বাংলা নিউজ > ক্রিকেট > IND vs SA 3rd T20I Predicted XI: রুতু ফিরবেন? সিরিজ বাঁচাতে ভারতের অস্ত্র বিষ্ণোই? কী হতে পারে ভারতের প্রথম একাদশ

IND vs SA 3rd T20I Predicted XI: রুতু ফিরবেন? সিরিজ বাঁচাতে ভারতের অস্ত্র বিষ্ণোই? কী হতে পারে ভারতের প্রথম একাদশ

এডেন মার্করাম ও সূর্যকুমার যাদব। ছবি-বিসিসিআই এক্স (BCCI-X)

আজ জোহানেসবার্গে মুখোমুখি ভারত এবং দক্ষিণ আফ্রিকা। সিরিজ বাঁচাতে মরিয়া ভারত। কেমন ভাবে দল সাজাবেন রাহুল দ্রাবিড়? জেনে নিন সম্ভাব্য একাদশ।

ভারতের দক্ষিণ আফ্রিকা সফরের শুরুটা মোটেই ভালো হয়নি। বৃষ্টির জন্য প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ভেস্তে যাওয়া, সেই সঙ্গে দ্বিতীয় ম্যাচে হার। স্বাভাবিক ভাবেই কিছুটা হলেও ব্যাকফুটে রয়েছে টিম ইন্ডিয়া। সিরিজ জেতার কোনও সম্ভাবনা না থাকলেও সিরিজ ড্র করতেই পারে ভারত। প্রোটিয়াদের হাতে ট্রফি যাতে চলে না যায় সেই জন্য আজকের ম্যাচ জিততেই হবে সূর্যকুমার যাদবকে। আজ জোহানেসবার্গে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচটি খেলতে নামছে দুই দল। স্বাভাবিক ভাবেই ভারত চাইবে এই ম্যাচ জিতে সিরিজ ড্র করতে।

প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচেও বরুণ দেব কার্যত ভিলেন হয়ে দাঁড়ান টিম ইন্ডিয়ার সামনে। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডিএলএস পদ্ধতিতে ম্যাচ জিতে নেয় প্রোটিয়ারা। তবে সেই ম্যাচে ভারত যে খুব একটা ভালো বল করেছে তা একেবারেই বলা যাবে না। শুধু মুকেশ কুমার ছাড়া আর কেউ ২ উইকেট নিতে পারেননি। তবে ভারতীয় ব্যাটাররা রান করতে পারলেও, বোলিং লাইনআপ নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। ফলে সিরিজ যাতে হাতছাড়া না হয়, তার জন্য বোলারদের কিছুটা হলেও বেশি দায়িত্ব নিতে হবে।

অন্যদিকে গত ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেন রিঙ্কু সিং। প্রোটিয়া বোলারদের উপর চাপ সৃষ্টি করেন তিনি। শুধু রিঙ্কু একা নন, একই সঙ্গে অধিনায়ক সূর্যকুমার যাদবও অর্ধশতরান করেন। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে ভারত ভালো জায়গায় রান নিয়ে যায়। কিন্তু সেই বৃষ্টি ম্যাচ হাতছাড়া করতে বাধ্য করায়। এই মুহূর্তে ১-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। তার মধ্যে একটি ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে। সিরিজ ড্র করতে হলে শেষ ম্যাচ জিততেই হবে রিঙ্কুদের।

পাশাপাশি প্রথম ম্যাচ জিতে অনেকটাই আত্মবিশ্বাসে ভরপুর রয়েছে গোটা দক্ষিণ আফ্রিকা দল। জোহানেসবার্গ ম্যাচ জিততে পারলেই সিরিজ পকেটে তুলে নেবে তারা। ফলে এই ম্যাচ দুই দলের কাছেই বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে। মনে করা হচ্ছে গত ম্যাচ জেতায় জোহানেসবার্গে দলে কোনও পরিবর্তন আনতে চাইবে না প্রোটিয়ারা। তবে গত ম্যাচ হারের পরই রবি বিষ্ণোইকে না নেওয়া নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। সেই বিষ্ণোইকে খেলানো হতে পারে। পাশাপাশি ব্যর্থ হওয়া শুভমন গিলের পরিবর্তে রুতুরাজকেও নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

এবার এক নজরে দেখে নেওয়া যাক ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের সম্ভাব্য একাদশ:-

ভারত- যশস্বী জসওয়াল, শুভমন গিল/রুতুরাজ গায়কোয়াড়, তিলক বর্মা, সূর্যকুমার যাদব, রিঙ্কু সিং, জীতেশ শর্মা, রবীন্দ্র জাদেজা, আর্শদীপ সিং, কুলদীপ যাদব/রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ এবং মুকেশ কুমার।

দক্ষিণ আফ্রিকা- রিজা হেন্ডরিক্স, ম্যাথিউ ব্রিটজকে, এডেন মার্করাম, এনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, স্টাবস, ডোনোভান ফেরেরা, অ্যান্ডিল ফেলুকওয়াও, লিজাদ উইলিয়ামস, অটনিয়েল বার্টম্যান/নান্দ্রে বার্গার এবং তাবরেজ শামসি।

ক্রিকেট খবর

Latest News

‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন? কাশ্মীরের গ্রামে বন্ধুদের নিয়ে, সারা যেন পাহাড়ি কন্যে...! ক্ষমা করে দিন, মমতার ছবি বুকে নিয়ে পাড়ায় পাড়ায় ঘুরছেন TMC নেতা, দিদির নির্দেশ! যেন অকাল হোলি! দোলের মতো করেই হয় রাধিকা-অনন্তের গায়ে হলুদ 'সূর্য' দেখেই বিক্রমকে ভালোবাসায় ভরে দিল আট থেকে আশি প্রেমে হাবুডুবু! কাঞ্চনকে ফের নতুন বউ শ্রীময়ী বললেন ‘আমি ভালোবাসতে ভালোবাসি…'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.