বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS: নয় বছর পর ODI-তে ৫০ রানের কম দিলেন অশ্বিন! বিশ্বকাপের আগে পাবেন স্বস্তি

IND vs AUS: নয় বছর পর ODI-তে ৫০ রানের কম দিলেন অশ্বিন! বিশ্বকাপের আগে পাবেন স্বস্তি

রবিচন্দ্রন অশ্বিন ও লোকেশ রাহুল। ছবি-এপি (AP)

বিশ্বকাপের আগে ভারতীয় দলের স্বস্তি বলা চলে। ৯ বছর পর ১০ ওভার বল করে ৫০ রানেরও কম দিলেন অশ্বিন।

দীর্ঘদিন পর ভারতীয় ওডিআই দলে ফিরেছেন রবিচন্দ্রন অশ্বিন। যদিও তাঁর দলে ফেরা দেখে অনেকই অবাক হয়েছেন। কারণ সামনেই বিশ্বকাপ, সেই দলে সুযোগ পাননি তিনি। কিন্তু এক বড়ো টুর্নামেন্টের আগে কেন অশ্বিনকে দলে নেওয়া হল, এই নিয়ে অনেকেই প্রশ্ন করতে থাকে। এই সব প্রশ্নের মাঝেই আজ অর্থাৎ শুক্রবার অস্ট্রেলিলার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচ খেলতে নামেন তিনি। বল হাতে একটি উইকেটও নেনে অশ্বিন। তিনি ১০ ওভার বল করে ৪৭ রান দিয়ে ১টি উইকেট নেন।

২০১৪ সালের পর এই প্রথমবার ১০ ওভার বল করে ৫০ রানেরও কম রান খরচ করেছেন অশ্বিন। এমনিতেই সেই ভাবে এখন ওডিআইতে দেখা যায় না ভারতীয় দলের এই সিনিয়র স্পিনারকে। শুধুমাত্র টেস্টেই খেলেন তিনি। তাছাড়া গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি খেলেছেন। এমনকী শেষ হওয়া গত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তাঁকে দলের বাইরে রাখেন রাহুল দ্রাবিড়। টিম ম্যানেজমেন্টের এমন সিদ্ধান্ত অনেকেই মেনে নিতে পারেনি। সিনিয়র প্লেয়ারকে ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে বসিয়ে রাখায় অনেকেই মুখ খোলেন। বিতর্কও কম হয়নি। ভারত সেই ম্যাচ হারের পর বিতর্ক আরও বেড়ে যায়। যদিও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল শেষ হয়েছে অনেক দিন হয়ে গিয়েছে। এখন গোটে দেশে মেতে রয়েছে আসন্ন ওডিআই বিশ্বকাপ নিয়ে।

আর এই বিশ্বকাপের আগে ভারত নেমেছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। বিশ্বকাপের জন্য যে এটা প্রস্তুতি ম্যাচ হিসাবে দেখছে দুই দল তা বলার অপেক্ষা রাখে না। আর এই সিরিজেই অশ্বিনকে ওডিআই দলে নেওয়া হয়েছে। যদিও তিনি এদিন মাত্র একটি উইকেট নিয়েছেন। তবে তাঁর এই বোলিং প্রশংসিত হয়েছে এমনটা একেবারেই নয়। কারণ এদিন দুর্দান্ত বোলিং করেন মহম্মদ শামি। নিয়েছেন ৫ উইকেট।

অজিদের মাত্র ২৭৬ রানে আটকে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। এই প্রথমবার অজিদের বিরুদ্ধে পাঁচ উইকেট নিয়েছেন এই পেসার। তবে বোলারদের এই পারফরম্যান্স প্রশংসিত হবে তা বলার অপেক্ষা রাখে না। তবে এদিন শুভমন গিলের ৭৪ রান, কেএল রাহুলের ৫৮ এবং সূর্যকুমারের ৫০ রানে ভর করে মাত্র ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য নির্ধারিত রান তুলে নেয় ভারত। তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচ জিতে সিরিজে এগিয়ে গেল কেএল রাহুলের দল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

না জানিয়েই, বয়স্ক দম্পতিকে দুটো আলাদা টিকিট দিল Air India এই কাজ হয়নি কেন? কখন যে চেপে ধরবেন সিএম! ঘুম উড়ল প্রশাসনের, তৈরি হচ্ছে ফাইল ‘যে বাড়িতে ৩টে শাশুড়ি…’! জানুয়ারিতে ডিভোর্স, এ কী বললেন কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো লোকসভা নির্বাচনের পর প্রথম রাজ্য মন্ত্রিসভার বৈঠক হবে, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন একের পর এক ছবি ফ্লপ, ২৫০কোটির ধার মেটাতে বিক্রি হল প্রযোজনা সংস্থার ৭তলা বিল্ডিং IND vs BAN: ম্যাচ জেতার কোনও ইচ্ছেই ছিল না বাংলাদেশের ব্যাটারদের- বিস্ফোরক শান্ত মহিলা সহকর্মীর সঙ্গে আপত্তিকর অবস্থায় পুলিশকর্তা!DSP থেকে নামানো হল কনস্টেবল পদে শিয়ালদায় সেতুর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ, সংস্কারে বড় কাঁটা নীচের বাজার বাংলার মাদ্রাসার নথি দেখিয়ে হিন্দু সেজে গুজরাতে গ্রেফতার বাংলাদেশি মুসলিম যুবক

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.