞ্জি খেলা এক ভারতীয় ক্রিকেটারের

T20 World Cup 2024: ঢাকে কাঠি টি-২০ বিশ্বকাপের, প্রস্তুতি ম্যাচেই কানাডার হয়ে চমক রঞ্জি খেলা এক ভারতীয় ক্রিকেটারের

প্রথম প্রস্তুতি ম্যাচ দাপুটে জয় কানাডার। ছবি- কানাডা ক্রিকেট।

Nepal vs Canada, T20 World Cup 2024 Warm-up Match: বিশ্বকাপের প্রথম অনুশীলন ম্যাচে নেপালকে কার্যত খড়কুটোর মতো উড়িয়ে দিল কানাডা।

আইপিএল ২০২৪ শেষ হওয়ার পরেই দিনই ঢাকে কাঠি পড়ে গেল টি-২০ বিশ্বকাপের। সোমবার শুরু হয়ে গেল টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। প্রথম অনুশীলন ম্যাচেই ভিনদেশের হয়ে নজর কাড়লেন এক ভারতীয় ক্রিকেটার।

বিশ্বকাপের প্রথম প্রস্ততি ম্যাচে মাঠে নামে কানাডা ও নেপাল। এশিয়ার উঠতি ক্রিকেট শক্তিকে দাপটের সঙ্গে হারিয়ে দেয় কানাডা। উল্লেখযোগ্য বিষয় হল, বিশ্বকাপে কানাডা রয়েছে এ-গ্রুপে। এই গ্রুপেই লড়াই চালাবে ভারত-পাকিস্তান। সুতরাং, কানাডাকে যে কোনওভাবেই খাটো করে দেখা যাবে না, সেটা বোঝা গেল এই ম্যাচেই।

ডালাসে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে কানাডা। নেপালের বিরুদ্ধে এই ম্যাচে কানাডার হয়ে মাঠে নামেন পরাগত সিং, যিনি একদা যুবরাজ সিংয়ের নেতৃত্বে পঞ্জাবের হয়ে রঞ্জি ট্রফি, বিজয় হাজারে ট্রফি এবং সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মাঠে নেমেছেন।

প্রথমে ব্যাট করে কানাডা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৮৩ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। দাপুটে হাফ-সেঞ্চুরি করেন নিকোলাস কার্টন। তিনি ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৫২ রান করে মাঠ ছাড়েন। আট নম্বরে ব্যাট করতে নেমে রবিন্দরপাল সিং ১৭ বলে ৪১ রানের আগ্রাসী ইনিংস খেলে নট-আউট থাকেন। তিনি ১টি চার ও ৪টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- T20 WC 2024: শ্রেয়স, সূর্যকুমারদের সঙ্গে চুটিয়ে খেলেছেন ঘরোয়া ক্রিকেট, বিশ্বকাপে কানাডার হয়ে মাঠে নামবেন ভারতীয় তারকা

এছাড়া অ্যারন জোনস ১০, নবনীত ধালিওয়াল ৩২ ও ডিলন হেইলিগার অপরাজিত ১৩ রান করেন। পরাগত ১টি বাউন্ডারির সাহায্যে ১০ বলে ১৩ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি রায়ান পাঠান।

নেপালের হয়ে ২৭ রানে ২টি উইকেট নেন অবিনাশ বোহারা। ১টি করে উইকেট দখল করেন করণ কেসি, সোমপাল কামি, গুলসান ঝা, ললিত রাজবংশী ও সাগর ধাকাল। উইকেট পাননি রোহিত পাউডেল।

আরও পড়ুন:- ভালো কোচ তিনিই, যিনি খেলোয়াড়দের থেকে সেরাটা বার করতে জানেন, গম্ভীরের এই ৫টি সিদ্ধান্ত KKR-এর হাতে IPL ট্রফি তুলে দেয়

জবাবে ব্যাট করতে নেমে নেপাল ১৯.৩ ওভারে ১২০ রানে অল-আউট হয়ে যায়। ৬৩ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে কানাডা। কুশল মাল্লা নেপালের হয়ে সব থেকে বেশি ৩৭ রান করেন। ৩০ বলের ইনিংসে তিনি ২টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া অনিল শাহ ২৪, আসিফ শেখ ২২ ও কুশল ভুর্তেল ১০ রান করেন। ক্যাপ্টেন রোহিত ১ রানে আউট হন।

আরও পড়ুন:- Most Sixes In An IPL Season: ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভেঙে গেল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

কানাডার হয়ে ২০ রানে ৪টি উইকেট নেন ডিলন হেইলিগার। ২৫ রানে ২টি উইকেট নেন সাদ বিন জাফর। ব্যাট হাতে নজর কাড়তে না পারলেও পরাগত অনবদ্য বোলিং করেন। তিনি ৩ ওভারে মোটে ১১ রান খরচ করে ১টি উইকেট তুলে নেন। দলের হয়ে সব থেকে কৃপণ বোলিং করেন তিনিই।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.