বাংলা নিউজ > ক্রিকেট > RCB vs SRH: ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে অনামী আব্দুল সামাদ IPL-এর ইতিহাসে SRH-কে রেকর্ড রানে পৌঁছানোর ভিত গড়ে দিলেন- ভিডিয়ো

RCB vs SRH: ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে অনামী আব্দুল সামাদ IPL-এর ইতিহাসে SRH-কে রেকর্ড রানে পৌঁছানোর ভিত গড়ে দিলেন- ভিডিয়ো

১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে অনামী আব্দুল সামাদ IPL-এর ইতিহাসে SRH-কে রেকর্ড রানে পৌঁছানোর ভিত গড়ে দিলেন। ছবি: এপি

Royal Challengers Bengaluru vs Sunrisers Hyderabad: রিস টপলি ১৯তম ওভারে বল করতে এলে, প্রথম বলে মার্করাম এক রান নিয়েছিলেন। পরের পাঁচ বলে ৪-৪-৬-৬-৪- মোট ২৪ রান করেন আব্দুল সামাদ। আর এই ওভারের সৌজন্যেই সানরাইজার্স হায়দরাবাদের রেকর্ড রানের ইতিহাস লেখার ভিত তৈরি করে।

জম্মু-কাশ্মীরের ২২ বছরের অনামী আব্দুল সামাদ এদিন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে তাদের ঘরের মাঠেই মাত্র ১০ বল খেললেন। আর তাতেই কাঁদিয়ে ছাড়লেন আরসিবি-র বোলারদের। তার মধ্যে ১৯তম ওভারে তিনি রিস টপলিকে একেবারে ছাতু করলেন।

এই ওভারে প্রথম বলে মার্করাম এক রান নিয়েছিলেন। পরের পাঁচ বলে ৪-৪-৬-৬-৪- মোট ২৪ রান করেন আব্দুল সামাদ। আর এই ওভারের সৌজন্যেই সানরাইজার্স হায়দরাবাদের রেকর্ড রানের ইতিহাস লেখার ভিত তৈরি করে।

১৮তম ওভারে যেখানে হায়দরাবাদের রান ছিল ৩ উইকেটে ২৪১ রান, সেখানে ১৯ ওভার শেষে তাদের স্কোর পৌঁছে যায় ৩ উইকেটে ২৬৬ রানে। আইপিএলের ইতিহাসে ২৭৭ ছিল সর্বোচ্চ স্কোরের রেকর্ড।যেটা হায়দরাবাদেরই গড়া। সামাদের ঝড়ের ফলে শেষ ৬ বলে সেই রেকর্ড টপকাতে হায়দরাবাদের দরকার ছিল আর মাত্র ১২ রান। শেষ ওভারে হয় আরও ২১ রান। সানরাইজার্স হায়দরাবাদ সেই সঙ্গে পৌঁছে যায় ৩ উইকেটে ২৮৭ রানে।

আরও পড়ুন: মাত্র ৩৯ বলে সেঞ্চুরি, IPL-এ চতুর্থ দ্রুততম, হায়দাবাদের হয়ে ইতিহাস লিখলেন হেড

আইপিএলের ইতিহাসে এটাই সর্বোচ্চ রানের ইনিংস। ১৯ দিনের মাথায় নিজেদের ২৭৭ রান করার রেকর্ড নিজেরাই ভাঙল হায়দরাবাদ। এবার আইপিএলেই মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২৭৭ রান করেছিল তারা। সেই রেকর্ড ভেঙে এদিন ২৮৭ করল প্যাট কামিন্স ব্রিগেড।

আরও পড়ুন: ভিডিয়ো- খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন, ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল সানরাইজার্স হায়দরাবাদ। শুরু থেকেই ঝড় তোলেন ট্র্যাভিস হেড। তাঁকে যোগ্য সঙ্গত করেন অভিষেক শর্মা। হেড-অভিষেক মিলে ওপেনিং জুটিতেই ১০৮ রান করেন। ২২ বলে ৩৪ করে অভিষেক আউট হলেও, ঝোড়ো শতরান হাঁকান হেড। ৩৯ বলে সেঞ্চুরি করে তিনি এদিন ইতিহাস লিখে ফেলেন।

আরও পড়ুন: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন?

সানরাইজার্স হায়দরাবাদের প্লেয়ার হিসেবে এটি আইপিএলে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। এবং আইপিএলের ইতিহাসে সামগ্রিক ভাবে এটি চতুর্থ দ্রুততম শতরান। ৯টি চার এবং ৮টি ছক্কার হাত ধরে হেড শেষ পর্যন্ত ৪১ বলে ১০২ রান করে সাজঘরে ফেরেন।

এর পরেও অবশ্য থামেনি হায়দরাবাদের ঝড়।হেনরিখ ক্লাসেন ক্রিজে এসেই পেটাতে শুরু করেন। ৭টি ছক্কা এবং ২টি চারের হাত ধরে ৩১ বলে ৬৭ করেন হেনরিখ ক্লাসেন। এর পর ১৭ বলে অপরাজিত ৩২ করেন এডেন মার্করাম। ১০ বলে ঝোড়ো ৩৭ করে অপরাজিত থাকেন আব্দুল সামাদ। যার নিটফল, আইপিলের ইতিহাসে সর্বোচ্চ রানের নজির ফের গড়ে ফেলল হায়দরাবাদ। ২৮৮ রান তাড়া করতে নেমে আরসিবি-কে জিততে হলে লিখতে হবে নতুন ইতিহাস।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.