বাংলা নিউজ > ক্রিকেট > বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC

বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC

ফ্রোরিডা-য় ফুটবল খেলছেন ভারতীয় দল-এর রোহিত শর্মা, পন্তরা। ছবি - এএফপি (AFP)

ভারত বনাম কানাডা ম্যাচ বাতিল হতেই ফ্লোরিডার স্টেমিডায়ের মান নিয়ে উঠল প্রশ্ন। বৃষ্টি না হলেও কেন শুরু করা গেল না ম্যাচ? ভিজে আউটফিল্ড শুকনো করতে কোন পথ অবলম্বন করেছিল আয়োজকরা? কেন আউটফিল্ডে কভার দিয়ে ঢাকা হল না আইসিসির মেগা ইভেন্টের ম্যাচে? উঠছে একাধিক প্রশ্ন, দায় এড়াতে পারছে না আয়োজকরা

ফ্লোরিডায় খারাপ আউটফিল্ডের জন্য আইসিসি টি২০ বিশ্বকাপে ভারত বনাম কানাডার ম্যাচ ভেস্তে গেছে। যদিও ম্যাচের সময় সেখানে তেমন বৃষ্টি না হলেও খেলা সম্ভব হয়নি। এক্ষেত্রে দায় এড়াতে পারেননা আয়োজকরা। ম্যাচের সময় বৃষ্টি হলে নিঃসন্দেহে নতুন আয়োজক হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্র সমস্যায় পড়তে পারত। কিন্তু ফ্লোরিডায় খেলার সময় বৃষ্টি না হওয়া সত্ত্বেও ম্যাচ আয়োজন করতে না পারায় আইসিসি এবং মার্কিন যুক্তরাষ্ট্রের পরিকাঠামোর দিকেই কিন্তু আঙুল উঠছে। পর্যাপ্ত কভার দিয়ে কেন মাঠের আউটফিল্ড ঢেকে রাখা গেল না? আরও বেশি সংখ্যায় ড্রাইয়ার কেন কাজে লাগানো গেল না? এমন সময় সেখানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে জেনেও কেন ম্যাচ দেওয়া উঠল, একাধিক প্রশ্ন উঠছে। 

আরও পড়ুন-৫ গোলদাতা! ইউরো কাপে স্কটল্যান্ডকে ৫-১ গোলে হারিয়ে যাত্রা শুরু জার্মানির

মার্কিন যুক্তরাষ্ট্র বনাম আয়ারল্যান্ড ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যেতেই পাকিস্তান দল প্রতিযোগিতার বাইরে চলে গেছিল। ফ্লোরিডায় সেদিন বৃষ্টি হয়েছিল। কিন্তু ভারত বনাম কানাডা ম্যাচের সময় তেমন বৃষ্টি না হওয়া সত্ত্বেও ম্যাচ শুরু করা না যাওয়ায় অসন্তুষ্ট ভারতীয় দলও। ম্যাচ না হওয়ায় ভারতীয় দল নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগ পায়নি সুপার এইটের আগে। এদিকে আইসিসি কি এই মাঠের পরিকাঠামো তেমনভাবে পরীক্ষা করেনি খেলা দেওয়ার আগে, সেই প্রশ্ন উঠছে। কারণ এই নিয়ে তিনটি ম্যাচ এই মাঠে বাতিল হল। ভারত বনাম কানাডা ম্যাচের আগে একই গ্রুপের মার্কিন যুক্তরাষ্ট্র বনাম আয়ারল্যান্ড ম্যাচ করা যায়নি এই মাঠে। তার আগে গ্রুপ ডির শ্রীলঙ্কা বনাম নেপাল ম্যাচও বৃষ্টি এবং খারাপ আউট ফিল্ডের কারণে এই মাঠে আয়োজন করা যায়নি। 

আরও পড়ুন-কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের

এদিকে মাঠের পরিকাঠামো নিয়ে কানাডার বিপক্ষে ম্যাচ বাতিলের পর প্রশ্ন তোলেন ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। কেন গোটা মাঠে কভার দেওয়া ছিল না গোটা আউটফিল্ডে, সেই প্রশ্নই তোলেন তিনি। এক্ষেত্রে এর কারণ আইসিসি ব্যাখ্যা করতে পারবে বলেও দাবি করেন তিনি। হাতে সময় থাকলেও আউটফিল্ড শুকিয়ে ম্যাচ আয়োজন করতে ব্যর্থ হওয়ায় ভারতীয় দলেরই বেশি সমস্যা হয়েছে। সরাসরি অভিযোগ না করলেও, বিষয়টিতে যে তাঁরা মোটেই খুশি নন, সেটা হাবেভাবেই বুঝিয়ে দিয়েছেন ইন্ডিয়ান টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন-কোপা আমেরিকার আগে স্বস্তি! মেসি ম্যাজিকে পিছিয়ে পড়া ম্যাচে জয় আর্জেন্তিনার

উল্লেখ্য মার্কিন যুক্তরাষ্ট্র বনাম আয়ারল্যান্ডের ম্যাচে আউট ফিল্ড শুকোনোর জন্য পর্যাপ্ত মেশিন ছিল না বলে দাবি করেছে পাকিস্তানের সংবাদমাধ্যমের একাংশ। তাঁদের দাবি আয়ারল্যান্ডের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের খেলা হলে আয়োজক দেশ জিততই, এমন কোনও কথা নেই। সেক্ষেত্রে পাকিস্তানের সুযোগ থাকত সুপার এইটে যাওয়ার, সেটা না হওয়ায় ক্ষোভ রয়েছে তাঁদের।

ক্রিকেট খবর

Latest News

'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে?GT-তে যোগ দিতে পারেন তারকা অলরাউন্ডার? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.