বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপে পন্টিংয়ের বাজি স্বদেশী হেডের সঙ্গে এই ভারতীয়… তবে বিরাট কোহলি নয়!

বিশ্বকাপে পন্টিংয়ের বাজি স্বদেশী হেডের সঙ্গে এই ভারতীয়… তবে বিরাট কোহলি নয়!

রিকি পন্টিং। ছবি- এএফপি (AFP)

বিশ্বকাপে পন্টিংয়ের বাজি স্বদেশী হেডের সঙ্গে এই ভারতীয়… তবে বিরাট কোহলি নয়! রিকি পন্টিংয়ের মতে ব্যাট হাতে টি২০ বিশ্বকাপের সেরা পারফর্মার হতে চলেছেন স্বদেশী ট্রাভিস হেড, বল হাতে ভারতের জসপ্রীত বুমরাহ হতে পারেন সেরা ক্রিকেটার

আইপিএলে দুরন্ত ছন্দে ছিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার ট্রাভিস হেড। সানরাইজার্স হায়দরাবাদের ফাইনালে ওঠার অন্যতম কারণই তিনি। অভিষেক শর্মার সঙ্গে জুটিতে ওপেনিং করে বোলারদের নাস্তানাবুদ করে দিয়েছিলেন এই ক্রিকেটার। আইপিএলের আগে পর্যন্ত তাঁকে টেস্ট এবং ওডিআই ফরম্যাটের জন্য অন্যতম সেরা ক্রিকেটার মানা হলেও সদ্য সমাপ্ত আইপিএলে বিধ্বংসী মেজাজে তাঁকে দেখার পর এখন হেডকে নিয়ে চর্চায় বিশ্বক্রিকেটমহল। সামনেই টি২০ বিশ্বকাপ, সেখানে অজি কিংবদন্তীর আশা, আইপিএলের মেজাজেই ব্যাট করতে দেখা যাবে হেডকে। শেষ কয়েক ম্যাচের অফ ফর্মও কাটিয়ে উঠবেন এই বাঁহাতি। পাশাপাশি বোলারদের মধ্যে বুমরাহকেই সবার থেকে এগিয়ে রাখলেন একাধিক বিশ্বকাপজয়ী অজি তারকা।

আরও পড়ুন-ভারতীয় দলের জার্সিতে কামব্যাকের অনুভূতি আলাদা...মৃত্যুমুখ থেকে ফিরে এসে বললেন পন্ত

এবারের আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের হেড কোচের দায়িত্ব পালন করেছেন রিকি পন্টিং। তাঁর হাত ধরেই উত্থান হয়েছে জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক, অভিষেক পোড়েলের মতো ব্যাটার। সেই পন্টিং আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়ে দিলেন এবারের টি২০ বিশ্বকাপে সর্বোচ্চ মালিক হতে পারে তাঁর অস্ট্রেলিয়ার ক্রিকেটার ট্রাভিস হেড, এক্ষেত্রে বিরাটকে দেখছেন না তিনি। বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট দখলে থাকতে পারে ভারতের জসপ্রীত বুমরাহর, বলছেন অজিদের প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

আরও পড়ুন-সাদা সিধে ছেলের পেটে এত কিছু...খেতে বসে গম্ভীরকে গার্লফ্রেন্ডের কথা বলেছিলেন কেন নারিন?

স্বদেশী ক্রিকেটার ট্রাভিস হেড, এবারের আইপিএলে ৫৬৭ রান করে অরেঞ্জ ক্যাপের তালিকায় চতুর্থ স্থানে ছিলেন। তাঁকে নিয়েই পন্টিং বলছেন, ‘আমার মতে টি২০ বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক হতে পারে ট্রাভিস হেড।শেষ কয়েক বছর ধরে, লাল বলে হোক বা সাদা বলে, সুযোগ পেলেই অসাধারণ পারফরমেন্স করেছে হেড, আর এই মূহূর্তে ভয়ডরহীন ক্রিকেট খেলছে ও। আইপিএলে  ওঠা নামা গেছে, কিন্তু ছন্দে থাকলেই ও দলকে জিতিয়েছে। অস্ট্রেলিয়ার ক্ষেত্রেও সেটা হবে। হয়ত ধারাবাহিকভাবে ভালো পারফরমেন্স নাও করতে পারে, তবে আমার মনে হয় ও সর্বোচ্চ রানের মালিক হিসেবে প্রতিযোগিতা শেষ করবে। উইকেটে টিকে থাকলেই ও দলকে জেতাতে পারবে ’।

