বাংলা নিউজ > ক্রিকেট > Rinku Singh in SMAT 2023: শেষ ১২ বলে ৩৯ রান! রিঙ্কুর হাতে বেধড়ক মার খেলেন ভারতীয় তারকা, করলেন অপরাজিত ৭৭

Rinku Singh in SMAT 2023: শেষ ১২ বলে ৩৯ রান! রিঙ্কুর হাতে বেধড়ক মার খেলেন ভারতীয় তারকা, করলেন অপরাজিত ৭৭

মারমুখী রিঙ্কু সিং। (ছবি সৌজন্যে, এক্স Jio Cinema)

সৈয়দ মুস্তাক আলি ট্রফির কোয়ার্টার-ফাইনালে পঞ্জাবের বিরুদ্ধে ঝড় তুললেন রিঙ্কু সিং। ৩৩ বলে ৭৭ রানে অপরাজিত থাকবেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ব্যাটার। আর সবথেকে তাৎপর্যপূর্ণ শেষ বলে ৩৯ রান করেন তিনি।

ভারতে টি-টোয়েন্টি ক্রিকেটে কি তিনিই এই মুহূর্তে ভারতের সেরা ‘ফিনিশার’? ফের সেই আলোচনা জিইয়ে দিলেন রিঙ্কু সিং। বৃহস্পতিবার সৈয়দ মুস্তাক আলি ট্রফির কোয়ার্টার-ফাইনালে ঝড় তুললেন উত্তরপ্রদেশ তথা কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা ক্রিকেটার। পঞ্জাবের বিরুদ্ধে মাত্র ৩৩ বলে অপরাজিত ৭৭ রান করেন। চারটি চার এবং ছ'টি ছক্কা মারেন। স্ট্রাইক রেট ছিল ২৩৩.৩৩। সেটা ছাড়াও যে কায়দায় তিনি ইনিংস শেষ করেছেন, সেটা আরও আকর্ষণীয় ছিল। কারণ একটা সময় ২১ বলে ৩৮ রানে খেলছিলেন। সেখান থেকে ৩৩ বলে ৭৭ রানে ইনিংস শেষ করেন রিঙ্কু।

বৃহস্পতিবার মোহালিতে পঞ্জাবের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে তিন উইকেটে ১৬৯ রান তোলে উত্তরপ্রদেশ। একাই অপরাজিত ৭৭ রান করেন রিঙ্কু। অথচ ১৮ ওভারের শেষেও বলা যাচ্ছিল না যে মোহালিতে রিঙ্কু-ঝড় উঠবে। সেইসময় ২১ বলে ৩৮ রানে খেলছিলেন। তারপরই হাত খোলেন কেকেআরের তারকা ব্যাটার। শেষ দুই ওভারের ১২টি বলই খেলেন। আর ওই ১২ বলে ৩৯ রান করেন। বেধড়ক মার খান সিদ্ধার্থ কৌল এবং আর্শদীপ সিং। কৌলের ১৯ তম ওভারে ১৭ রান করেন রিঙ্কু। আর আর্শদীপের ২০ তম ওভারে তোলেন ২৩ রান।

রিঙ্কুর বিধ্বংসী ‘ফিনিশ’

১) ১৮.১ ওভার: ফাইন লেগ দিয়ে ছক্কা।

২) ১৮.২ ওভার: ডিপ মিড-উইকেট দিয়ে ছক্কা।

৩) ১৮.৩ ওভার: দু'রান নেন রিঙ্কু।

৪) ১৮.৪ ওভার: দু'রান নেন রিঙ্কু।

৫) ১৮.৫ ওভার: কোনও রান হয়নি।

৬) ১৮.৬ ওভার: এক রান নেন।

৭) ১৯.১ ওভার: ওয়াইড বল হয়।

৮) ১৯.১ ওভার: ডিপ মিড-উইকেটে ছক্কা মারেন রিঙ্কু।

৯) ১৯.২ ওভার: দু'রান নেন রিঙ্কু।

১০) ১৯.৩ ওভার: ছক্কা মারেন রিঙ্কু।

১১) ১৯.৪ ওভার: কোনও রান হয়নি।

১২) ১৯.৫ ওভার: ডিপ মিড-উইকেটে ছক্কা মারেন।

১৩) ১৯.৬ ওভার: দু'রান করেন রিঙ্কু।

আরও পড়ুন: রিয়ান পরাগ মুস্তাক আলির ৮ ম্যাচে যত ছক্কা হাঁকিয়েছেন, গত IPL-এর ১৭ ম্যাচে কেউ এত ছয় মারতে পারেননি, চমকে দেওয়া পরিসংখ্যান

এমনিতে রিঙ্কু রান পেলেও ব্যর্থ হয়েছেন কেকেআরের অধিনায়ক নীতীশ রানা। তিনে নেমে ১৮ বলে ১৭ রান করেন। রান-আউট করে দেন মনদীপ সিং। ব্যর্থ হন উত্তরপ্রদেশের দুই ওপেনার - অভিষেক গোস্বামী এবং করণ শর্মা। টপ-অর্ডারের ব্যর্থতার পর চতুর্থ উইকেটের জুটিতে উত্তরপ্রদেশকে টেনে নিয়ে যান রিঙ্কু এবং সমীর রিজভি। তাঁদের জুটিতে ৫৩ বলে ১১৬ রান ওঠে। সেই জুটির সৌজন্যেই নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ১৬৯ রান তোলে উত্তরপ্রদেশ। ২৯ বলে ৪২ রানে অপরাজিত থাকেন রিজভি।

আরও পড়ুন: Riyan Parag 'insults' Bengal players: ‘আমার লেভেলে পড়ে না’, বাংলার প্লেয়ারদের ‘অপমান’ রিয়ানের, শুরু বিতর্ক- ভিডিয়ো

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.