বাংলা নিউজ > ক্রিকেট > IPL ফাইনালের পর চিপকেই BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা গম্ভীরের, তবে কি দ্রাবিড়ের পরিবর্ত হতে চলেছেন KKR মেন্টর?

IPL ফাইনালের পর চিপকেই BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা গম্ভীরের, তবে কি দ্রাবিড়ের পরিবর্ত হতে চলেছেন KKR মেন্টর?

IPL ফাইনালের পর চিপকেই BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা গম্ভীরের, তবে কি দ্রাবিড়ের পরিবর্ত হতে চলেছেন KKR মেন্টর? ছবি: এপি

Team India Head Coach Hunt: আইপিএল ফাইনালের জন্য উপস্থিত চিপকে উপস্থিত ছিলেন জয় শাহ। তাঁর সঙ্গে গম্ভীর দীর্ঘক্ষণ কথা বলেন। আর জয় শাহ এবং গম্ভীরকে দীর্ঘ আলোচনার করতে দেখার পরেই অন্য অঙ্ক মেলাতে বসেছেন সকলেই। টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসেবে গম্ভীরের নাম নিয়ে জল্পনা আরও বেড়ে গিয়েছে।

রবিবার রাতে এমএ চিদাম্বরম স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্স তৃতীয় বার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পর সম্ভবত সবচেয়ে তৃপ্তি পেয়েছেন দলের মেন্টর গৌতম গম্ভীর। তাঁর উপর শাহরুখ খান সহ বাকিরা যে বিশ্বাস রেখেছিলেন, তার যোগ্য মর্যাদা গৌতি দিতে পেরেছেন। যে কারণে তিনি উচ্ছ্বসিত ছিলেন। যদিও তার প্রকাশ খুবই কম। তবে কেকেআর প্লেয়ারদের সঙ্গে সেলিব্রেশনে যোগ দিতে ভোলেননি গম্ভীর। কিন্তু সবটাই বড় মাপা।

জয় শাহের সঙ্গে গৌতির দীর্ঘ আলোচনা

এই সবের মাঝেই গম্ভীর কিন্তু আইপিএল ফাইনালের জন্য চিপকে উপস্থিত বিসিসিআই সেক্রেটারি জয় শাহের সঙ্গে দেখা করতে ভোলেননি। তাঁদের মধ্যে দীর্ঘক্ষণ আলোচনা হয়। কী নিয়ে, তা জানা যায়নি। তবে জয় শাহ এবং গম্ভীরকে দীর্ঘক্ষণ আলোচনার করতে দেখার পরেই অন্য অঙ্ক মেলাতে বসেছেন সকলেই। টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসেবে গম্ভীরের নাম নিয়ে জল্পনা যেন আরও বেড়ে গিয়েছে।

আরও পড়ুন: শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- মেন্টরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন, নাইট প্লেয়াররাও মুগ্ধ গম্ভীরে- ভিডিয়ো

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হওয়ার পর, তাঁর পরিবর্ত কে হবেন? উঠে আসছে বহু নাম। তার মধ্যে এই দৌড়ে এগিয়ে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীর। আসলে এবারের আইপিএল মরশুমে কলকাতা নাইট রাইডার্সের দুরন্ত পারফরম্যান্সের পরেই গম্ভীরকে নিয়ে জল্পনা তীব্র আকার নিয়েছে।

ভারতীয় কোচ নিয়ে জয় শাহের ইঙ্গিত

এর আগে শোনা গিয়েছিল যে, বিসিসিআই কিংবদন্তি অস্ট্রেলিয়ার অধিনায়ক রিকি পন্টিং সহ কয়েক জন বিদেশি প্রার্থীর সঙ্গেও কথা বলেছে। তবে বিসিসিআই সচিব জয় শাহ এই গুজবকে উড়িয়ে দিয়ে দাবি করেছেন যে, বোর্ড পন্টিং বা অন্য কোনও অস্ট্রেলিয়ানদের সঙ্গে যোগাযোগ করেনি। পাশাপাশি জয় শাহ এমনও ইঙ্গিত করেছেন যে, বোর্ড একজন ভারতীয় কোচেরই সন্ধান করছে। নতুন কোচ হিসেবে যদি ভিভিএস লক্ষ্মণকে না পাওয়া যায়, যিনি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্বে আছেন, তবে এই জায়গায় এমন একজন ভারতীয়কে নিয়ে আসা হবে, যিনি জানেন যে, এই সিস্টেমটি কী ভাবে কাজ করে। যে কারণে গম্ভীরের নাম আলোচনার কেন্দ্রে উঠে এসেছে।

আরও পড়ুন: কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- নাইট টিম হোটেলে যেন মায়াবী রাত- ভিডিয়ো

