বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024- ইমপ্যাক্ট প্লেয়ার ইস্যুতে রোহিতের বিপরীত মেরুতে শাস্ত্রী, বললেন মানিয়ে নিতে

IPL 2024- ইমপ্যাক্ট প্লেয়ার ইস্যুতে রোহিতের বিপরীত মেরুতে শাস্ত্রী, বললেন মানিয়ে নিতে

বিরাট কোহলির সঙ্গে রবি শাস্ত্রী। ছবি- পিটিআই (PTI)

ইমপ্যাক্ট রুল নিয়ে নানা জনের নানা মতের মধ্যেই রবি শাস্ত্রী স্পষ্ট করে বলছেন, এই নিয়মের জেরেই এবারে এত রুদ্ধশ্বাস ম্যাচ দেখা গেছে। আইপিএল এত জমজমাট হওয়ার কারণ এই নতুন নিয়ম। এর আগে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার রিকি পন্টিংও এই নিয়মের পক্ষে সওয়াল করেছিলেন।

ইমপ্যাক্ট প্লেয়ার ইস্যুতে ভারত অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে একমত নন প্রাক্তন জাতীয় কোচ রবি শাস্ত্রী। চলতি আইপিএলে পরপর বড় রান উঠতেই ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মকে কাঠগড়ায় তুলেছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। শুধু তিনি একাই নন, বোলাররাও বারবার বলেছেন ইমপ্যাক্ট প্লেয়ার আসার পর আর ব্যাটাররা সেভাবে ভয় পাচ্ছে না তাঁদের। ৮ বা ৯ নম্বর পজিশন পর্যন্ত ব্যাটার খেলানো হচ্ছে। এছাড়াও ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের জন্য অলরাউন্ডারদের বোলিং না করিয়ে তাঁর পরিবর্তে বোলার নিয়ে আসা হচ্ছে। আর এতে আদতে অলরাউন্ডারদের ক্ষতি হচ্ছে বলে দাবি করেছিলেন রোহিত শর্মা। কিন্তু এই ইস্যুতে অবশ্য রোহিতের বিপরীত মেরুতে অবস্থান করছেন প্রাক্তন জাতীয় কোচ রবি শাস্ত্রী। তাঁর মতে, সময়ের সঙ্গে সঙ্গেই এই বদল মানিয়ে নিতে হবে ক্রিকেটারদের।

আরও পড়ুন-Border Gavaskar Trophy- অজিদের পাশে বসে নয়, এবার বিরাট-শামিদের জন্য গলা ফাটাতে আলাদা ফ্যান জোন ভারতীয়দের

ইমপ্যাক্ট রুল নিয়ে নানা জনের নানা মতের মধ্যেই রবি শাস্ত্রী স্পষ্ট করে বলছেন, এই নিয়মের জেরেই এবারে এত রুদ্ধশ্বাস ম্যাচ দেখা গেছে। আইপিএল এত জমজমাট হওয়ার কারণ এই নতুন নিয়ম। এর আগে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার রিকি পন্টিংও এই নিয়মের পক্ষে সওয়াল করেছিলেন। তাঁর দাবি ছিল ক্রিকেটের স্বার্থে এই নিয়ম লাগু করা হয়েছে। ইমপ্যাক্ট রুল পছন্দ করছে সমর্থকরা। তাহলে কেন বদল করা হবে। প্রাক্তন ক্রিকেটাররা অনেকেই বলেছিলেন ব্যাটাররা নিত্য নতুন টেকনিক শেখার জন্যই বড় রান উঠেছে, এর সঙ্গে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মের কোনও সম্পর্ক নেই। তবে ভারত অধিনায়কের বক্তব্যের পর বিসিসিআই সচিব স্পষ্ট করে দিয়েছিলেন বোর্ডও এই নিয়ম নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে বৈঠকে বসবে। তারপর আগামী বছরেও এই নিয়ম থাকবে কিনা সেই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

আরও পড়ুন-IPL 2024-জল্পনার অবসান…রোহিতের নাইট রাইডার্সে আসার গুঞ্জন ওড়ালেন ভেঙ্কি মাইসোর,ভিডিয়ো

এরই মধ্যে ধারাভাষ্যকারের কাজে ব্যস্ত থাকা রবি শাস্ত্রী কিন্তু সরাসরি রোহিতের বিরোধিতা করছেন। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম যথেষ্ট ভালো। সময়ের সঙ্গে সঙ্গেই বদলাতে হবে তোমায়। এটা ক্রিকেট ছাড়া অন্য খেলাতেও হয়। ম্যাচ আরও টানটান হচ্ছে এই নিয়মের ফলে। গতবছরও কতগুলো রুদ্ধশ্বাস ম্যাচ দেখা গেছে আইপিএলে, তাই আমি মনে করে এই নিয়ম যথেষ্ট ভালো ’।

আরও পড়ুন-IPL 2024-খারাপ সময়ও হাল ছাড়েনি সমর্থকরা, শেষ হোম ম্যাচের পর দর্শকদের ধন্যবাদ গিল-নেহরাদের

রবিচন্দ্রন অশ্বিনকে দেওয়া সাক্ষাৎকারে রবি শাস্ত্রী বলেছেন, এই নিয়ম যদি খেলায় এতটা বদল এনে থাকে তাহলে বুঝে নিতে হবে তাঁর প্রভাব কতটা। যখন নতুন কোনও নিয়ম লাগু হয়, তখন অনেকেই তা নিয়ে প্রশ্ন তোলে। তবে বড় রান উঠলে ক্রিকেটাররা সেই সুযোগ কাজে লাগিয়ে নজর টানার চেষ্টা করে। অর্থাৎ এই নিয়মের ইতিবাচক বিষয়ের দিকেই নজর দিচ্ছেন শাস্ত্রী।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

USA বনাম West Indies ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.