বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের, চাকরি হারালেন নির্বাচক কমিটির দুই সদস্য ওয়াহাব রিয়াজ এবং আব্দুল রজ্জাক- রিপোর্ট

T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের, চাকরি হারালেন নির্বাচক কমিটির দুই সদস্য ওয়াহাব রিয়াজ এবং আব্দুল রজ্জাক- রিপোর্ট

T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের, চাকরি হারালেন নির্বাচক কমিটির দুই সদস্য ওয়াহাব রিয়াজ এবং আব্দুল রজ্জাক।

PCB Sacked Selectors Wahab Riaz & Abdul Razzak: পিসিবি চেয়ারম্যান আভাস দিয়েছিলেন, ব্যর্থতার কারণে দেশের ক্রিকেটে আমূল পরিবর্তন আনবেন তিনি। তারই সূচনা হল দুই নির্বাচককে বরখাস্ত করার মধ্যে দিয়ে। সম্প্রতি জানা গিয়েছে যে, পিসিবির নির্বাচক কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে ওয়াহাব রিয়াজ এবং আব্দুল রজ্জাককে।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্স ছিল হতাশাজনক। তারা আমেরিকার মতো ক্রিকেট বিশ্বে অনামী এবং প্রথম বার বিশ্বকাপে অংশগ্রহণকারী দলের কাছেও হেরে বসে। এছাড়া ভারতের কাছেও হারতে হয়। যার ফলে টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় পাকিস্তান। আর টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পর থেকেই বাবর আজমদের নিয়ে চলছে তীব্র সমালোচনা।

চাকরি হারালেন নির্বাচক কমিটির দুই সদস্য

এর পাশাপাশি অবশ্য পাকিস্তান ক্রিকেটের সার্বিক অবস্থা নিয়েও শুরু হয়েছে আলোচনা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি আভাস দিয়েছিলেন, ব্যর্থতার কারণে দেশের ক্রিকেটে আমূল পরিবর্তন আনবেন তিনি। তারই সূচনা হল দুই নির্বাচককে বরখাস্ত করার মধ্যে দিয়ে। পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা গিয়েছে যে, পিসিবির নির্বাচক কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে প্রাক্তন ক্রিকেটার ওয়াহাব রিয়াজ এবং আব্দুল রজ্জাককে।

আরও পড়ুন: সবচেয়ে বেশি স্যামি মিস করবে আপনাকে… দ্রাবিড়ের জন্য আবেগপূর্ণ মেসেজ রোহিতের স্ত্রীর

রজ্জাক, যিনি কয়েক সপ্তাহ আগে পুরুষ এবং মহিলা উভয় দলের জন্য নির্বাচক কমিটিতে নিযুক্ত হয়েছিলেন, তিনি আর মহিলা দলের নির্বাচক হিসাবেও কাজ করবেন না। এই সপ্তাহের শেষের দিকে আনুষ্ঠানিক ভাবে নির্বাচক কমিটির দুই সদস্যের প্রস্থানের খবরটি ঘোষণা করা হবে।

পিসিবি-র ঘনিষ্ঠ সূত্র পাকিস্তানের সংবাদমাধ্যম জিও সুপারের কাছে দাবি করেছেন, ওয়াহাব রিয়াজ এবং আব্দুল রজ্জাককে ভরসা করতে পারছে না দেশের ক্রিকেট বোর্ড। এই কারণেই দু'জনকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে আসাদ শফিক, বিলাল আসিফ এবং মহম্মদ ইউসুফ নির্বাচক হিসেবে এখনও দায়িত্বে বহাল আছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ওডিআই এবং টেস্টে রোহিতই অধিনায়ক, WTC ও চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ঘোষণায় বোঝালেন জয় শাহ

নির্বাচক কমিটিতে বড় পরিবর্তনের আভাস

আগেই জানা গিয়েছিল, নির্বাচক কমিটি পুনর্গঠন হতে পারে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) শুধু নির্বাচকদেরই সরিয়ে দেয়নি, নির্বাচন কমিটিতে কিছু নীতিগত পরিবর্তনেরও প্রস্তুতি নিচ্ছে। এর আওতায় বাছাই কমিটির চেয়ারম্যানের ক্ষমতাও খর্ব হতে পারে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সিনিয়র টিম ম্যানেজার হিসেবে পাকিস্তান দলের সঙ্গে সফর করেছিলেন ওয়াহাব। টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচনেও তার প্রভাব ছিল গুরুত্বপূর্ণ এবং তিনি ভালো পারফর্ম না করা খেলোয়াড়দের প্রতি আরও বেশি সমর্থন দেখিয়েছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যখন দল নির্বাচন করা হয়, তখন প্রধান নির্বাচকের পদটি শূন্য ছিল। আনুষ্ঠানিক ভাবে না হলেও, ওয়াহাব রিয়াজ এই ভূমিকায় ছিলেন বলে ধরে নেওয়া হয়েছিল। যে কারণে বিশ্বকাপে পাকিস্তানের শোচনীয় পারফরম্যান্সের পর সবচেয়ে বেশি টার্গেট ছিলেন ওয়াহাব রিয়াজ। এমন কী পাকিস্তান যখন বিশ্বকাপ থেকে ছিটকে যায়, তখন প্রথম দাবি ওঠে ওয়াহাব রিয়াজের পদত্যাগের।

আরও পড়ুন: ICC চেয়ারম্যান হওয়ার জন্য BCCI থেকে সরে দাঁড়াতে পারেন জয় শাহ? নতুন জল্পনা শুরু

কার্স্টেন, গিলেস্পির সঙ্গে নাকভির বৈঠক

আগামী দিনে আরও অনেক বড় সিদ্ধান্ত নিতে পারেন পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি। মঙ্গলবার তিনি দুটি গুরুত্বপূর্ণ বৈঠক করেন। তিনি পাকিস্তানের সাদা বলের কোচ গ্যারি কার্স্টেন এবং লাল বলের কোচ জেসন গিলেস্পির সঙ্গে গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেছেন। এর পর মহসিন নকভি পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ের উন্নতির জন্য একটি ব্যাপক পরিকল্পনা তৈরি করার সিদ্ধান্ত নেন। দেশের ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে আলোচনা করতে তিনি পাকিস্তানের দুই ডজনেরও বেশি প্রাক্তন ও বর্তমান ক্রিকেটারের সঙ্গে দেখা করেছেন।

ক্রিকেট খবর

Latest News

সলমনের হাত ধরে ছবি তুললেন ঐশ্বর্য? কী করে ঘটল এমন কাণ্ড ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.