বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই, ওর জন্যই আজ আমি এখানে', বলছেন স্বপনীল

IPL 2024-'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই, ওর জন্যই আজ আমি এখানে', বলছেন স্বপনীল

ফ্যাফ ডু প্লেসির সঙ্গে স্বপনীল সিং। ছবি- পিটিআই (PTI)

আরসিবির নায়ক স্বপনীল সিং বলছেন, ‘ নিলামের দিন আমি দেরাদুন যাচ্ছিলাম রঞ্জি ট্রফির ম্যাচ খেলতে। সন্ধে বেলা পর্যন্ত নিলামের প্রথম রাউন্ড শেষ হয়ে গেছে। আমি ভেবেছিলাম, আইপিএলকে গুডবাই জানাব।খুব হতাশ ছিলাম, কিন্তু যখন বাড়ি থেকে ফোন করেছিল, তখন আমি কেঁদে ফেলি,নিজেকে আর ধরে রাখতে পারিনি। 

আইপিএলের প্লে অফে পৌঁছে গেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। চেন্নাই সুপার কিংসকে রুদ্ধশ্বাস ম্যাচে হারিয়ে পরের রাউন্ডে গেছে বিরাট কোহলিরা। নাটকীয় পটপরিবর্তন করে টানা ৬ ম্যাচে জিতে প্লে অফের টিকিট হাতে পেয়েছেন বিরাট কোহলিরা। বিষয়টা নিঃসন্দেহে বিপুল কৃতিত্বের। যদিও বিরাটদের এই দুরন্ত প্রত্যাবর্তন আসলে দলগত সংহতির প্রকৃত উদাহরণ। দলের তারকারা যখন ব্যর্থ হয়েছেন। পরপর ম্যাচে আলজারি জোসেফ, রিস টোপলিরা প্রচুর রান দেওয়ার পর আনকোরা স্বপনীল সিংয়ের ওপর ভরসা রেখেছিল দল। সেই স্বপনীলই সিএসকের বিরুদ্ধে জয়ে মুখ্য ভূমিকা রাখলেন। যশ দয়ালের শেষ ওভারে মহেন্দ্র সিং ধোনিকে আউট করা নিঃসন্দেহে ম্যাচ জয়ের অন্যতম কারণ, তবে ওই ম্যাচে স্বপনীলের ভূমিকাও ছিল যথেষ্ট গুরুত্বপূর্ণ। অতীতে বিরাটের সঙ্গে ছিলেন রুম পার্টনার, আরসিবিতে কেমন ভাবে স্বাগত জানান কোহলি, জানালেন স্বপনীল।

আর পড়ুন-IPL 2024-কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও

গত আইপিএলের লখনউ সুপার জায়ান্টস দলের নেট বোলার হিসেবে সুযোগ পেয়েছিলেন। এরপর সেখান থেকেই দুটি ম্যাচে খেলেন। কিন্তু আর সুযোগ পাননি। লখনউয়ের কোচ অ্যান্ডি ফ্লাওয়ার আরসিবিতে আসতেই, তাঁর কাছে ৩৩ বছর বয়সী এই বোলার অনুরোধ করেছিলেন শেষ সুযোগ দেওয়ার জন্য। নিলামে প্রথম রাউন্ডে দল না পাওয়ার পর অবশেষে আরসিবি তাঁকে দলে নেয়। কিন্তু সুযোগ পান নবম ম্যাচে গিয়ে সানরাইজার্সের বিপক্ষে। সেখানেই মারকারাম এবং ক্লাসেনের উইকেট নিয়ে নজরে আসেন সকলের। এরপর চেন্নাইয়ের ম্যাচে যখন বোলারদের টার্গেট করছেন জাদেজা, রাচিন রবীন্দ্ররা, তখন দু ওভার হাত ঘুড়িয়ে মাত্র ১৩ রান দেন উত্তর প্রদেশ থেকে উঠে আসা এই ক্রিকেটার। 

এদিকে বরোদার বিরুদ্ধে বোমা ফাটিয়েছেন স্বপনীল। তিনি বলছেন, ‘অধিনায়ক ক্রুণাল পান্ডিয়া আমায় দলে নিতে চাননি। স্পষ্ট জানিয়েছিল, বয়স হয়ে গেছে, অন্য কোনও ক্রিকেটারকে নেবে। এরপর আমি বরোদা ছেড়ে দি। একদিকে বরোদা আমার সঙ্গে ভালোই করেছিল, কারণ বরোদা না ছাড়লে আমি এখানে থাকতাম না। এরপর দীপক হুডা আমায় এলএসজিতে নেট বোলার হিসেবে ডাকেন ’।

আরও পড়ুন-IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে

২০০৮ সালে মুম্বই ইন্ডিয়ান্সের পর আইপিএলের পঞ্জাব,এলএসজি ঘুরে আরসিবি। আইপিএলে নিজের এত বছরের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে স্বপনীল বলছেন, ‘ নিলামের দিন আমি দেরাদুন যাচ্ছিলাম রঞ্জি ট্রফির ম্যাচ খেলতে। সন্ধে বেলা পর্যন্ত নিলামের প্রথম রাউন্ড শেষ হয়ে গেছে। আমি ভেবেছিলাম, আইপিএলকে গুডবাই জানাব। আর হয়ত একটা মরশুম রঞ্জি খেলব, তারপরই অবসর নেব। কারণ ক্রিকেট তো সারাজীবন খেলতে পারব না। জীবনে আরও অনেক কিছুই করা যায় সাফল্য পাওয়ার জন্য। আমি খুব হতাশ ছিলাম, কিন্তু যখন বাড়ি থেকে ফোন করেছিল, তখন আমি কেঁদে ফেলি,নিজেকে আর ধরে রাখতে পারিনি। অনেকেই আমার এই দুঃখের যাত্রাপথের কথা জানে না। বিরাট কোহলির রুম পার্টনার ছিলাম, এবার যখন দেখা হয় তখন ও পরিবারের সকলের কথা জিজ্ঞাসা করে’।

আরও পড়ুন-যা করেছি,বেশ করেছি…অ্যাশেজে বেয়ারস্টোর বিতর্কিত আউট নিয়ে বলছেন প্য়াট কামিন্স

স্বপনীল অবশ্য এবারের আইপিএলে নিজেকে প্রমাণের সুযোগ পেয়েছেন ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মের সৌজন্যেই। কারণ বেশ কয়েকটি ম্যাচে তাঁকে এই নিয়মকে অস্ত্র করেই মাঠে নামিয়েছিলেন আরসিবির কোচ। সিএসকের বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনির ক্যাচটিও নেন স্বপনীল। ফলে তিনি যে মাঠে এসে ইমপ্যাক্ট প্লেয়ারের মতো খেলা নিজের ইমপ্যাক্ট রেখে গেছেন, তা বলাই বাহুল্য। 

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি T20I-তে প্রথম বোলার হিসেবে পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের! নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.