বাংলা নিউজ > ক্রিকেট > England Beat West Indies: নাইট তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে বিশ্বকাপের সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

England Beat West Indies: নাইট তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে বিশ্বকাপের সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজকে খড়কুটোর মতো উড়িয়ে দিল ইংল্যান্ড। ছবি- এপি।

England vs West Indies, T20 World Cup 2024 Super 8: ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর সুপার এইটের ম্যাচে নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া হয় জনি বেয়ারস্টোর। শতরানের দোরগোড়ায় থেমে যেতে হয় ফিল সল্টকে।

চলতি টি-২০ বিশ্বকাপের গ্রুপ লিগে ধ্বংসাত্মক ক্রিকেট উপহার দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ লিগে কার্যত অপ্রতিরোধ্য দেখিয়েছে ক্যারিবিয়ানদের। তবে সুপার এইটে যে কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে, সেটা হাড়ে হাড়ে টের পেলেন রোভম্যান পাওয়েলরা। সুপার এইট রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচেই ইংল্যান্ডের কাছে হারের মুখ দেখতে হয় ওয়েস্ট ইন্ডিজকে। কেকেআর তারকা ফিল সল্টের ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে ক্যারিবিয়ানদের কার্যত খড়কুটোর মতো উড়িয়ে দেয় ইংল্যান্ড।

সেন্ট লুসিয়ায় টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৮০ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। কোনও একজনের চমকপ্রদ পারফর্ম্যান্স ভর করে নয়, বরং ওয়েস্ট ইন্ডিজ দলগত প্রচেষ্টায় ব্রিটিশদের সামনে চ্যালেঞ্জিং টার্গেট ঝুলিয়ে দেয়।

১৩ বলে ২৩ রান করেন ওপেনার ব্র্যান্ডন কিং। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। ৩৪ বলে ৩৮ রান করেন অপর ওপেনার জনসন চার্লস। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। ৩২ বলে ৩৬ রান করেন নিকোলাস পুরান। তিনিও ৪টি চার ও ১টি ছক্কা মারেন। ৫টি ছক্কার সাহায্যে ১৭ বলে ৩৬ রানের মারকাটারি ইনিংস খেলেন ক্যাপ্টেন রোভম্যান পাওয়েল।

আরও পড়ুন:- Smriti Mandhana' Bowling Action: ঠিক যেন মেয়েদের কোহলি! চমকে দেওয়া মিল বিরাট ও মন্ধনার বোলিং অ্যাকশনে- ভিডিয়ো

২ বলে ১ রান করে আউট হন আন্দ্রে রাসেল। ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৫ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন শেরফান রাদারফোর্ড। ১টি বাউন্ডারির সাহায্যে ৭ বলে ৫ রান করে নট-আউট থাকেন রোমারিও শেফার্ড। ইংল্যান্ডের হয়ে ১টি করে উইকেট নেন জোফ্রা আর্চার, আদিল রশিদ, মইন আলি ও লিয়াম লিভিংস্টোন।

যদিও জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিতে বিশেষ বেগ পেতে হয়নি ইংল্যান্ডকে। তারা ১৭.৩ ওভারে মাত্র ২ উইকেটের বিনিময়ে ১৮১ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ১৫ বল বাকি থাকতে ৮ উইকেটের বিশাল জয়ে সুপার এইট রাউন্ডের অভিযান শুরু করে ইংল্যান্ড।

আরও পড়ুন:- India vs Afghanistan Head To Head: আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ?

ব্রিটিশদের হয়ে ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি করেন ফিল সল্ট। তিনি ৭টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৮৭ রান করে অপরাজিত থাকেন। ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৪৮ রান করে নট-আউট থাকেন জনি বেয়ারস্টো। ২২ বলে ২৫ রান করে আউট হন জোস বাটলার। তিনি ২টি চার মারেন। ২টি বাউন্ডারির সাহায্যে ১০ বলে ১৩ রান করেন মইন আলি।

আরও পড়ুন:- India Head Coach: হেড কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছে কার জবাব? মিলল ইঙ্গিত

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১টি করে উইকেট নেন আন্দ্রে রাসেল ও রোস্টন চেস। ২ ওভারে ৪১ রান খরচ করেন রোমারিও শেফার্ড। সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন ফিল সল্ট।

ক্রিকেট খবর

Latest News

রাহুলকে ব্যান করায় ফুঁসছে টলিউড, জট কাটাতে কবে বৈঠকে বসছেন পরিচালকরা? দাদা-বউদির বিয়ের পরই কলকাতা ছাড়লেন দীপ্সিতা, শোভন-সোহিনীও কি সঙ্গে গেলেন? অর্থমন্ত্রীকে কটাক্ষ করে জনপ্রিয় কমেডিয়ান অভিজিৎ লিখলেন, ‘ট্যাক্স দিলেও…’ অঞ্জলিকে নিয়ে মানহানিকর পোস্ট সরান, গুগল-এক্সকে নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট ৭.৭৫ লাখ টাকা ইনকাম করেও আয়কর দিতে হবে না! কাজে লাগাতে হবে এই উপায়, রইল হিসাব কেন্দ্রীয় বাজেট নিয়ে সংসদে আলোচনা বুধবার, লোকসভায় প্রথম বক্তৃতা করবেন অভিষেক এই তারকারা আমিষ খান না আর, যে যে কারণে নিরামিষাশী হয়েছেন করিনা, আমিররা গ্যাস অম্বলের সমস্যায় জেরবার? ওষুধ না খেয়ে ভরসা রাখুন এই ঘরোয়া টোটকার ওপর ক্লাসের ভিতর মাথায় ভেঙে পড়ল চলন্ত ফ্যান, পান্ডুয়ার স্কুলে আহত ৪ ছাত্রী সস্তা হল সোনা-রুপো, সুবিধা হবে মধ্যবিত্তের, বিক্রি বাড়বে? মুখ খুলল সেনকো গোল্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.