বাংলা নিউজ > ক্রিকেট > South Africa Beat USA: ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য ঐতিহাসিক জয় হাতছাড়া আমেরিকার

South Africa Beat USA: ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য ঐতিহাসিক জয় হাতছাড়া আমেরিকার

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই। ছবি- এপি।

South Africa vs USA, T20 World Cup 2024 Super 8: দক্ষিণ আফ্রিকার হয়ে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন কুইন্টন ডি'কক। আমেরিকার হয়ে নজর কাড়েন দুই ‘ভারতীয়’ তারকা সৌরভ নেত্রভালকর ও হরমীত সিং।

আমেরিকার বিরুদ্ধে কষ্টার্জিত জয় দিয়ে টি-২০ বিশ্বকাপের সুপার এইট রাউন্ডের অভিযান শুরু করে দক্ষিণ আফ্রিকা। আমেরিকা গ্রুপ লিগে ধারাবাহিকভাবে ভালো ক্রিকেট উপহার দেয়। সেই ধারা তারা বজায় রাখে সুপার এইটেও। যদিও অল্পের জন্য ঐতিহাসিক জয় হাতছাড়া হয় মার্কিন যুক্তরাষ্ট্রের।

অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে চলতি টি-২০ বিশ্বকাপের সুপার এইট রাউন্ডের প্রথম ম্যাচে সম্মুখসমরে নামে দক্ষিণ আফ্রিকা ও আমেরিকা। এটি ছিল গ্রুপ-২'এর ম্যাচ। চোট সারেনি বলে এই ম্যাচেও মাঠে নামতে পারেননি আমেরিকার ক্যাপ্টেন মোনাঙ্ক প্যাটেল। বদলে মার্কিন দলকে নেতৃত্ব দিতে নামেন অ্যারন জোনস।

টস জিতে আমেরিকার স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন অ্যারন শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান দক্ষিণ আফ্রিকাকে। কুইন্টন ডি'ককের ঝোড়ো হাফ-সেঞ্চুরির সুবাদে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৯৪ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে।

ডি'কক ৪০ বলে ৭৪ রানের মারকাটারি ইনিংস খেলে সাজঘরে ফেরেন। তিনি ৭টি চার ও ৫টি ছক্কা মারেন। ৩২ বলে ৪৬ রান করেন ক্যাপ্টেন এডেন মার্করাম। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। ২২ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন এনরিখ ক্লাসেন। তিনি ৩টি ছক্কা মারেন। ১৬ বলে ২০ রান করে নট-আউট থাকেন ত্রিস্তান স্টাবস। তিনি ২টি চার মারেন।

আরও পড়ুন:- India Beat South Africa: জোড়া শতরান মন্ধনা-হরমনপ্রীতের, চিন্নাস্বামীতে রেকর্ড রানের ইনিংস গড়েও কষ্ট করে জয় ভারতের

এছাড়া রিজা হেনড্রিক্স ১১ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি ডেভিড মিলার। আমেরিকার হয়ে ৪ ওভারে মাত্র ২১ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন সৌরভ নেত্রভালকর। ৪ ওভারে ২৪ রান খরচ করে ২টি উইকেট নেন হরমীত সিং। অর্থাৎ, দুই ভারতীয় ক্রিকেটার এদিন আমেরিকার হয়ে দুরন্ত বল করেন।

আরও পড়ুন:- 6,4,6,6,2,6: ঝোড়ো হাফ-সেঞ্চুরির পথে এক ওভারে ৩০ রান সুরজের, মাত্র ১৯ বলে ধ্বংসাত্মক অর্ধশতরান রাহুল ত্রিপাঠীর- ভিডিয়ো

জবাবে ব্যাট করতে নেমে আমেরিকা পালটা লড়াই চালায় শেষ পর্যন্ত। যদিও অল্পের জন্য জয় হাতছাড়া হয় তাদের। আমেরিকা ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৬ রানে আটকে যায়। ১৮ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জিতে সুপার এইটের অভিযান শুরু করে দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন:- Smriti Mandhana Creates History: পরপর ২টি ODI সেঞ্চুরি, এশিয়ার আর কারও যে রেকর্ড নেই, তেমনই নজির গড়লেন স্মৃতি মন্ধনা

আন্দ্রিজ গাউস আমেরিকার হয়ে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৪৭ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন। মারেন ৫টি চার ও ৫টি ছক্কা। ২২ বলে ৩৮ রান করেন হরমীত সিং। তিনি ২টি চার ও ৩টি ছক্কা মারেন। ১৪ বলে ২৪ রান করেন স্টিভেন টেলর। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। খাতা খুলতে পারেননি অ্যারন জোনস। ১২ রান করে মাঠ ছাড়েন কোরি অ্যান্ডারসন।

কাগিসো রাবাদা ৪ ওভারে ১৮ রান খরচ করে ৩টি উইকেট তুলে নেন। ১টি করে উইকেট নেন কেশব মহারাজ, এনরিখ নরকিয়া ও তাবরেজ শামসি। ম্যাচের সেরা হন ডি'ক

ক্রিকেট খবর

Latest News

মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির ‘সিকিউরিটিকে ডাকুন…' SCর প্রধান বিচারপতির সঙ্গে তুমুল তর্কাতর্কি আইনজীবীর, এরপর? আইটি সেক্টরে ১৪ ঘণ্টা ডিউটি, প্রস্তাব স্থগিত করল ওই রাজ্যের মন্ত্রিসভা: রিপোর্ট CFL 2024: জোড়া পেনাল্টি নষ্ট, পুলিশের সঙ্গে ড্র, ফের পয়েন্ট নষ্ট করল মোহনবাগান দ্বিতীয়বার বিয়ে সারলেন নদিয়ার লেসবিয়ান যুগল মন্দিরা-বৈশাখী! কেন এমন সিদ্ধান্ত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.