বাংলা নিউজ > ক্রিকেট > IND vs WI Probable xi: ছন্দহীন আর্শদীপকে কি রাখবে ভারত? জোড়া পরিবর্তন WI? কী হতে পারে চতুর্থ T20-র একাদশ

IND vs WI Probable xi: ছন্দহীন আর্শদীপকে কি রাখবে ভারত? জোড়া পরিবর্তন WI? কী হতে পারে চতুর্থ T20-র একাদশ

টিম মিটিংয়ে ভারতীয় দল। ছবি-টুইটার

এই মুহূর্তে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে পিছিয়ে রয়েছে ভারত। চতুর্থ ম্যাচে জিততেই হবে হার্দিকদের। এই ম্যাচে প্রথম একাদশে কারা খেলতে পারেন, তা দেখে নেওয়া যাক।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের শুরুটা মোটেই ভালো করেনি ভারতীয় দল। পাঁচ ম্যাচের সিরিজে প্রথম দুই ম্যাচ জিতে এগিয়ে রয়েছে ক্যারিবিয়ানরা। প্রথম দুই ম্যাচ হেরে স্বাভাবিক ভাবেই চাপে রয়েছে ভারত। যদিও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিতে কিছুটা হলেও ব্যবধান কমিয়েছে হার্দিক পান্ডিয়ার দল। যদিও সিরিজ জিততে হলে শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচই জিততে হবে তাদের। ফলে একটি ম্যাচ হারলেও সিরিজ হাতছাড়া করবে টিম ইন্ডিয়া।

আজ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে নামবে দুই দল। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের পালা শেষ করে এখন মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছে দুই দল। মিয়ামিতে আজ তারা নামতে চলেছে। নতুন পরিবেশে খেলতে নামছে দুই দল। ভারতের কাছে একেবারেই নতুন পরিবেশ বলা চলে। মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে খুব একটা ম্যাচ খেলেনি টিম ইন্ডিয়া। ফলে এই ম্যাচে নতুন করে চ্যালেঞ্জের মুখে পড়তে হতেই পারে টিম ইন্ডিয়াকে। তবে টিম ইন্ডিয়াও প্রস্তুত নতুন পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে এবং সমতা ফেরাতে।

স্বস্তির খবর, গত ম্যাচে রানের মধ্যে ফিরেছেন সূর্যকুমার যাদব। দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। এছাড়াও তিলক বর্মা দুর্দান্ত ফর্মে রয়েছেন। গত ম্যাচে অল্পের জন্য অর্ধশতরান হাতছাড়া করেছেন তিনি। বলা ভালো, তিলককে দ্বিতীয় অর্ধশতরান করতে দেননি অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ছয় মেয়ে ম্যাচ জিতিয়ে দেন হার্দিক। তারপর থেকেই সমালোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক। অধিনায়কত্ব নিয়ে সমালোচনার মুখে পড়েন তিনি। এবার সেই সমালোচনাকে মাথায় নিয়েই তৃতীয় ম্যাচে নামছেন হার্দিক। মনে করা হচ্ছে এই ম্যাচে খুব একটা পরিবর্তন আনতে চাইবে না টিম ইন্ডিয়া। উইনিং কম্বিনেশন কাজে লাগিয়েই বাজিমাত করতে চান রাহুল দ্রাবিড়রা।

পাশাপাশি সিরিজে এগিয়ে থাকা ক্যারিবিয়ানরাও মাত্র একটি ম্যাচ জিতে ইতিহাস তৈরি করতে মরিয়া। এই মুহূর্তে সিরিজে এগিয়ে থাকলেও গত ম্যাচে ভারতের বিরুদ্ধে হারতে হয়েছে। ফলে বেশ কিছুটা হলেও চাপে রয়েছেন ক্যারিবিয়ানরা। এই পরিস্থিতিতে ঘুরে দাঁড়িয়ে সিরিজ পকেটে তুলে নিতে চায় রোভম্যান পাওয়েলের দল। তবে মনে করা হচ্ছে এই দলে সম্ভবত পরিবর্তন দেখা দিতে পারে। জেসন হোল্ডারের পরিবর্তে রোস্টন চেসকে দেখা যেতে পারে।

তবে এই ম্যাচে দুই দলের চিন্তার কারণ হচ্ছে বৃষ্টি। মিয়ামিতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে এই ম্যাচ ভেস্তে গেলে সিরিজ জেতার সুযোগ থাকবে না ভারতের কাছে। ফলে টিম ইন্ডিয়া চাইবে এই ম্যাচ খেলতে এবং জিততে।

এবার এক নজরে দেখে নেওয়া যাক দুই দলের সম্ভাব্য একাদশ:-

ভারত- যশস্বী জসওয়াল, শুভমন গিল, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, মুকেশ কুমার এবং যুজবেন্দ্র চাহাল।

ওয়েস্ট ইন্ডিজ- কাইল মায়ের্স, ব্রেন্ডন কিং, জনসন চার্লস, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), রোভম্যান পাওয়েল, শিমরন হেতমায়ের, জেসন হোল্ডার/রোস্টন চেস, রোমারিও শেইফার্ড, আকিল হোসেন, আলজারি জোসেফ, ওবেড ম্যাককয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.