বাংলা নিউজ > ক্রিকেট > PSL 2024: ওর ক্যারম বল খেলা সহজ নয়, তারিকের বোলিংয়ে মজেছেন প্রাক্তন পাক তারকা

PSL 2024: ওর ক্যারম বল খেলা সহজ নয়, তারিকের বোলিংয়ে মজেছেন প্রাক্তন পাক তারকা

বল করছেন উসমান তারিক। ছবি-এক্স @thePSLt20

পাকিস্তান সুপার লিগে বল হাতে নজর কেড়েছেন উসমান তারিক। এই মিস্ট্রি স্পিনারের বোলিংয়ে মজেছেন প্রাক্তন পাক তারকা।

চলতি পাকিস্তান সুপার লিগ (পিএসএল) থেকে উঠে আসছে একের পর এক নজরকাড়া পারফরম্যান্স। তারকা থেকে তরুণ ক্রিকেটার সকলেই নিজের সেরাটা দিচ্ছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে। একদিকে যেমন ব্যাট হাতে প্রাক্তন পাক অধিনায়ক, তথা দলের তারকা ব্যাটার, খেলে যাচ্ছেন একের পর এক ম্যাচ উইনিং ইনিংস, তেমনই বল হাতে সকলের দৃষ্টি আকর্ষণ করেছেন 'মিস্ট্রি স্পিনার' উসমান তারিক। তাঁর বোলিং করার পদ্ধতি রীতিমত চমকে দিয়েছে সকল পাক ক্রিকেটপ্রেমী থেকে ক্রিকেট তারকাকে।

তবে এবার 'মিস্ট্রি স্পিনার' উসমান তারিককে নিয়ে মুখ খুললেন প্রাক্তন পাক ক্রিকেটার মিসবা উল হক। এ স্পোর্টসের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি দাবি করলেন যে ক্যারম বল করার পাশাপাশি নিখুঁত বোলিং করেন তারিক। এখানেই শেষ নয়, মিসবা উল হক আরও দাবি করলেন যে ডান-হাতি ব্যাটারদের ওর স্পিন খেলতে প্রচন্ড সমস্যা হয়।

২৫ ফেব্রুয়ারি পিএসএলের একটি গুরুত্বপূর্ণ ম্যাচে, কোয়েট্টা গ্ল্যাডিয়েটরস মুখোমুখি হয় মুলতান সুলতানসের। সেই ম্যাচে অভিষেক ঘটে কোয়েট্টা গ্ল্যাডিয়েটরস দলের উসমান তারিকের। করাচি কিংসের বিরুদ্ধে তিনি নেন ডবল উইকেট মেডেন। তবে তাঁর বোলিং অ্যাকশন চমকে দেয় সকলকে। অনেকেই তাঁকে সেরা বোলারের সঙ্গে তুলনা করেন।

এবার তারিককে নিয়ে একটি বড় মন্তব্য করলেন মিসবা উল হক। তিনি বলেন, 'তারিক একজন দুর্দান্ত বোলার। ওর মধ্যে একটা বিশেষত্ব আছে যা সাধারণত দেখা যায় না। ও ক্যারম বল করে এবং তার উপর ও একদম নিখুঁতভাবে সেটা করে। যে কোনও ভালো ব্যাটারকে ও আটকে দিতে সফল হয়। বিশেষ করে কোনও ডান-হাতি ব্যাটার ওকে সহজে খেলতে পারে না।'

তিনি আরও বলেন, 'ওকে আমরা অফ-স্পিনার মতো খেলে দেখার চেষ্টা করেছি, কিন্তু তাতে যখন কেউ লাইনে থেকে পা বের করে এগিয়ে আসে, সেই হঠাৎ স্পিন তাকে এলবি বা বোল্ড করে দেয়। তাছাড়া কেউ যদি সদ্য ক্রিজে এসে দুটো বলের মধ্যে ধরেও নেয় ও কি করতে চাইছে তবুও কোনও না কোনও সময় সে ওর ফাঁদে পা দেবেই। আর ফাঁদে পা দিলেই সে আউট হবেই হবে। ওকে খেলা খুব একটা সহজ ব্যাপার নয় কোনও ব্যাটারের কাছে।'

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

যৌনসুখ পেতে ক্য়ামেরার সামনে হস্তমৈথুন স্বস্তিকার, ফাঁস LSD 2-র অন্তরঙ্গ দৃশ্য Chelsea vs Everton Live Score, Chelsea 0-0 Everton EPL 2023 নির্বাচনী বন্ড ‘বিশ্বে তোলাবাজির সবচেয়ে বড় স্কিম,মোদী মূলচক্রী’, বার্তা রাহুলের BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ফের উত্তপ্ত হয়ে উঠল কোচবিহার, বিজেপির সভায় হামলার অভিযোগে পথ অবরোধ বিজেপি কি ৪০০+ আসন জিতলে সংবিধানে সংস্কার করা হবে? জবাবে কী বললেন মোদী? হাওড়ায় দু’দিন রাম নবমীর মিছিল হবে, আজ মিলল কলকাতা হাইকোর্টের অনুমতি Video: 'মাথা ঠান্ডা করে...' রামনবমীর দিন কোন আশঙ্কা মমতার? কী বললেন? লিগ শিল্ড জিতে ইতিহাস লেখা মোটেও সহজ ছিল না MBSG-র,চড়াই-উতরাই টপকে এসেছে সাফল্য

Latest IPL News

BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.