বাংলা নিউজ > ক্রিকেট > Rashid Khan thanks Rohit Sharma-বাম্বাই সে আয়া মেরা দোস্ত! সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে কৃতজ্ঞতা রশিদের

Rashid Khan thanks Rohit Sharma-বাম্বাই সে আয়া মেরা দোস্ত! সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে কৃতজ্ঞতা রশিদের

রশিদ খান এবং রোহিত শর্মা। ছবি- এসিবি অফিশিয়াল (ACBofficials - X)

অস্ট্রেলিয়া-কে টি২০ বিশ্বকাপ থেকে ছিটকে দিয়ে রোহিত শর্মাকে উদ্দেশ্য করে নিজের এক্স হ্যান্ডেলে আফগানিস্তান দলের অধিনায়ক রশিদ খান লেখেন, ‘বাম্বাই সে আয়ার মেরা দোস্ত’, সঙ্গে দেন রোহিত শর্মার সঙ্গে তাঁর একটি ছবি। উল্লেখ্য ১৯৭৭ সালে বিনোদ খান্না এবং রেখা অভিনিত আপ কি খাতির ছবির জনপ্রীয় গান এটি।

অস্ট্রেলিয়াকে ছিটকে দিয়ে টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে প্রথমবার জায়গা করে নিয়েছে আফগানিস্তান ক্রিকেট দল। সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়া দলকে হারানোর পরই তাঁদের কাছে সুযোগ ছিল শেষ চারে যাওয়ার। কিন্তু একটা অঙ্ক থেকেই গেছিল। যদি ভারতীয় দল অজিদের কাছে হেরে যায় তাহলে তো কাজটা কঠিন হয়ে যাবে আফগানদের কাছে। কারণ অনেক বড় ব্যবধানে তাঁদের জিততে হবে বাংলাদেশে বিপক্ষে, যা বেশ কঠিন কাজ। তাই ইতিহাস রচনার জন্য নিজেদের দলের থেকেও আরও বেশি সোমবারের ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে রোহিত, বিরাটদের পারফরমেন্সের দিকেই নজর ছিল আফগানদের।

অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয় শেষ পর্যন্ত রশিদ খান, নবীন উল হকদের ইতিহাস গড়ার নেপথ্য কারিগর হিসেবে অবতীর্ণ হন রোহিত শর্মা, আর্শদীপ সিংরা। এরপর আফগানিস্তান ক্রিকেট বোর্ড এবং তাঁদের ক্রিকেটারদের শুভেচ্ছার জোয়ারে ভাসছেন রোহিত শর্মারা। এই আবহেই মুম্বইকর ব্যাটার তথা ভারত অধিনায়ককে ধন্যবাদ জানাতে বাপ্পি লাহিড়ির গানের সাহায্য নিলেন আফগান অধিনায়ক রশিদ খান।

আরও পড়ুন-একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর

মঙ্গলবার সকালে বাংলাদেশের বিরুদ্ধে ৮ রানে জিততেই সেমিফাইনাল পাকা হয়ে যায় আফগানিস্তানের। ম্যাচের পর দেখা যায় নেট রান রেটে তাঁরা সামান্য এগিয়ে রয়েছেন, অবশ্য অস্ট্রেলিয়া যদি ভারতের বিপক্ষে ম্যাচ জিতত তাহলে তারাই এগিয়ে থাকত। ভারতীয় ক্রিকেট দলের সাহায্যে বিশ্বকাপের সেমির টিকিট হাতে পেয়ে তাই রোহিত শর্মার উদ্দেশ্যে আলাদাভাবেই ধন্যনাদ জানালেন রশিদ খান।

আরও পড়ুন-অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান ক্রিকেটার

২০২৩ বিশ্বকাপ ফাইনালে ওয়াঙ্খেড়ে স্টেডিয়ামে হারের বদলা ২০২৪ টি২০ বিশ্বকাপের সুপার এইটে সেন্ট লুসিয়ায় নিয়েছে মেন ইন ব্লুজরা। অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ থেকে ছিটকে দিয়ে রোহিত শর্মাকে উদ্দেশ্য করে নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে আফগানিস্তান দলের অধিনায়ক রশিদ খান লেখেন, ‘বাম্বাই সে আয়ার মেরা দোস্ত’, সঙ্গে দেন রোহিত শর্মার সঙ্গে তাঁর একটি ছবি। উল্লেখ্য ১৯৭৭ সালে বিনোদ খান্না এবং রেখা অভিনিত আপ কি খাতির ছবির জনপ্রীয় গান এটি। বাপ্পি লাহিড়ির সেই সুপারহিট গানের মধ্যে দিয়েই মুম্বইকর ব্যাটারকে কৃতজ্ঞতা জানালেন রশিদ।

আরও পড়ুন-ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন একদা ‘অভিমানী’ রিয়ান

ভারত যেভাবে আফগানিস্তানে ক্রিকেটের উন্নতিতে তাঁদের পাশে থেকেছে, প্রয়োজনে সমস্ত পরিকাঠামোগত সাহায্য করেছে তাতে রশিদ খানসহ আফগান ক্রিকেট বোর্ডও কৃতজ্ঞ। ইতিমধ্যেই তালিবানদের তরফ থেকেও ভারতের এহেন সাহায্যের জন্য ইতিহাস গড়ার দিনে ভারতকে ধন্যবাদ জানানো হয়েছে। আফগানিস্তান ক্রিকেট দলের স্পনসরশিপে যেমন ভারতীয় সংস্থারা এগিয়ে এসেছে, তেমনই কান্দাহারে স্টেডিয়াম গড়তেও সাহায্য করেছে ভারত। তাই আফগানরাও ঐতিহাসিক দিনে ভারতকে কৃতিত্ব দিতে ভুললেন না।

ক্রিকেট খবর

Latest News

২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.