বাংলা নিউজ > ক্রিকেট > Afghanistan beat Australia-এই তো সবে শুরু! অস্ট্রেলিয়াকে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের

Afghanistan beat Australia-এই তো সবে শুরু! অস্ট্রেলিয়াকে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের

অস্ট্রেলিয়া দলের বিপক্ষে আইসিসি টি২০ বিশ্বকাপ-এর ম্যাচে উইকেট নিলেন রশিদ খান। ছবি- এপি (AP)

অস্ট্রেলিয়াকে প্রথমবার হারানোর পর আফগানিস্তান অধিনায়ক রশিদ খান বললেন, ‘আমাদের দলের জন্য এবং আমাদের দেশের জন্য এই জয় বিশাল আনন্দের। ২০২৩ বিশ্বকাপে একটুর জন্য জিততে পারিনি আমরা। ১৪০ এই পিচে ভালো স্কোর এই উইকেটে। ব্যাটারদের সমস্যা হবেই আমরা জানতাম। মাথা ঠান্ডা রাখতে হত, আর সেটা করতে পারাতেই জয় এসেছে’

রশিদ খানের নেতৃত্বে আইসিসি টি২০ বিশ্বকাপের মঞ্চে রূপকথা রচনা করেছেন আফগানিস্তান ক্রিকেটাররা। নিউজিল্যান্ডের পর আরেক শক্তিশালী দল অস্ট্রেলিয়াকেও হারিয়ে দিয়েছে এশিয়ার এই দেশ। তবে আরও গুরুত্বপূর্ণ বিষয় হল, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড, দুই দলকে অল আউট করেছেন ফজলহক ফারুকি, রশিদ খানরা। অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে মোট ৮জন বোলারকে ব্যবহার করেন রশিদ খান। আর তাঁর মধ্যে ৮ নম্বর বোলার হিসেবে বোলিং করতে আসা গুলবাদিন নায়েবই ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা নির্বাচিত হলেন। বোলিংয়ে এত ভালো কম্বিনেশনের পাশাপাশি অনবদ্য অধিনায়কত্বের ছাপ রাখেন আফগানিস্তানের রশিদ খান, আর তাতেই তাঁর দেশ প্রথমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পেল, তাও আবার বিশ্বকাপের মঞ্চে এসে।

আরও পড়ুন-ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি

অস্ট্রেলিয়াকে প্রথমবার হারানোর পর উচ্ছাসে ফেটে পড়েন আফগান ক্রিকেটাররা। অবশ্য হবে নাই বা কেন, গতবার একটুর জন্য ওডিআই বিশ্বকাপে অজিদের বিপক্ষে জয় হাতছাড়া হয়েছিল। এবার ষোলো কলা পূর্ণ হয়েছে আজমাত,গুরবাজদের। যদিও আফগান অধিনায়ক জানেন, কাজটা এখনও শেষ হয়নি। মঙ্গলবারের ম্যাচেও জিততে হবে তাঁদের। তাই অজি বধের আনন্দের মাঝেও বাংলাদেশ ম্যাচের ভাবনা শুরু রশিদ খান, মহম্মদ নবি, ফজলহক ফারুকিদের।

আরও পড়ুন-বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের

অস্ট্রেলিয়াকে প্রথমবার হারানোর পর আফগানিস্তান অধিনায়ক রশিদ খান বললেন, ‘আমাদের দলের জন্য এবং আমাদের দেশের জন্য এই জয় বিশাল আনন্দের। ২০২৩ বিশ্বকাপে একটুর জন্য জিততে পারিনি আমরা। ভারতের বিপক্ষে ওপেনিংয়ে পরিবর্তন করলেও এই ম্যাচে আবার আমরা পুরোনো জুটিতেই ফিরি। আমরা জানতাম ১৪০ এই পিচে ভালো স্কোর, শুরুটা ভালো করেও ভালোভাবে শেষ করতে পারিনি আমরা। তবে এই উইকেটে ব্যাটারদের সমস্যা হবেই আমরা জানতাম। মাথা ঠান্ডা রাখতে হত, আর সেটা করতে পারাতেই জয় এসেছে ’ ।

আরও পড়ুন-এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা

ম্যাচে ৪ উইকেট নেওয়া অলরাউন্ডার গুলবাদিন নায়েবকেও প্রশংসায় ভরিয়েছেন রশিদ খান। আফগান অধিনায়ক বলছেন, ‘আমাদের দলে অলরাউন্ডার বেশি থাকায় আমার হাতে বিকল্প অনেক। গুলবাদিন নায়েবকে যখন বোলিংয়ে আনা হয়, যেভাবে ও নিজের অভিজ্ঞতার ছাপ রেখে বোলিং করেছে তা অনবদ্য। ওই সময় নায়েবের ওরকম বোলিং খুব গুরুত্বপূর্ণ ছিল। শুরুর দিকে মহম্মদ নবির নেওয়া ওয়ার্নারের উইকেটটি গুরুত্বপূর্ণ ছিল। তবে এটা আমাদের শুরু, আরও ভালো সময় আসবে। দলগত সংহতিতেই জয় এসেছে। আমাদের কাছে সামনে সুযোগ রয়েছে সেমিফাইনালে যাওয়ার ’।

ক্রিকেট খবর

Latest News

অনন্তের গায়ে স্নেহের হাত মমতার, খুব খুশি আম্বানি-পুত্র ভাগ্যের রাস্তা খুলতে চান? তাহলে আজ দেবশয়নী একাদশীতে করুন এই কাজ স্ত্রী-সন্তানদের সামনেই শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটারকে গুলি করে হত্যা! সোহিনী লক্ষ্মীমন্ত বউমা! শোভনের বাড়িতে ঢুকেই চমক নায়িকা-বউয়ের, কী লিখলেন গায়ক শিক্ষকদের বেতন বাড়াতে হবে! সুপ্রিম কোর্টে ধাক্কা খেল রাজ্য সরকার, কাদের বাড়বে? বিজেপির হাইভোল্টেজ বৈঠকের আগে ক্ষোভ আছড়ে পড়ছে, কাঠগড়ায় রাজ্য নেতৃত্ব কর্কটে প্রবেশ সূর্যর, আজ থেকে ৬ রাশির খুলবে কপাল, বাড়বে পদ প্রতিপত্তি বড় চমক দিতে চলেছে BCCI, গম্ভীরের কাছের লোকই হতে চলেছেন ভারতের নতুন টি২০ অধিনায়ক টবে এই গাছগুলি লাগান, বাড়িতে সুন্দর দেখতে প্রজাপতিরা ভিড় করবে ২ দিন পরেই ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে! জারি সতর্কতা, নিম্নচাপে ভাসবে কোন কোন জেলা?

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.