বাংলা নিউজ > ক্রিকেট > RC vs CSK, IPL 2024: ভগবানের প্ল্যান… ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা, তাঁকে পাঁচ ছক্কা হাঁকানো রিঙ্কুর

RC vs CSK, IPL 2024: ভগবানের প্ল্যান… ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা, তাঁকে পাঁচ ছক্কা হাঁকানো রিঙ্কুর

ভগবানের প্ল্যান… ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা, তাঁকে পাঁচ ছক্কা হাঁকানো রিঙ্কুর। ছবি: এপি

Royal Challengers Bengaluru's Yash Dayal turns hero: আরসিবি-কে প্লে-অফে তুলে নিঃসন্দেহে নায়ক হয়ে যান যশ দয়াল। প্রথম বলে ধোনির বিশাল ছক্কার পরেও, ঘাবড়াননি দয়াল। দারুণ ভাবে প্রত্যাবর্তন করেন। অথচ গত বছর কেকেআর-এর রিঙ্কু সিংয়ের কাছে পরপর পাঁচ বলে পাঁচটি ছক্কা হজম করেছিলেন গুজরাট টাইটান্সের যশ দয়াল।

২০২৪ আইপিএলে প্লে অফের যোগ্যতা অর্জনের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ১৭ রান। বল করতে আসেন যশ দয়াল। ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকান মহেন্দ্র সিং ধোনি। ফিরে আসে এক বছর আগের রিঙ্কু সিংয়ের পাঁচ বলে পাঁচটি ছয় হাঁকানোর স্মৃতি। এর পর শেষ ৫ বলে প্রয়োজন ছিল ১১ রান। রবীন্দ্র জাদেজা এবং ধোনির আয়ত্তের মধ্যেই ছিল এই রান।। কিন্তু দ্বিতীয় বলেই ধোনিকে সাজঘরের রাস্তা দেখান যশ দয়াল। তৃতীয় বলে রান নিতে পারেননি ধোনির পরবির্তে ক্রিজে আসা শার্দুল ঠাকুর। চতুর্থ বলে ১ রান নিলেও, শেষ দুই বলে ব্যাট ছোঁয়াতেই পারেননি জাদেজা।

আরও পড়ুন: তিন জন প্রধান প্লেয়ারের চোটই পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুরাজের

এক বছর আগে গুজরাটের খলনায়কই, শনিবার হলেন আরসিবি-র আসল হিরো

শনিবার আরসিবি-কে প্লে-অফে তুলে নিঃসন্দেহে নায়ক হয়ে যান যশ দয়াল। প্রথম বলে ধোনির বিশাল ছক্কার পরেও, ঘাবড়াননি দয়াল। দারুণ ভাবে প্রত্যাবর্তন করেন। অথচ গত বছর কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিংয়ের কাছে পরপর পাঁচ বলে পাঁচটি ছক্কা হজম করেছিলেন গুজরাট টাইটান্সের যশ দয়াল। যার জেরে হারতে হয়েছিল দলকে। এদিন ৫ বলে ১১ রান হতে না দিয়ে যেন সেদিনের প্রায়শ্চিত্ত করলেন যশ।

আরও পড়ুন: আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল, হতবাক বেঙ্গালুরু শিবির- ভিডিয়ো

ক্রিকেটে কী ঘটবে, তা অনুমান করা কার্যত অসম্ভব। যা কখনও কখনও অসম্ভব মনে হয়, সেটাই সম্ভব হয়ে যায়। সহজ হিসেবটা হয়ে উল্টে জটিল। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর গল্পও একই রকম। আরসিবি শনিবার অসম্ভবকে সম্ভব করে তুলেছে। তারা সিএসকে-কে নির্দিষ্ট অঙ্কের হিসেব মিলিয়ে হারিয়ে দিয়েই, প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করেছে। তবে শেষ ওভারে বল করে বাজিমাত করেছেন কিন্তু যশ দয়ালই। তাঁর এমন পারফরম্যান্স দেখার পর, ইনস্টাগ্রাম স্টোরির মাধ্যমে যশকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন রিঙ্কু সিং। যা মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে।

আরও পড়ুন: ভিডিয়ো- LSG-এর বিরুদ্ধে ম্যাচ শেষে নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন?

রিঙ্কুর বার্তা

রিংকু সিং ইনস্টাগ্রাম স্টোরিতে যশ দয়ালের ছবি পোস্ট করে লিখেছেন- ‘গডস প্ল্যান বেবি’ অর্থাৎ, এই সব হয়েছে ঈশ্বরের পরিকল্পনা অনুযায়ী। রিঙ্কু সিং বলতে চেয়েছেন যে, যশ দয়ালকে ঈশ্বর এই সুযোগ দিয়েছেন। যে কারণে আরসিবি-কে জিতিয়ে, সকলকে দেখিয়ে দিয়েছেন যশ। ঈশ্বর আগেই এই পরিকল্পনা করে রেখেছিলেন। রিঙ্কুর এমন ব্যবহার মুগ্ধ নেটপাড়া। যশের পাশাপাশি রিঙ্কুরও প্রশংসা করেছেন নেটিজেনরা।

রিঙ্কু সিং মেরেছিলেন ৫টি ছক্কা

এই যশ দয়ালকেই শেষ ওভারে রিঙ্কু সিং টানা ৫টি ছক্কা মেরে কেকেআরকে ম্যাচ জিতিয়েছিলেন। যশ গত মরশুমে গুজরাট টাইটান্সের অংশ ছিলেন। এই ছক্কার পর খলনায়ক হয়ে উঠেছিলেন তিনি। এমন কী এর পর ডিপ্রেশনে চলে গিয়েছিলেন তিনি। তবে শনিবার তিনিই হয়ে যান আরসিবি-র জয়ের নায়ক। যশ দয়াল আবারও শেষ ওভারে বল করতে এসেছিলেন। এবং তাঁর হাত ধরেই প্লে-অফে উঠে যায় বেঙ্গালুরু।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ভাই জন্মাতেই মা-বাবার বিচ্ছেদ, ইব্রাহিমের প্রতি কোন অবিচার করেন সারা আলি খান? রোমানিয়াকে হারিয়ে জয়ে ফিরল বেলজিয়াম, জমে ক্ষীর ইউরোর গ্রুপ ‘ই’র লড়াই কোন ২ শহরের মধ্যে বন্দে মেট্রো চলবে? সামনে এসে গেল তথ্য, জুড়বে এই তীর্থস্থানকে ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 16 ওভার শেষে Afghanistan-র স্কোর 119/1 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.