বাংলা নিউজ > ক্রিকেট > ক্রিকেটারদের অনুরোধ ফেরালেন দ্রাবিড়, কোচ হতে চান না ভিভিএস লক্ষ্মণও

ক্রিকেটারদের অনুরোধ ফেরালেন দ্রাবিড়, কোচ হতে চান না ভিভিএস লক্ষ্মণও

রাহুল দ্রাবিড়ের সঙ্গে নির্বাচক প্রধান অজিত আগরকর। ছবি- পিটিআই (PTI)

ভারতীয় দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার নাকি ইতিমধ্যেই রাহুল দ্রাবিড়কে কোচের পদে থাকার জন্য আবেদন জানিয়েছেন। তাঁকে আরও ১ বছর দলের দায়িত্বে থাকার অনুরোধ করা হয়েছে। কিন্তু সেই অনুরোধ রাখতে চাননি ভারতীয় ক্রিকেটের দ্য ওয়াল।

ভারতীয় ক্রিকেট দলের কোচের ব্যাটন উঠবে কার হাতে, এই মূহূর্তে এটাই সব থেকে বড় প্রশ্ন। রাহুল দ্রাবিড়ের সঙ্গে টি২০ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি রয়েছে বোর্ডের। জিম্বাবোয়ে সিরিজে তিনি আর হয়ত কোনওভাবেই দায়িত্ব সামলাবেন না। গত ওডিআই বিশ্বকাপের ফাইনালে উঠলেও দল জিততে পারেনি। এবার তাই  ব্যক্তিগত কারণ দেখিয়েই আর কোচের পদে থাকতে চাইছেন না রাহুল। এদিকে চলতি বছরের শেষেই রয়েছে গুরুত্বপূ্র্ণ বর্ডার গাভাসকর ট্রফি, যা টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশিপের অঙ্গ। সেই সিরিজে টিম ইন্ডিয়া যদি ভালো পারফরমেনস করতে পারে, তাহলে ফের একবার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার সুযোগ পাবেন বুমরাহ, জাদেজারা। তাই হাতে কিছুটা সময় নিয়েই কোচ বাছাইয়ের কাজটা সেরে ফেলতে চাইছে বিসিসিআই।

আরও পড়ুন-IPL 2024- অরেঞ্জ ক্যাপের দৌড়ে শীর্ষে বিরাট, পার্পল ক্যাপে দৌড়ে সবার ওপরে বুমরাহ,তবে আজই হতে পারে বদল

ইতিমধ্যেই কোচের জন্য বিজ্ঞাপন দিয়েছে বিসিসিআই। স্পষ্ট গাইডলাইনও রয়েছে ভারতের কোচ হওয়ার জন্য। এরই মধ্যে প্রকাশ্যে এল নতুন তথ্য। জানা যাচ্ছে, ভারতীয় দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার নাকি ইতিমধ্যেই রাহুল দ্রাবিড়কে কোচের পদে থাকার জন্য আবেদন জানিয়েছেন। তাঁকে আরও ১ বছর দলের দায়িত্বে থাকার অনুরোধ করা হয়েছে। কিন্তু সেই অনুরোধ রাখতে চাননি ভারতীয় ক্রিকেটের দ্য ওয়াল। স্পষ্টতই জানিয়ে দিয়েছেন মেয়াদ শেষ হলে আর থাকবে না তিনি। সদা ভদ্র রাহুল যদি টি২০ বিশ্বকাপ জেতেন, তাহলে বিষয়টা অন্যরকম হলেও হতে পারে। কিন্তু একাধিক বিশ্বকাপে দল ব্যর্থ হলে তিনি আর এই পদে বহাল থাকতে চাননা। 

আরও পড়ুন-IPL 2024-আরসিবির বিপক্ষে খেলতে পারলে প্লে অফের দৌড়ে থাকতাম…কাকে খোঁচা দিলেন ঋষভ পন্ত

এরই মধ্যে আরেক প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণও নাকি জানিয়েছেন তিনি ভারতীয় দলের কোচের পদে আবেদন করবেন না। সঠিক মানের ভারতীয় কোচ না পেলে সেক্ষেত্রে বিদেশি কোচের পথে হাঁটতে পারে টিম ইন্ডিয়া। উল্লেখ্য ২০০৩ বিশ্বকাপের সময় ভারতের কোচ ছিলেন জন রাইট। এরপর ২০১১ বিশ্বকাপে ভারতীয় দলের দায়িত্ব সামলেছিলেন গ্যারি কার্স্টেন। 

আরও পড়ুন-IPL 2024-ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম তুলে দিলেও রেহাই পাবেন না বোলাররা, বড় বার্তা পন্টিংয়ের

তবে ডানকান ফ্লেচারের মেয়াদ শেষ হওয়ার পর গত এক দশকে ভারতীয়রাই কোচের পদে থেকেছেন। যদিও এরই মধ্যে নাম ভাসছে কিউয়িদের প্রাক্তন অধিনায়ক স্টিফেন ফ্লেমিংয়ের। শোনা যাচ্ছে সিএসকের প্রধান কোচ ভারতীয় দলের হেডস্যার হওয়ার জন্য আবেদন করতে পারেন। সেক্ষেত্রে মহেন্দ্র সিং ধোনির থেকেই ফ্লেমিংয়ের খুঁটিনাটি জেনে নিতে পারবে বোর্ড। যদিও টি২০ বিশ্বকাপের মধ্যেই কোচ নির্বাচন পদ্ধতিতে চলায় রাহুল দ্রাবিড়ের ফোকাস নষ্ট হবে না তো, এই প্রশ্নই তুলছেন অনেকে।

 

 

 

 

 

 

 

 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ৬ বছরের ছোট রাতুলের সঙ্গে মধুচন্দ্রিমায় একী রূপ রূপাঞ্জনার! পবনের মতোই 'বাঙালি নারীবিদ্বেষী' ভোজপুরি গায়ককে দিয়ে প্রচার? মুখ খুলল তৃণমূল পাহাড়ের কোলে একান্তযাপনে, ২য় Honeymoon! কোথায় গেলেন শ্রুতি-স্বর্ণেন্দু? ‘বলিউড ভুয়ো, ফিল্ম জগত মিথ্যে মায়া’, ভোটে জিতলেই অভিনয় ছাড়বেন বিজেপির কঙ্গনা! এবার বড় নিয়োগ হতে চলেছে অঙ্গনওয়াড়ির নানা পদে, মাস্টারস্ট্রোক দিলেন মমতা পঞ্জাবের বিরুদ্ধে হাফ-ডজন ছক্কায় কোহলির সর্বকালীন IPL রেকর্ড ভাঙলেন অভিষেক শর্মা Rajasthan Royals বনাম Kolkata Knight Riders ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? Netherlands বনাম Ireland ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভারতীয় দম্পতিদের মধ্যে কমছে বাবা-মা হওয়ার ক্ষমতা, পিছনে রয়েছে এই কারণ

Latest IPL News

'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.