আরও পড়ুন-আগামী IPL-র নিলামের জন্য চ্যাম্পিয়ন হয়েও শান্তি নেই,ভাঙন রুখতে নয়া প্রস্তাব নাইট সিইওর

মুম্বই ইন্ডিয়ান্সে এক সময় খেলার সুবাদে তাঁদের ম্যাচ এখনও দেখেন পন্টিং। খেলা ছাড়ার পর কাজও করেছেন এই দলের সঙ্গে। মুম্বই ইন্ডিয়ান্সের পেসার জসপ্রীত বুমরাহকে এবারের টি২০ বিশ্বকাপের সেরা বোলার হিসেবে বেছে নিচ্ছেন পন্টিং। আইপিএলে ২০ উইকেট নেওয়া বুমরাহ, টি২০ বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকার করবেন, মন করছেন অজি তারকা। রিকি পন্টিং বলছেন, ‘আমার মতে এই প্রতিযোগিতায় সব চেয়ে বেশি উইকেট পাবে জসপ্রীত বুমরাহ। অসাধারণ পারফর্ম করে আসছে ভারতের জন্য দীর্ঘ কয়েক বছর ধরে। আর আইপিএলেও দুরন্ত ছন্দে ছিল। নতুন বলের ক্ষেত্রে বুমরাহ অনেক কিছু পারে, সুইং করানোর বৈচিত্র রয়েছে ওর মধ্যে। আইপিএলে ৭ রানেরও কম ইকোনমি ছিল। ও স্লগ ওভারে বোলিং করে, উইকেট নেয়। আর ডেথ ওভারে বোলিং করলে উইকেট পাওয়ার সম্ভাবনা বেশি থাকে, তাই আমার মতে বুমরাহ সর্বোচ্চ উইকেট পাবে এবারের টি২০ বিশ্বকাপে’।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

৩য় বিয়ের পর প্রথম জামাইষষ্ঠী! ‘কচি বউ'কে নিয়ে কাঞ্চনের সেলিব্রেশন, কেমন সাজলেন? ইভিএম বদল হয়েছিল, যতদূর যেতে হয় যাব, ভোটে পরাজিত হয়েই নয়া দাবি নিশীথের প্রথম বলেই আউট! প্রথমবার ICC টুর্নামেন্টে গোল্ডেন ডাক বিরাটের, হল ‘লজ্জার’ নজিরও ভিডিয়ো: অস্ট্রেলিয়া দলে কতগুলো ‘হেড’ রয়েছে? মেয়ের প্রশ্ন শুনে অবাক অশ্বিন! নবীন পট্টনায়কের হাতে হাত রাখলেন মোদী, নতুন সিএমের শপথে ওড়িশায় আবেগের ছবি… প্রথম প্রোমোর ট্র্যাকই এল না! ২ মাসেই TRP-র অভাবে বন্ধ হচ্ছে জি বাংলার এই মেগা ১৮ শতাংশই DA পাবেন বাংলার সরকারি কর্মচারীরা! বিভ্রান্তি কাটিয়ে হিসাব দিলেন নেতা 'কঠিন সময় ছিল', যমজ সন্তানের মৃত্যু, ফের বাবা হতে IVF-এর দ্বারস্থ হন ফারদিন অবসরের পরে মোটা টাকা ভাতা পাবেন হোমগার্ডরা, বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের স্কটল্যান্ড ম্যাচ ছাড়লেই শাস্তি হবে মিচেল মার্শের- অস্ট্রেলিয়াকে সতর্ক করল ICC

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.