বাংলা নিউজ > ক্রিকেট > শুরু হয়েই বৃষ্টিতে থমকাল চিন্নাস্বামীর RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে

শুরু হয়েই বৃষ্টিতে থমকাল চিন্নাস্বামীর RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে

বৃষ্টিতে ঢাকা চিন্নাস্বামী। ছবি- টুইটার।

RCB vs CSK, IPL 2024: বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে প্লে-অফের দৌড় থেকে ছিটকে যাবে আরসিবি, শেষ চারের টিকিট হাতে পাবে চেন্নাই সুপার কিংস।

সত্যি হল আশঙ্কা। শনিবার রাত ৮টা থেকে ১১টার মধ্যে বেঙ্গালুরুতে বৃষ্টির সম্ভাবনা ছিল ৭৫ শতাংশ। সেই মতো আরসিবি বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচ শুরুর কিছুক্ষণের মধ্যেই বৃষ্টি নামে চিন্নাস্বামীতে। ফলে থমকে যায় আইপিএল ২০২৪-এর মহা গুরুত্বপূর্ণ ম্যাচ।

বৃষ্টি নামা মাত্রই আতঙ্কের চোরা স্রোত বয়ে যায় আরসিবি সমর্থকদের শিরদাঁড়ায়। কেননা ম্যাচ যদি ভেস্তে যায়, তাহলে প্লে-অফের দৌড় থেকে ছিটকে যাবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। খেলা পরিত্যক্ত হলে প্লে-অফের টিকিট হাতে পাবে চেন্নাই সুপার কিংস।

১৩ ম্যাচে চেন্নাইয়ের সংগ্রহে রয়েছে ১৪ পয়েন্ট। ১৩ ম্যাচে আরসিবির খাতায় রয়েছে ১২ পয়েন্ট। বৃষ্টিতে খেলা ভেস্তে গেলে উভয় দলকে ১ পয়েন্ট করে ভাগ করে দেওয়া হবে। সুতরাং, এক পয়েন্ট পেলেই চেন্নাই সুপার কিংস ১৪ ম্যাচে ১৫ পয়েন্টে পৌঁছে যাবে। সেক্ষেত্রে চতুর্থ দল হিসেবে প্লে-অফে জায়গা নিশ্চিত হয়ে যাবে মহেন্দ্র সিং ধোনিদের।

অন্যদিকে ১ পয়েন্ট পেলে আরসিবির সংগ্রহ দাঁড়াবে ১৪ ম্যাচে ১৩ পয়েন্ট। ফলে এবারের মতো টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে বিরাট কোহলিদের। বেঙ্গালুরুকে প্লে-অফে জায়গা করে নিতে হলে এই ম্যাচে অন্তত ১৮ রানের ব্যবধানে জয় তুলে নিতে হবে। তার কম ব্যবধানে ম্যাচ জিতেও কোনও লাভ হবে না আরসিবির। সেক্ষেত্রে চেন্নাই ও আরসিবির সংগৃহীত পয়েন্ট সমান হবে এবং নেট রান-রেটে এগিয়ে থাকায় প্লে-অফে যাবে চেন্নাই।

আরও পড়ুন:- ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের হেড কোচ হওয়ার জন্য BCCI-এর প্রস্তাব পেয়েছেন কিনা, ইঙ্গিত দিলেন ল্যাঙ্গার

কোহলিরা অন্তত ১৮ রানের ব্যবধানে ম্যাচ জিতলে সিএসকে ও আরসিবি, উভয় দলের খাতায় থাকবে ১৪ পয়েন্ট করে। সেক্ষেত্রে নেট রান-রেটে চেন্নাইকে টপকে প্লে-অফের টিকিট হাতে পারে বেঙ্গালুরু।

শনিবার চিন্নাস্বামীতে টস-ভাগ্য সঙ্গ দেয় চেন্নাই দলনায়ক রুতুরাজ গায়কোয়াড়কে। টস জিতে তিনি হোম টিম বেঙ্গালুরুকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান। আরসিবির হয়ে যথারীতি ওপেন করতে নামেন বিরাট কোহলি ও ফ্যাফ ডু'প্লেসি। চেন্নাইয়ের হয়ে নতুন বলে দৌড় শুরু করেন তুষার দেশপান্ডে।

আরও পড়ুন:- Pat Cummins: স্কুলের মাঠে কচিকাঁচাদের সঙ্গে ক্রিকেটে মাতলেন কামিন্স, ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি করতে হল কিপিংও- ভিডিয়ো

তুষারের প্রথম ওভারে মাত্র ২ রান সংগ্রহ করে আরসিবি। দ্বিতীয় ওভারে বল করতে আসেন শার্দুল ঠাকুর। তাঁর ওভারে ১টি চার মারেন কোহলি। ১টি চার ও ১টি ছক্কা মারেন ফ্যাফ। সেই ওভারে ১৬ রান ওঠে। তৃতীয় ওভারে পুনরায় বল করতে আসেন দেশপান্ডে। তাঁর ওভারে ২টি ছক্কা মারেন কোহলি। তৃতীয় ওভারে ১৩ রান ওঠে।

আরও পড়ুন:- Punjab Kings New Captain: শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল

আরসিবি ৩ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৩১ রান তোলার পরে বৃষ্টি নামে বেঙ্গালুরুতে। ফলে খেলা থমকে যায় সাময়িকভাবে। ম্যাচ থমকানোর সময় কোহলি ৯ বলে ১৯ রান করেছেন। ৯ বলে ১২ রান করেন ডু'প্লেসি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা তুলা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কন্যা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল সিংহ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কর্কট রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মিথুন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল বৃষ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.