বাংলা নিউজ > ক্রিকেট > আগামী T20 বিশ্বকাপে পাপুয়া নিউ গিনির দায়িত্বে বিশ্বকাপজয়ী প্রাক্তন কোচ

আগামী T20 বিশ্বকাপে পাপুয়া নিউ গিনির দায়িত্বে বিশ্বকাপজয়ী প্রাক্তন কোচ

ফিল সিমন্স। ছবি- এপি (AP)

ক্রিকেট পাপুয়া নিউ গিনি একটি বিবৃতিতে জানিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকা যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপে স্থানীয় পরিবেশ এবং পরিস্থিতি সম্পর্কে সিমন্সের জ্ঞান অগাধ । তাঁর অভিজ্ঞতা ও রয়েছে প্রচুর। আর সেই জ্ঞান এবং অভিজ্ঞতাকে কাজে লাগাতা ফিল সিমন্সকে 'বিশেষজ্ঞ কোচ' হিসেবে নিয়োগ করা হচ্ছে

শুভব্রত মুখার্জি:- বিশ্ব ক্রিকেটের ইতিহাসে একেবারে নবতম সংযোজন পাপুয়া নিউ গিনি। টি-২০ ফর্ম্যাটে তারা ধীরে ধীরে তাদের পারফরম্যান্স দিয়ে নজর কাড়া শুরু করেছে। সামনেই রয়েছে টি-২০ ফর্ম্যাটের বিশ্বকাপ, যা যৌথভাবে আয়োজন করবে আমেরিকা যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ। তার আগেই পাপুয়া নিউগিনি তাদের যে কোচিং প্যানেলে ছিল তাতে শক্তি সঞ্চার করল।আসন্ন টি-২০ বিশ্বকাপে নামার আগেই নিজেদের কোচিং স্টাফকে আরো বেশি মজবুত করল পাপুয়া নিউগিনি। একটি বিশেষ পদে বা বলা যায় স্পেশালিস্ট কোচ হিসেবে বিশ্বকাপে দেশটির হয়ে কাজ করবেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার তথা কোচ ফিল সিমন্স।

আরও পড়ুন-রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই!

সোমবার ক্রিকেট পাপুয়া নিউ গিনি একটি বিবৃতিতে জানিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকা যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপে স্থানীয় পরিবেশ এবং পরিস্থিতি সম্পর্কে সিমন্সের জ্ঞান অগাধ । তাঁর অভিজ্ঞতা ও রয়েছে প্রচুর। আর সেই জ্ঞান এবং অভিজ্ঞতাকে কাজে লাগাতে তাঁকে নিয়োগ করা হয়েছে।দলে সিমন্সকে 'বিশেষজ্ঞ কোচ' হিসেবে নিয়োগ করেছে তারা। স্থানীয় পরিবেশ , পরিস্থিতি মাথায় রেখে বিশ্বকাপে দলের পরিকল্পনা সাজাতে,বড় দলগুলোর বিরুদ্ধে লড়াইতে পাপুয়া নিউগিনিকে প্রস্তুত করতেই দলের প্রধান কোচ তাতেন্ডা টাইবুর সহযোগী হিসেবে সিমন্সকে নিয়োগ করা হয়েছে। বিশ্বকাপের‌ সময়ে টাইবুকে পরামর্শ দিয়ে সহযোগিতা করার চেষ্টা করবেন সিমন্স।

আরও পড়ুন-জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর

প্রসঙ্গত ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ।সেবার ভারতের মাটিতে হয়েছিল বিশ্বকাপ। ক্যারিবিয়ানদের দ্বিতীয় টি-২০ বিশ্বকাপ জয়ী দলের প্রধান কোচ ছিলেন সিমন্স। ২০২২ সালেও ক্যারিবিয়ানদের কোচ ছিলেন তিনি।তবে সেবার তারা প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিল।এরপর তিনি পদত্যাগ করেছিলেন।এরপর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ত্রিনবাগো নাইট রাইডার্স, লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স ও করাচি কিংসের কোচের দায়িত্ব পালন করেছেন তিনি।এছাড়াও জিম্বাবোয়ে, আফগানিস্তান ও আয়ারল্যান্ডের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন তিনি।

আরও পড়ুন-বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার

আসন্ন টি-২০ বিশ্বকাপে গায়ানায় আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযান শুরু হবে পাপুয়া নিউ গিনির। ‘সি’ গ্রুপে রয়েছে তারা। এছাড়াও রয়েছে উগান্ডা, আফগানিস্তান ও নিউজিল্যান্ড।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘আম্বানিরা নিজেই ডাকেন ফোটো তুলতে?’, সত্য উদঘাটন করলেন এক পাপারাজ্জো নিজেই T20 বিশ্বকাপের সুপার এইটে ভারতের বিরুদ্ধে কাদের মাঠে নামাবে আফগানিস্তান? বুমরাহ-সিরাজ-আর্শদীপ আমি কাউকে ছাড়ব না- টিম ইন্ডিয়াকে ভয় দেখাচ্ছেন গুরবাজ চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ ফের বদলাল মিঠিঝোরার স্লট, ২৪ জুন থেকে নতুন সময়ে আসবে জি বাংলার একাধিক সিরিয়াল কোপার প্রথম দিনই নামছেন মেসি, ভারতে কি আদৌ দেখা যাবে আর্জেন্তিনার ম্যাচ? হলং বাংলোতে অগ্নিকাণ্ডে দায়ের হল FIR, গঠিত হল সিট, ওখানে এবার কী তৈরি হবে? কারোর আবার ৫টা ভ্যানিটি ভ্যান লাগে, খাওয়া, জিম, স্নান, রান্না, সবের আলাদা: নওয়াজ অলিম্পিক্সে সাফল্য পেতে মরিয়া ভারত, প্যারিসে ভারতীয় দলে থাকছে ঘুমের পরামর্শদাতা অবশেষে এগোল বর্ষা, দক্ষিণবঙ্গে কি ঢুকে পড়ল মৌসুমী বায়ু?

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.