বাংলা নিউজ > ক্রিকেট > রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো

রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো

রিঙ্কু সিং। ছবি- এএনআই (ANI)

বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াডে সুযোগ পাননি, সময় কি খারাপ যাচ্ছে? উত্তরে রিঙ্কু সিং বলছেন, ‘খারাপ সময় তো তাঁদের হয় যাদের হাত পা থাকে না, আমার তো আছে। তাই আমার সময় খারাপ যাচ্ছে না। আমি প্রথম প্রথম ভাবতাম পরের ম্যাচে সুযোগ পাব কিনা। কিন্তু নিজেকে বলতাম, সুযোগ পেলেই ভালো খেলব, কঠোর পরিশ্রমও করতাম'।

আইপিএল ২০২৪ খুব একটা ভালো যায়নি রিঙ্কু সিংয়ের। কলকাতা নাইট রাইডার্স দল ফাইনালে উঠলেও এখনও তেমনভাগে নিজেকে মেলে ধরতে পারেননি উত্তর প্রদেশের ছেলে। গতবার যেমন নজর কেড়েছিল, সেই তুলনায় এবার একদমই নিষ্প্রভ রয়েছেন রিঙ্কু। গতবার যেখানে আইপিএলে করেছিলেন ৪৭৪ রান, সেখানে এবারে মাত্র করেছেন ১৬৮ রান। অবশ্য এক্ষেত্রে তাঁর পারফরমেন্স খারাপ সেটাই একমাত্র কারণ নয়, তিনি সুযোগও তেমন পাননি। শুরুর দিকে অধিকাংশ ম্যাচেই তাঁকে নামতে হয়েছিল ব্যাটিং অর্ডারে অনেক পিছনের দিকে। ফলে নিজেকে চেনানোর সেই সুযোগটাই এবারে আর পাননি নাইট রাইডার্সের এই মারকুটে ব্যাটার। টি২০ বিশ্বকাপের স্কোয়াড থেকেও বাদ পড়েছেন। এরই মধ্যে এক সাক্ষাৎকারে রিঙ্কু কিন্তু বললেন বেশ ইতিবাচক কথা। তাঁকে প্রশ্ন করা হয়েছিল, সময় কি খারা যাচ্ছে তাঁর? এর পাল্টা রিঙ্কু বলছেন, যাদের হাত পা থাকেনা , তাঁদের সময় খারাপ হয়। তাঁর তো সবই আছে।

আরও পড়ুন-শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির

এমনিতে রিঙ্কুর সাক্ষাৎকার দেখতে খুবই ভালোবাসেন ক্রিকেটপ্রেমীরা। কারণ মন খুলে কথা বলেন নাইটেদর এই বাঁহাতি ব্যাটার। কথায় থাকে একটা সহজ সরল ভাবে। সেই রিঙ্কুই বলছেন, ‘ যবে থেকে ক্রিকেট খেলছি, জুনিয়র লেভেলে অনেক ট্রফি জিতেছি, কিন্তু সিনিয়র পর্যায় এখনও জিতিনি। বিশ্বকাপে যাচ্ছি, তাই ইচ্ছা থাকবে বিশ্বকাপের ট্রফিটা ছুঁয়ে দেখার। আমি আশা করছি ভারত জিতবে, আমার স্বপ্ন দেশের জন্য বড় ট্রফি জেতা এবং নিজের হাতে সেই ট্রফি তুলে ধরা’।

আইপিএল ২০২৪ খুব একটা ভালো যায়নি রিঙ্কু সিংয়ের। কলকাতা নাইট রাইডার্স দল ফাইনালে উঠলেও এখনও তেমনভাগে নিজেকে মেলে ধরতে পারেননি উত্তর প্রদেশের ছেলে। গতবার যেমন নজর কেড়েছিল, সেই তুলনায় এবার একদমই নিষ্প্রভ রয়েছেন রিঙ্কু। গতবার যেখানে আইপিএলে করেছিলেন ৪৭৪ রান, সেখানে এবারে মাত্র করেছেন ১৬৮ রান। অবশ্য এক্ষেত্রে তাঁর পারফরমেন্স খারাপ সেটাই একমাত্র কারণ নয়, তিনি সুযোগও তেমন পাননি। শুরুর দিকে অধিকাংশ ম্যাচেই তাঁকে নামতে হয়েছিল ব্যাটিং অর্ডারে অনেক পিছনের দিকে। ফলে নিজেকে চেনানোর সেই সুযোগটাই এবারে আর পাননি নাইট রাইডার্সের এই মারকুটে ব্যাটার। টি২০ বিশ্বকাপের স্কোয়াড থেকেও বাদ পড়েছেন। এরই মধ্যে এক সাক্ষাৎকারে রিঙ্কু কিন্তু বললেন বেশ ইতিবাচক কথা। তাঁকে প্রশ্ন করা হয়েছিল, সময় কি খারা যাচ্ছে তাঁর?  এর পাল্টা রিঙ্কু বলছেন, যাদের হাত পা থাকেনা , তাঁদের সময় খারাপ হয়। তাঁর তো সবই আছে।

