বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS: দল হারলেও খুশি অজি অধিনায়ক, বিশ্বকাপের আগে খুঁজে পেলেন প্লাস-পয়েন্ট

IND vs AUS: দল হারলেও খুশি অজি অধিনায়ক, বিশ্বকাপের আগে খুঁজে পেলেন প্লাস-পয়েন্ট

প্যাট কামিন্স। ছবি-রয়টার্স  (Action Images via Reuters)

ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচেই হারতে হয়েছে। কিন্তু ম্যাচ হারলেও দলের খেলায় খুশি অজি অধিনায়ক প্যাট কামিন্স।

ভারতের বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচেই হারতে হয়েছে অস্ট্রেলিয়াকে। তিন ম্যাচের ওডিআই সিরিজে প্রথম ম্যাচ হেরে পিছিয়ে গিয়েছে প্যাট কামিন্সের দল। স্বাভাবিক ভাবেই হতাশ অজি দল। কারণ সামনেই বিশ্বকাপ। তার আগে ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচেই হার অনেকটাই ধাক্কা দিল বলা চলে। যদিও সতীর্থদের খেলায় খুশি অজি অধিনায়ক।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে ২৭৬ রান তোলে অজিরা। তবে অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডারে ভাঙন ধরান মহম্মদ শামি। একাই পাঁচ উইকেট নেন তিনি। অজি ব্যাটারদের ড্রেসিংরুমে ফিরিয়ে দিতে থাকেন এই পেসার। আর তাতেই কার্যত ব্যাকফুটে চলে যায় অস্ট্রেলিয়া । ভারতেরর বিরুদ্ধে সম্মানজনক রান করলেও ম্যাচ জিততে পারেনি তারা।

২৭৭ রানের টার্গেট মাথায় নিয়ে ব্যাট করতে নামলে দুর্দান্ত ব্যাটিং করেন কেএল রাহুল এবং সূর্যকুমার যাদব। এই দুই ব্যাটার ছাড়াও শুভমন গিল (৭৪) এবং রুতুরাজ গায়কোয়াড় (৭১) বড় রানের ইনিংস খেলেন। শুরুটা বেশ ভালো হওয়ায় ভারতকে জিততে কোনও বেগ পেতে হয়নি। তবে শেষের দিকে অধিনায়ক রাহুলও দুর্দান্ত ইনিংস খেলেন। এশিয়া কাপে কামব্যাক করেছেন তিনি। সেখানেও রান পেয়েছিলেন। এবার ভারতের মাটিতেও অজিদের বিরুদ্ধে রান পেলেন। রাহুলের এই পারফরম্যান্স অনেকটাই স্বস্তি দিয়েছে টিম ম্যানেজমেন্টকেও। মাত্র ৪৮.৪ ওভারেই প্রয়োজনীয় রান তুলে ম্যাচ জিতে নেয় ভারত।

৫ উইকেটে হারলেও দলের খেলায় খুশি কামিন্স। একই সঙ্গে তিনি চোট কাটিয়ে দলে ফিরেছেন। বিশ্বকাপের আগে দলে ফেরায় খুশি তিনি। ম্যাচ শেষে হতাশ হলেও কামিন্স জানান, 'ফের দলে ফিরে আসার ব্যাক্তিগত ভাবে আমি খুবই খুশি। তা নিয়ে কোনও সন্দেহ নেই। বিশ্বকাপের আগে এটা প্রথম ম্যাচ। যদিও আমরা তা জিততে পারিনি। তবে দলের অনেকেই ভালো পারফরম্যান্স করেছে। তাদের এই পারফরম্যান্সে আমি বেশ খুশি। আমাদের ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেই বেশ কয়েকজন ভালো পারফরম্যান্স করেছে। তবে দলের ক্রিকেটারদের ওপর আস্থা রয়েছে আমার। আমাদের হাতে আরও ২টি ম্যাচ রয়েছে। আমরা পরের ম্যাচেই কামব্যাক করব।'

এই ম্যাচে অবশ্য কামিন্স তেমন নজর কাড়তে পারেনি। ১০ ওভার বল করে ৪৪ রান দিয়ে নিয়েছেন মাত্র একটি উইকেট। অ্যাডাম জাম্পা নিয়েছেন ২টি উইকেট এবং একটি উইকেট নিয়েছেন শন অ্যাবট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

বন্ধ করুন