বাংলা নিউজ > ক্রিকেট > ৬ বছর পরেও বদলালেন না! বাকি কোচিং স্টাফদের জন্য নিজে নিলেন আড়াই কোটি কম

৬ বছর পরেও বদলালেন না! বাকি কোচিং স্টাফদের জন্য নিজে নিলেন আড়াই কোটি কম

জয় শাহ-এর সঙ্গে রাহুল দ্রাবিড়। ছবি- পিটিআই (HT_PRINT)

 ভারতীয় দলের কোচের পদে মেয়াদ শেষ হয়েছে রাহুল দ্রাবিড়ের। সেই পদে এসেছেন গৌতম গম্ভীর। এরই মধ্যে দ্রাবিড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন, দলের বাকি কোচিং স্টাফদের সমান পুরস্কার অর্থই তিনি নেবেন, বোর্ডের তরফে দেওয়া বাড়তি পুরস্কার তিনি গ্রহণ করবেন না। ৫ কোটি টাকা পাওয়ার কথা থাকলেও তিনি নেবেন ২.৫ কোটি টাকা।

রাহুল দ্রাবিড় বরাবরই অন্যরকম মানুষ। অতীতেও দেখা গেছে, কখনও অতিরিক্ত সুযোগ সুবিধা ভোগ করতে পছন্দ করেননা এই প্রাক্তন তারকা। ২০০৩ এবং ২০২৩ বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের পর অবশেষে ২০২৪ টি২০ বিশ্বকাপে এসে স্বপ্নপূরণ হয়েছে দ্রাবিড়ের, যদিও নিজের নীতি থেকে এখনও এক বিন্দুও সরেননি রাহুল দ্রাবিড়। অতীতে অনূর্ধ্ব ১৯ ভারতীয় দল যখন বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল তখনও কোচের হটসিটে ছিলেন রাহুল দ্রাবিড়ই। তবে বাকি সাপোর্ট স্টাফদের সমান পুরস্কার অর্থ বা ইনসেন্টিভ নিয়েছিলেন তিনি। বোর্ডের তরফে কোচের জন্য যে স্পেশাল প্যাকেজ বা পুরস্কার দেওয়া হয়, তা নিয়ে অস্বীকার করেছিলেন তিনি। রোহিত শর্মা, বিরাট কোহলিদের সঙ্গে নিয়ে টি২০ বিশ্বকাপ জয়ের পর ফের একই কাজ করে দেখালেন দ্রাবিড়। এবারও অতিরিক্ত পুরস্কার অর্থ নিতে রাজি হলেন না দ্রাবিড়। 

 

জুন মাসের শেষেই ভারতীয় দলের কোচের পদে মেয়াদ শেষ হয়েছে রাহুল দ্রাবিড়ের। সেই পদে এসেছেন গৌতম গম্ভীর। ইতিমধ্যেই রোহিতদের প্রাক্তন হেডস্যারের কাছে পৌঁছে গেছে কলকাতা নাইট রাইডার্সের বড় প্রস্তাব। জাতীয় দল দেশে ফেরার পর থেকেই সর্বস্তরের মানুষের থেকে আন্তরিকতার ছোঁয়া পাচ্ছেন দ্রাবিড়রা। এরই মধ্যে তিনি সিদ্ধান্ত নিয়ে ফেললেন, দলের বাকি কোচিং স্টাফদের সমান পুরস্কার অর্থই তিনি নেবেন, বোর্ডের তরফে দেওয়া বাড়তি পুরস্কার তিনি গ্রহণ করবেন না।

 

বিসিসিআইয়ের এক সূত্র জানিয়েছে, ‘পরশ মামরে, টি দিলীপরা যে পরিমাণ পুরস্কার অর্থাৎ ইনসেন্টিভ পাবে (২.৫ কোটি), রাহুল দ্রাবিড়ও সেই পরিমাণ অর্থই গ্রহণ করতে চলেছে, কোচ হিসেবে বাড়তি যে টাকা তাঁর প্রাপ্য সেই পুরস্কার তিনি প্রত্যাখ্যান করেছেন ’। বোর্ডের ধার্য করা ১২৫ কোটি টাকার মধ্যে বাকি ক্রিকেটারদের সঙ্গে রাহুল দ্রাবিড়েরও ৫কোটি টাকা পাওযার কথা ছিল, বাকি কোচিং স্টাফরা ২.৫ কোটি টাকা করে পেতেন। এরই মধ্যে ভারতকে টি২০ বিশ্বকাপ জেতানো কোচ বোর্ডকে জানিয়ে দিয়েছেন, তিনি অতিরিক্ত অর্থ নেবেন না। 

 

২০১৮ সালেও অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ের পর কোচ দ্রাবিড়ের জন্য ৫০ লক্ষ টাকা, সাপোর্ট স্টাফদের জন্য ২০ লক্ষ টাকা এবং ক্রিকেটারদের জন্য ৩০ লক্ষ টাকা ধার্য করেছিল বিসিসিআই, তখনও দ্রাবিড় বলেছিলেন সকলে যেন একই পান। তাই সেবারও ৫০ লক্ষ টাকা নিতে রাজি হননি মিস্টার ডিপেন্ডেবল। সময়টা ৬ বছর পেরিয়ে গেলেও তিনি যে ছিটে ফোটাও বদলাননি সেটাই প্রমাণ করে দিলেন ভারতীয় ক্রিকেটের দ্য ওয়াল। 

ক্রিকেট খবর

Latest News

রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায়

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.