আরও পড়ুন-শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির

এমনিতে রিঙ্কুর সাক্ষাৎকার দেখতে খুবই ভালোবাসেন ক্রিকেটপ্রেমীরা। কারণ মন খুলে কথা বলেন নাইটেদর এই বাঁহাতি ব্যাটার। কথায় থাকে একটা সহজ সরল ভাবে। সেই রিঙ্কুই বলছেন, ‘ যবে থেকে ক্রিকেট খেলছি, জুনিয়র লেভেলে অনেক ট্রফি জিতেছি, কিন্তু সিনিয়র পর্যায় এখনও জিতিনি। বিশ্বকাপে যাচ্ছি, তাই ইচ্ছা থাকবে বিশ্বকাপের ট্রফিটা ছুঁয়ে দেখার। আমি আশা করছি ভারত জিতবে, আমার স্বপ্ন দেশের জন্য বড় ট্রফি জেতা এবং নিজের হাতে সেই ট্রফি তুলে ধরা’। |#+|

আরও পড়ুন-তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

জাতীয় দলের হয়ে গতবছর থেকে ১১ ম্যাচে ৩৫৬ রান করেছিলেন রিঙ্কু সিং। কিন্তু নির্বাচকরা অলরাউন্ডারদের সুযোগ দিতে গিয়ে তাঁকেই স্কোয়াড থেকে বাদ দিয়ে দিয়েছেন, মন খারাপ হলেও উত্তর প্রদেশের ছেলে কিন্তু প্রমাণ দিয়েছেন শক্ত মনের। রিঙ্কু বলছেন, ‘খারাপ সময় তো তাঁদের হয় যাদের হাত পা থাকে না, আমার তো আছে। তাই আমার সময় খারাপ যাচ্ছে না। আমি প্রথম প্রথম ভাবতাম পরের ম্যাচে সুযোগ পাব কিনা। কিন্তু নিজেকে বলতাম, সুযোগ পেলেই ভালো খেলব, কঠোর পরিশ্রমও করতাম। গুজরাট ম্যাচের পাঁচটা ছয়ই আমার জীবন বদলে দেয়, সকলে আমায় চিনতে শুরু করে। বিভিন্ন বিজ্ঞাপনে সুযোগ পেতে শুরু করি। যখন হোর্ডিংয়ে নিজের ছবি দেখি, বা কেউ আমার নাম ধরে উচ্ছাস দেখায়, তখন মনে হয় জীবনে সত্যি হয়ত আমি কিছু করতে পেরেছি। ভগবান সব সময় ভালো কিছু প্ল্যান তৈরি রাখে, সেটাই হয়েছে’ ।

আরও পড়ুন-আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? উত্তর জানলে অবাক হবেন

মজা করে রিঙ্কু বলছেন, তাঁর নাম আদৌ রিঙ্কু কিনা সেই নিয়েও নাকি অনেকে প্রশ্ন করত, কারণ এটা মহিলাদের নাম হয়। সঙ্গে আরও মজাদার তথ্য ফাঁস করেছেন নাইট ব্যাটার। তিনি নাকি সম্প্রতি 12th Fail সিনেমা দেখে কেঁদে ফেলেছিলেন। গরিব ঘর থেকে উঠে আসা মনোজের গল্প তাঁকে মোটিভেট করে, বলছেন রিঙ্কু। একইসঙ্গে জানাচ্ছেন, ফিনিশারের কাজ খুব কঠিন। তবে মাথা ঠান্ডা এবং চাপহীন থাকলে সাফল্য পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

West Indies বনাম Afghanistan ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.