বাংলা নিউজ > ক্রিকেট > ভিডিয়ো, এলেন,দেখলেন,এক হাতে ছয় মারলেন,দলকে জেতালেন… প্রত্যাবর্তনেই সুপারহিট ঋষভ পন্ত

ভিডিয়ো, এলেন,দেখলেন,এক হাতে ছয় মারলেন,দলকে জেতালেন… প্রত্যাবর্তনেই সুপারহিট ঋষভ পন্ত

ঋষভ পন্ত। ছবি- পিটিআই (PTI)

ভারতীয় দলের জার্সি গায়ে প্রত্যাবর্তনেই নজর কাড়লেন ঋষভ পন্ত। গাড়ি দুর্ঘটনার দেড় বছর পর, ফের জাতীয় দলের জার্সিতে মাঠে নেমে করলেন অর্ধশতরান, মারলেন এক হাতে ছয়। 

সময়টা দেড় বছর আগে, ভয়ঙ্কর দুর্ঘটনায় শয্যাশায়ী হয়ে গেছিলেন ঋষভ পন্ত।তাঁর গাড়ির ছবি দেখে বুক ধড়াস করে উঠেছিল ভারতবাসীর। সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবেন তো পন্ত? এই প্রশ্নই ছিল সবার মুখে মুখে। পন্ত নিজে বহুবার বলেছেন পরের ছয় মাসের অসহ্য যন্ত্রণার কথা। তাঁর মুখ থেকে সেই অভিজ্ঞতার কথা শোনা ছিল আরও কষ্টের। এবারের আইপিএল শুরুর আগে থেকেই চিন্তা ছিল তাঁর ফিটনেস নিয়ে, কিন্তু দিল্লি ক্যাপিটালসের জার্সিতে নিজেকে প্রমাণ করেই টি২০ বিশ্বকাপের টিকিট হাতে পেয়ে গেছেন পন্ত। আর ওয়ার্ম আপ ম্যাচ থেকেই চেনা ছন্দে উত্তরাখণ্ড থেকে উঠে আসা এই ক্রিকেটার।

আরও পড়ুন-ভিডিয়ো, ভারতের কাছে ধরাশায়ী বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি, অলিম্পিক্সের আগে হকিতে আশা দেখাল হরমনপ্রীতরা

টি২০ বিশ্বকাপের ওয়ার্ম আপ ম্যাচে দুরন্ত অর্ধশতরান করলেন পন্ত। মাত্র ৩২ বলে করলেন ৫৩ রান। মারলেন চারটি বাউন্ডারি এবং চারটি ওভারবাউন্ডারি। মাঠের সব দিকেই খেললেন শট। দেখে বোঝার সুযোগ নেই, তিনিই কয়েক মাস আগে জীবনযুদ্ধে পাঞ্জা লড়ছিলেন। জাতীয় দলের জার্সিতে প্রত্যাবর্তনেই সুপারহিট পন্ত, মারলেন নিজের সিগনেচার শট, এক হাতে ছয়।

আরও পড়ুন-ব্র্যান্ডন, নোয়াহর পর এবার ধীরজ-ভিক্টর, এফসি গোয়া ছাড়ার হিরিক

ওয়ার্ম আপ ম্যাচে নবম ওভারে মাহমুদ্দুলাহর বলে লং অনের ওপর থেকে একহাতে ছয় মারেন পন্ত। তাঁর থেকে এই শট দেখে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা আশ্বস্ত হয়ে যান, টি২০ বিশ্বকাপের আগে তাঁদের উইকেটরক্ষক ব্যাটার নিজের ছন্দেই রয়েছেন। অর্ধশতরান করার পর নিজেকে রিটায়ার্ড হার্ট ঘোষণা করে মাঠ ছাড়েন দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলে আসা পন্ত। অবশ্য মাঠ ছাড়ার আগে ভারতীয় দলে কামব্যাক ম্যাচে রিভার্স সুইপে ছয় এবং নো লুক শটে বাউন্ডারি মেরেও গ্যালারির সমর্থকদের হাততালি পেয়েছেন এই ব্যাটার।

আরও পড়ুন-কিংস কাপের ফাইনাল হারের পর মাঠেই কান্নায় ফেটে পড়লেন রোনাল্ডো, ভিডিয়ো

আইপিএলের দিল্লি ক্যাপিটালসের হয়ে প্রত্যাবর্তনের আগে তাঁর ফিটনেস নিয়ে অনেক প্রশ্ন ছিল। আদৌ তিনি উইকেটরক্ষকের ভূমিকায় নিজের পুরনো ছন্দ পাবেন কিনা, তা নিয়েও ছিল আশঙ্কা। যদিও সেসব আশঙ্কার কালো মেঘ কাটিয়ে পন্ত বুঝিয়ে দিয়েছেন, তিনি ফুল ফিট। সেই সঙ্গে টি২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দিল্লি ক্য়াপিটালসের অধিনায়ক আরও একটি বার্তা দিয়েছেন, পুরনো পন্ত কিন্তু তিনি আর নেই। আগে অনেকক্ষেত্রেই অযতা ঝুঁকিপূর্ণ শট খেলতেন, কিন্তু বাংলাদেশের বিপক্ষে মাথা ঠান্ডা রেখেই রোহিত শর্মার সঙ্গে প্রথমে ইনিংস বিল্ড আপ করলেন, এরপর নিজেও দলের হয়ে সর্বোচ্চ রান করলেন। মিডল অর্ডারে সূর্যকুমার যাদব এবং বিরাট কোহলির পাশাপাশি ঋষভ পন্থের থাকা অবশ্যই দলে ভারসাম্য আনবে, তা বলাই বাহুল্য।

ক্রিকেট খবর

Latest News

গরুর পিছনে ছুটলেন পুরপ্রধান, আলিপুরদুয়ারের রাস্তায় এমন দৃশ্য দেখে হতবাক মানুষজন অভিযোগকারীদের বিরুদ্ধে হাইকোর্টে মামলার হুমকি, গ্রেফতারির পরেও তেজ কমেনি জামালের আমরা জেগে থাকলে মস্তিষ্কের এই অংশ ঘুমোয়, আর ঘুমোলে জেগে ওঠে! বলছে গবেষণা চন্দ্র দিবস! কেন পালিত হয় এই দিনটি, জানেন না বেশির ভাগই 'আমরা তো ভগবানের দূত', জানালেন CPR দিয়ে রোগীর প্রাণ বাঁচানো চিকিৎসক গীতার গানের ভক্ত ছিলেন লতা, ষোল বছর বয়সে প্রথম গান গেয়েছিলেন এই গায়িকা UPSC-র ধাঁচে হবে NEET-UG? মেডিক্যাল প্রবেশিকা নেবে ২ সংস্থা? ভাবনাচিন্তা সরকারের স্নেহাশিসের বিরুদ্ধে উঠে পরকীয়া-বউ পেটানোর অভিযোগ,সৌরভের প্রাক্তন বৌদিকে চেনেন? আসছে গুরু পূর্ণিমা, এই দিনে করা কোন বিশেষ কাজ ভাগ্যের পথ করবে সুগম, জেনে নিন ৩০তম কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সনের পদ থেকে সরছেন রাজ, নতুন দায়িত্বে কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.