বাংলা নিউজ > ক্রিকেট > ভারতীয় দলের জার্সিতে কামব্যাকের অনুভূতি আলাদা...মৃত্যুমুখ থেকে ফিরে এসে বললেন পন্ত

ভারতীয় দলের জার্সিতে কামব্যাকের অনুভূতি আলাদা...মৃত্যুমুখ থেকে ফিরে এসে বললেন পন্ত

ঋষভ পন্ত, অক্ষর প্যাটেল এবং অর্শদীপ সিং। ছবি- এএনআই (ANI)

ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার পর এক বছরের বেশি সময় পর, আইপিএলে প্রত্যাবর্তন করেছিলেন ঋষভ পন্ত, এরপর জাতীয় দলের জার্সিতে টি২০ বিশ্বকাপে সুযোগ পেয়েছেন। এই কামব্যাকের অনুভূতি একদম আলাদা, বলছেন ঋষভ।

আইপিএল শেষ হতেই টি২০ বিশ্বকাপ খেলতে মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছে গেছে ভারতীয় ক্রিকেট দল। ইতিমধ্যেই দু-তিনদিন অনুশীলনও করে ফেলেছেন ঋষভ পন্ত, রোহিত শর্মারা। ভারতীয় দলের এবারে জোড়া অলরাউন্ডার থাকায় বোলিংয়ে যথেষ্ট বৈচিত্র এসেছে। কিন্তু অন্যান্যবার ভালো দল করেও ব্যর্থ হয়ে আইসিসির মঞ্চ থেকে ফিরতে হয়েছে কোহলিদের। শেষ এক দশকে একবারও আইসিসির ট্রফি ছুঁয়ে দেখা হয়নি মেন ইন ব্লুজদের। প্রায় দেড় বছর পর জাতীয় দলের জার্সি গায়ে অনুশীলনে ফিরেছেন উত্তরাখণ্ডের ছেলে ঋষভ পন্ত। ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনা কাটিয়ে আইপিএলে ছন্দে দেখা গেছিল তাঁকে। সেই সুবাদে জাতীয় দলে নির্বাচকরা তাঁকে নিয়েছে। ফিরে এসে এবার ভারতকে বিশ্বকাপ জেতানোকেই পাখীর চোখ করছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। বলছেন, এই প্রত্যাবর্তনের অনুভূতিটা অন্যরকম।

আরও পড়ুন-সাদা সিধে ছেলের পেটে এত কিছু...খেতে বসে গম্ভীরকে গার্লফ্রেন্ডের কথা বলেছিলেন কেন নারিন?

শেষ কয়েক মাস বারবারই ঋষভ পন্ত বলেছেন, জাতীয় দলে ফেরা তো পরের কথা আদৌ বাঁচবেন কিনা সেটাই তিনি বুঝতে পারেননি দুর্ঘটনার পর। এরপর টানা ২ মাস দাঁত মাজতে পারেননি। তবুও অসম্ভব মনের জোরেই ফিরে এসেছেন। আইপিএলে পারফর্ম করে নিজেকে প্রমাণ করেই সুযোগ পেয়েছেন রোহিত শর্মার টিম ইন্ডিয়ার স্কোয়াডে। দুর্ঘটনার ৫২৭ দিন পর জাতীয় দলের জার্সিতে ফের মাঠে নামবেন পন্ত, খেলা হয়নি গতবছরের ওডিআই বিশ্বকাপ। সেই জ্বালা জুড়াতে টি২০ বিশ্বকাপ জয়কেই পাখীর চোখ করছেন পন্ত। 

আরও পড়ুন-ভিডিয়ো-বিশ্বকাপের ম্যাচে নামার আগে নার্ভাস ছিলেন কোহলি… কোন ম্যাচের কথা বললেন বিরাট!

টি২০ বিশ্বকাপ শুরুর আগে পন্ত বলছেন, ‘ভারতীয় দলের জার্সিতে খেলায় ফেরার অনুভূতিটা অন্যকরম। আশা করছি এই সুযোগ কাজে লাগাতে পারব, আর এখান থেকেই ভালো কিছু করে দেখাবো। দলের ক্রিকেটারদের সঙ্গে দেখা হওয়ার পর, সময় কাটানোর পর খুব ভালো লাগছে। বিষয়টা উপভোগ করছি ’। সদ্য সমাপ্ত আইপিএলে ১৩ ম্যাচে ৪৪৬ রান করেছেন পন্ত। ভারতের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের পিচ অনেক আলাদা, তবু চ্যালেঞ্জটা নিচ্ছেন পন্ত। 

Indian Cricket Team-কোচ সাবধানে বাছা উচিত....হঠাৎ পোস্ট সৌরভের, নিশানা নিয়ে তুঙ্গে জল্পনা

মার্কিন যুক্তরাষ্ট্রের পিচ নিয়ে ঋষভ পন্ত বলছেন, ‘আমরা বিভিন্ন দেশেই খেলে থাকি, কিন্তু এখানে খেলাটা একদম আলাদা। এখন বিশ্বমঞ্চে ক্রিকেট ছড়িয়ে যাচ্ছে। তাই মার্কিন যুক্তরাষ্ট্রে খেলার অভিজ্ঞতা আমাদের কাছে যেমন আলাদা, তেমন মার্কিন ক্রিকেটের জন্য বিষয়টা খুব ভালো দিক। এখানে নতুন পিচ, তাই পরিবেশের সঙ্গে মানিয়ে নিচ্ছি। সূর্যের তাপ এবং আলো একটু বেশি এখানে, তাই বিষয়গুোর সঙ্গে যত দ্রুত সম্ভব নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করছি ’। 

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

গৃহযুদ্ধ মার্কিন ক্রিকেটে!জাহাঙ্গিরের শূন্য নিয়ে মস্করা,প্রতিবাদ নাইট প্রাক্তনীর মুসলিম জাহিরকে বিয়ে করায় বিতর্কে সোনাক্ষি! ফাঁস হল হবু বর-কনের অডিয়ো ইনভাইট ডিএ বাড়িয়ে 'পুরস্কার', তাও সরকারি কর্মীদের ওপর বিশ্বাস নেই মমতার, কী করল নবান্ন ১৮ শতাংশ ডিএ-র 'ভাঁওতা' ধরলেন অবসরপ্রাপ্ত তৃণমূলী সরকারি কর্মী, করলেন বড় দাবি চব্বিশের লোকসভা ভোটেও শূন্য হাতে বামেরা, কংগ্রেসের ভরসায় কি উপনির্বাচনে লড়াই? কী ঘটেছিল ১৬ মে? ডিএ আন্দোলনকারী ভাস্করের বিরুদ্ধে কেন উঠল শ্লীলতাহানির অভিযোগ রাদারফোর্ড-মোতি ম্যাজিকে সুপার এইটে উইন্ডিজ, বিদায় কার্যত নিশ্চিত নিউজিল্যান্ডের দিতে হবে ২৮ লাখ, সঙ্গে ৯ বছরের জন্য ৮% সুদ, বড় রায় বাংলার সরকারি কর্মীর পক্ষে এবার বারুইপুরে চালু হচ্ছে মেট্রো? ছুটবে আদিগঙ্গার রুট ধরে? মুখ খুললেন শীর্ষকর্তা জন্মদিনেই কিনা জামাইষষ্ঠী!নিজেকে তাও 'অবাঞ্ছিত জামাই'য়ের তকমা দিলেন কেন জয়জিৎ?

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.