বাংলা নিউজ > ক্রিকেট > বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ

বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ

আরসিবির যশ দয়াল, দলকে জেতানোর পর। ছবি- এপি (AP)

ম্যাচ শেষে যশ দয়াল জানিয়েছেন ‘ আমার মনে হয় ম্যাচের টার্নিং পয়েন্ট আসে ম্যাচের শেষ ওভারে যখন আমি বল করছিলাম। আমি প্রথম বলেই একটি ছক্কা হজম করি। পরের বলেই আমি মাহি (মহেন্দ্র সিং ধোনি) ভাইয়ের উইকেট নিই।তাই আমার মতে হয়ত এটাই ম্যাচের টার্নিং পয়েন্ট।

শুভব্রত মুখার্জি:- চলতি মরশুম তো বটেই আইপিএলের ইতিহাসে সেরার সেরা কামব্যাক নিঃসন্দেহে করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। মরশুমে নিজেদের প্রথম আট ম্যাচের মধ্যে সাত ম্যাচেই তারা হেরে যায়। এই অবস্থায় অতি বড় আরসিবি ভক্তও আশা করেননি যে আরসিবি প্লে অফে যাবে। কিন্তু বাস্তবে সেটাই হয়েছে। নিজেদের পরবর্তী শুধু ছয়টি ম্যাচ জিতলেই প্লে অফ নিশ্চিত হত না আরসিবির।মেলাতে হত সমস্ত সমীকরণ। নিজেদের শেষ ম্যাচে সিএসকের বিরুদ্ধে জিতে সমস্ত সমীকরণ মিলিয়ে তারা চলে গিয়েছে প্লে অফে।সিএসকে ম্যাচে আরসিবির হয়ে বল এবং ব্যাট হাতে একাধিক গুরুত্বপূর্ণ অবদান রয়েছে একাধিক ক্রিকেটারের। ম্যাচের শেষ ওভারে বল করে নিজের নার্ভ ধরে রেখে দলকে অবিস্মরণীয় জয় এনে দেন যশ দয়াল। তবে আরসিবির হয়ে ম্যাচ ঘোরানো মুহূর্ত হিসেবে তিনি বিরাটের ব্যাটিং অথবা গ্লেন ম্যাক্সওয়েলের বোলিং স্পেলকে বাছেননি!

আরও পড়ুন-IPL 2024-আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায়

যশ দয়ালের মতে ম্যাচের শেষ ওভারে ধোনির আউটটাই ম্যাচের রঙ পাল্টে দেয়। মরণ বাঁচন ম্যাচে আরসিবিকে জয় এনে দেয় বলে ধারণা যশের। এই ম্যাচ আরসিবিকে জিতলেই হত না তাদের মেলাতে হত সমীকরণ। ম্যাচে প্রথমে ব্যাট করলে তাদের জিততে হত অন্ততপক্ষে ১৮ রানে। দ্বিতীয় ব্যাট করলে সিএসকে যাই স্কোর করুক না কেন তা করতে হত ১১ বল বাকি থাকতে। এমন অবস্থায় প্রথমে ব্যাট করে ২৭ রানের ব্যবধানে ম্যাচ জেতে আরসিবি। রুদ্ধশ্বাস ম্যাচ জিতে তারা প্লে অফ নিশ্চিত করে। শেষ ওভারে মাথা ঠান্ডা রেখে দলের জয় সুনিশ্চিত করেন যশ দয়াল। শেষ ওভারে মাত্র ৭ রান দেন তিনি। যার মধ্যে রয়েছে ধোনির মারা একটি ১১০ মিটার লম্বা ছক্কা।এর পাশাপাশি তিনি তিনটি ডট বল করেন,একটিতে উইকেট নেন এবং একটি বলে সিঙ্গেলস হয়।

আরও পড়ুন-রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই!

ম্যাচ শেষে যশ দয়াল জানিয়েছেন ‘ আমার মনে হয় ম্যাচের টার্নিং পয়েন্ট আসে ম্যাচের শেষ ওভারে যখন আমি বল করছিলাম। আমি প্রথম বলেই একটি ছক্কা হজম করি। পরের বলেই আমি মাহি (মহেন্দ্র সিং ধোনি) ভাইয়ের উইকেট নিই।তাই আমার মতে হয়ত এটাই ম্যাচের টার্নিং পয়েন্ট। সেই সময়ে আমার মাথায় কিছুই ছিল না। শুধু এটাই ভাবছিলাম যে একটা ভালো বল করতে হবে। আমি স্কোরবোর্ডের দিকে তাকাচ্ছিলাম না একেবারে। আমাকে খালি ভালো বল করতে হত। এই ভাবনা থেকেই আত্মবিশ্বাস পাই। আর সেই আত্মবিশ্বাসকে কাজে লাগিয়েই আমি শেষ ওভারে ভালো বল করতে সমর্থ হয়েছি। যা আমাদেরকে জয় এনে দেওয়ার পাশাপাশি পৌঁছে দিয়েছে প্লে অফে।’

আরও পড়ুন-পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত

বুধবার আইপিএলের এলিমিনেটরে তাঁদের ম্যাচ রাজস্থান রয়্যালসের বিপক্ষে। টানা ৬ ম্যাচ জিতে আসায়, এই ম্যাচেও জয়ের ব্যাপারে আশাবাদী আরসিবি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

রোহিতের ক্লাবেই খেলতেন তাঁর উইকেট নেওয়া সৌরভ ও হরমিত! একই স্কুলেও পড়তেন ১ জন ওড়িশার আগে ফল প্রকাশ, ৯ দিন পর অরুণাচলের CM-এর নাম ঘোষণা BJP-র, আজ শপথ শেষ ১৩ বলে ৩৭ রান!T20 WCup-এ দশম উইকেটে পার্টনারশিপের রেকর্ড শেরফান রাদারফোর্ডের Athhoi Review: মুখ ও মুখোশের খেলায় কতটা জমল অথৈ? প্রত্যাশা পূরণ করতে পারল কি ? রহস্য এক চিঠি নিয়ে, রেশনকাণ্ডে এবার তাই বালুর হাতের লেখা পরীক্ষা করাতে চায় ইডি বৈষ্ণো দেবীর পুণ্যার্থীবোঝাই বাসে জঙ্গি হামলা, গর্জে উঠলেন পাক তারকা ক্রিকেটার সম্পর্ক নতুন করে শুরু করার জন্য আজকের দিনটি ভালো, দেখুন আজকের প্রেম রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল ‘বুমরাহ-র থেকে শিখেছি,এখন কাজে লাগাচ্ছি’, কোন অস্ত্রের কথা বললেন আর্শদীপ? কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.