বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024- ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত!

IPL 2024- ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত!

আইপিএলের ম্যাচে রোল মডেল ধোনির সঙ্গে পন্ত। ছবি- পিটিআই (PTI)

এক সাক্ষাৎকারে ঋষভ পন্ত বলেন, 'মাহি ভাই সব সময়ই বলে যেগুলো নিজের হাতে আছে তার ওপরই জোর দেওয়ার জন্য। যা আয়ত্তে নেই, তা নিয়ে অযথা চিন্তা না করতে। অনুশিলন পর্বে স্ট্র্যাটেজি তৈরি করে মাঠে তা বাস্তবায়ন করার দিকেই মনোযোগ করতে হয়। বাইরে থেকে কে কি বলছে বা সমালোচনা করছে, তা নিয়ে গুরুত্ব দিলে চলবে না'।

মহেন্দ্র সিং ধোনির থেকে বিভিন্ন ক্রিকেটার বিভিন্ন অভিজ্ঞতার সাক্ষী থেকেছেন। বিভিন্ন বিষয় শিখেছেন। কেউ শুধরে নিয়েছেন ব্যাটিং স্কিল তো আবার কেউ ঝালিয়ে নিয়েছেন নিজের অধিনায়কত্বের দক্ষতা। এখন যেমন রুতুরাজকে নিজে হাতে ধরেই প্রায় অধিনায়কত্ব শিখিয়ে দিচ্ছেন মাহি। তবে দিল্লির অধিনায়ক ঋষভ পন্ত আবার অন্য বিষয়ে শিক্ষা পেয়েছেন এমএসডির থেকে। কেউ সমালোচনা করলে তাকে গুরুত্ব না দিয়ে কিভাবে খেলায় মনোনিবেশ করা যায়, সেটাই ধোনির থেকে তিনি শিখেছেন, বলছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। সানরাইজার্সের মুখোমুখি হওয়ার আগে নিজের কেরিয়ারের বিভিন্ন অভিজ্ঞতা নিয়ে কথা বলতে গিয়ে মাহির এই টোটকা কাজে লাগানোর কথাই জানিয়েছেন এই বাঁহাতি ব্যাটার।

 

আরও পড়ুন-আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার

আইপিএলে এবার ব্যাট হাতে পন্ত ছন্দে থাকলেও তাঁর দল মোটেই খুব একটা ধারাবাহিকতা দেখায়নি। সহজ দলের বিপক্ষে হেরে যাচ্ছে, আবার কখনও কঠিন প্রতিপক্ষের বিপক্ষে জিতে যাচ্ছে। ওপেনার ওয়ার্নার রানের মধ্যে নেই। মিচেল মার্শ খেলছেন না। বোলিংয়ে বিস্তর চিন্তা থাকলেও গুজরাটের বিপক্ষে মুকেশ কুমাররা এত ভালো বোলিং করে দিয়েছেন যা অনেককেই অবাক করে দিয়েছে। এবার তাঁদের কাছে বড় চ্যালেঞ্জ বোলিংয়ে এই ধারাবাহিকতাই ধরে রাখা। এরই মধ্যে নিজের স্বভাবসিদ্ধ খেলা নিয়ে মুখ খুললেন পন্ত। অনেক সময়ই তাঁর বেপরোয়া ব্যাটিং নিয়ে প্রশ্ন ওঠে, কিন্তু দুর্ঘটনা কাটিয়ে ফের ক্রিকেটে ফেরা ঋষভ বলছেন, তিনি যা করে ভেবে চিন্তেই করেন। সমালোচনাকে গুরুত্বই দেননা।

আরও পড়ুন-IPL 2024-২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার

এক সাক্ষাৎকারে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক বলেন, 'মাহি ভাই সব সময়ই বলে যেগুলো নিজের হাতে আছে তার ওপরই জোর দেওয়ার জন্য। যা আয়ত্তে নেই, তা নিয়ে অযথা চিন্তা না করতে। অনুশিলন পর্বে স্ট্র্যাটেজি তৈরি করে মাঠে তা বাস্তবায়ন করার দিকেই মনোযোগ করতে হয়। বাইরে থেকে কে কি বলছে বা সমালোচনা করছে, তা নিয়ে গুরুত্ব দিলে চলবে না'।

আরও পড়ুন-ফের চতুর্থ, অল্পের জন্য এফআইজি অ্যাপারাটাস ওয়ার্ল্ডকাপে পদক হাতছাড়া দীপার

নিজের ব্যাটিং নিয়ে পন্ত বলেন, 'তোমার মনে হতে পারে আমার ব্যাটিং একটু বেশি ঝুঁকিপূর্ণ। কিন্তু আমার কাছে এটাই স্বাভাবিক খেলা। আমার মনে হয় আমি কোনও ঝুঁকি নিয়ে শট খেলছি না। আমি পরিস্থিতি বুঝে, দলের কথা ভেবেই সিদ্ধান্ত নিয়ে শট খেলি। সমালোচনা তো হবেই। কিন্তু আমি তাতে গুরুত্ব না দিয়ে মাঠে ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করি, আর সেটাই আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ'। এবারের আইপিএলে ৭ ম্যাচে ২১০ রান করেছেন দিল্লির অধিনায়ক। এর মধ্যে রয়েছে দুটি অর্ধশতরান। সাতটি ম্যাচের মধ্যে ৩টি ম্যাচে জিতেছে ওয়ার্নার, ফ্রেজাররা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মামা বাড়ি বেড়াতে গিয়ে আশ্রমে চুরির অভিযোগ, চরম পরিণতি হল আদিবাসী ছাত্রের স্বাস্থ্যবিমার ক্যাশলেস ক্লেম মেটানো নিয়ে নয়া নির্দেশিকা IRDAI-র, জেনে নিন বিশদ TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও 3 ওভার শেষে Rwanda Women-র স্কোর 18/1

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.