যদিও গম্ভীরকে নিয়ে এখনও পর্যন্ত কোনও ইঙ্গিতই দেননি জয় শাহ। তবে রবিবার বিসিসিআই সচিব ২০১১ সালের বিশ্বকাপ জয়ী তারকার সঙ্গে দেখা করেন। এবং তাঁকে অভিনন্দনও জানান। সেই সময়েই দু'জনকেই বহুক্ষণ একসঙ্গে কথা বলতে দেখা যায়। যা যথারীতি ফ্রেমবন্দিও হয়েছে।

শনিবার দৈনিক জাগরণের একটি প্রতিবেদনে দাবি করেছিল, গম্ভীর এখনও ভারতের কোচ হওয়ার জন্য কোনও আবেদনপত্র জমা দেননি। তবে আইপিএল ফাইনালের পরে চেন্নাইতে বিসিসিআই শীর্ষস্থানীয় কর্তাদের সঙ্গে তাঁর একটি সম্ভাব্য বৈঠক রয়েছে। তার পরেই ভারতের প্রধান কোচের চাকরির জন্য তাঁর আবেদন তিনি জমা দিতে পারেন। আর এটি করলেই, বিসিসিআই আনুষ্ঠানিক ভাবে তাঁকে দ্রাবিড়ের উত্তরসূরি হিসেবে ঘোষণা করবে।

আরও পড়ুন: অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে, অভিজ্ঞ ছিলাম বলে সামলাতে পেরেছি- অকপট ফাইনালের সেরা স্টার্ক

শাহরুখের উপর নির্ভর করবে গম্ভীরের ভাগ্য

গম্ভীর বর্তমানে কেকেআর-এর মেন্টর এবং কলকাতার এই ফ্র্যাঞ্চাইজি দল তাঁকে এই মরশুমের সাফল্যের পরে ছাড়বেন কিনা, তা নিয়েও প্রশ্ন রয়েছে। ফ্র্যাঞ্চাইজির অন্যতম প্রধান কর্ণধার শাহরুখ খান গম্ভীরের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে মুখ্য ভূমিকা পালন করতে পারেন। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে আবার বলা হয়েছিল, ‘শাহরুখ খান এবং গম্ভীরের মধ্যে একটি ব্যক্তিগত আলোচনা হতে পারে, তার পরে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।’

যাইহোক গম্ভীর ঘনিষ্ঠ মহলে ভারতীয় দলের কোচের চাকরির জন্য আবেদন করার হালকা ইঙ্গিত দিয়েছেন বলে খবর। তবে শাহরুখের সঙ্গে কথা বলার পরই সরকারি ভাবে যা করার করবেন। সব কিছু ঠিক থাকলে দ্রাবিড়ের পর রোহিত শর্মার দলের দায়িত্ব নিতে পারেন গম্ভীর। সে ক্ষেত্রে দু'বার আইপিএল চ্যাম্পিয়ন করা প্রাক্তন অধিনায়কের সঙ্গে আরও এক বার বিচ্ছেদ হবে কেকেআরের।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

কাঁচা মাংস খাওয়ার ভয়ঙ্কর রোগ! সংক্রমিত হলেই ৪৮ ঘণ্টায় নিশ্চিত মৃত্যু ছোট্ট ভুতুর রূপে ঘায়েল নেটপাড়া, তাঁর লজেন্স দাদা-কে এখন কেমন দেখতে হয়েছে? প্রার্থী নিয়ে বিদ্রোহ চরমে বঙ্গ–বিজেপিতে, বাগদায় ভেঙে গেল মণ্ডল কমিটি নিট ইউজি ২০২৪এ ‘সিলেবাসের বাইরের প্রশ্ন’ নিয়ে NTAর দাবি খারিজ NCERTর আটকে থাকা পর্যটকদের সড়কপথে উদ্ধার করা চলছে, সিকিম ধসে জনজীবন বিপর্যস্ত সমাজে 'নোংরামি' ছড়াচ্ছে মাস্কের ‘এক্স’, অভিযোগে ব্যান করতে পারে এই দেশ মেহেন্দির রাতে নাচতে নাচতে অজ্ঞান হয়ে গেলেন কনে, চিকিৎসা শুরুর আগেই অকাল মৃত্যু আপনি কি ৪০ অতিক্রান্ত? সাবধান, এই ভুলগুলি করলে কমে যেতে পারে শুক্রাণুর পরিমাণ বিরল রোগে আক্রান্ত হয়ে শ্রবণশক্তি হরিয়েছেন অলকা, দ্রুত আরোগ্য কামনায় সহকর্মীরা আম আদমির জন্য মাত্র ১ টাকায় প্লেনের টিকিট! ‘সরফিরা’ অক্ষয়ের স্বপ্ন পূরণ হবে?

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.