বাংলা নিউজ > ক্রিকেট > টাইমস স্কোয়ারে দেখান পন্তের রিভার্স স্কুপ ছক্কা: USA-তে ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াতে জাফরের পরামর্শ

টাইমস স্কোয়ারে দেখান পন্তের রিভার্স স্কুপ ছক্কা: USA-তে ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াতে জাফরের পরামর্শ

USA-তে ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াতে ওয়াসিম জাফরের পরামর্শ (ছবি-এক্স)

টাইমস স্কোয়ারে ঋষভ পন্তের একটি শট দেখানোর দাবি জানিয়েছেন ওয়াসিম জাফর। তিনি বলেছেন, এই শট দেখে যদি ক্রিকেটের প্রতি আমেরিকান জনগণের আগ্রহ না বাড়ে, তবে তা কোনও ভাবেই বাড়তে পারে না। ঋষভ পন্তের শট নিয়ে কথা বলেছেন ওয়াসিম জাফর।

আমেরিকায় ক্রিকেটের প্রসারের জন্য আইসিসি সর্বাত্মক চেষ্টা করছে। অস্ট্রেলিয়া থেকে সেখানে ড্রপ-ইন পিচ আনা হয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিশেষ স্টেডিয়ামও তৈরি করা হয়েছে। তবে এত চেষ্টার পরও অনেক ম্যাচে স্টেডিয়াম ফাঁকা দেখা গিয়েছে। এবার ক্রিকেটের প্রতি আমেরিকান দর্শকদের আগ্রহ বাড়াতে এক অদ্ভুত দাবি করলেন ভারতের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান ও বর্তমান ক্রিকেট বিশেষজ্ঞ ওয়াসিম জাফর।

ওয়াসিম জাফরের দাবি-

টাইমস স্কোয়ারে ঋষভ পন্তের একটি শট দেখানোর দাবি জানিয়েছেন ওয়াসিম জাফর। তিনি বলেছেন, এই শট দেখে যদি ক্রিকেটের প্রতি আমেরিকান জনগণের আগ্রহ না বাড়ে, তবে তা কোনও ভাবেই বাড়তে পারে না। ঋষভ পন্তের শট নিয়ে কথা বলেছেন ওয়াসিম জাফর। এর ভিত্তিতে তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে জয়ের দিকে নিয়ে গিয়েছিলেন।

আরও পড়ুন… হার্দিকের হুঙ্কার সাবলীল পন্ত, অফফর্ম ঝেড়ে ফেললেন রোহিত-আয়ারল্যান্ড ম্যাচে ভারতের পাঁচ প্রাপ্তি

রিভার্স ল্যাপে ছক্কা মারলেন পন্ত

রিভার্স স্কুপ শট মারতে গিয়ে উইকেটরক্ষকের পিছন দিয়ে ছক্কা মারেন ঋষভ পন্ত। এই শটটি দেখতে যতটা সহজ, এটি আসলে ততটা সহজ নয়। ইংল্যান্ডের ফাস্ট বোলার জোফ্রা আর্চার এবং জেমস অ্যান্ডারসনের বিরুদ্ধে এমন শট খেলে বিশ্বকে এর আগেও চমকে দিয়েছেন ঋষভ পন্ত। এবার তিনি টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর মঞ্চে এমনটা করলেন।

কী লিখলেন ওয়াসিম জাফর?

ভারত বনাম আয়ারল্যান্ড ম্যাচের পর ওয়াসিম জাফর নিজের X-এ লিখেছেন, ‘ঋষভ পন্তের রিভার্স ল্যাপের ম্যাচ জয়ী ছক্কার ক্লিপটা নিন এবং টাইমস স্কোয়ারে দেখান। এটা যদি আমেরিকানদের ক্রিকেটে আগ্রহী না করে, তাহলে আর কিছু করেই তাদের আগ্রহ বাড়ানো যাবে না।’

আরও পড়ুন… PNG vs UGA: এনসুবুগা-রিয়াজাতের দুরন্ত পারফরমেন্স, পাপুয়া নিউ গিনিকে ৩ উইকেটে হারাল উগান্ডা

কেমন খেলল টিম ইন্ডিয়া-

ম্যাচের কথা বলতে গেলে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। অধিনায়ক রোহিত শর্মা চেয়েছিলেন দলের খেলোয়াড়রা মাঠে সর্বোচ্চ সময় কাটান। তবে আইরিশ দল মাত্র ১৬ ওভারে ভারতীয় দলের কাছে আত্মসমর্পণ করে। মাত্র ৯৬ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। হার্দিক পান্ডিয়া দলের সবচেয়ে সফল বোলার ছিলেন। যিনি ৩ উইকেট নিয়েছিলেন, আর্শদীপ সিং এবং জসপ্রীত বুমরাহ ২টি করে সাফল্য পেয়েছিলেন।

আরও পড়ুন… T20 WC 2024 IND vs IRE: টস থেকে পিচ, হারের কারণ ব্যাখ্যা করলেন আয়ারল্যান্ডের অধিনায়ক পল স্টার্লিং

৯৭ রানের টার্গেট তাড়া করতে গিয়ে টিম ইন্ডিয়া মাত্র ১২.২ ওভারে জিতল। রোহিত শর্মা ৫২ রানের ইনিংস খেলেন, আর তিন নম্বরে থাকা ঋষভ পন্ত অপরাজিত ৩৬ রান করেন। ভারতের পরের ম্যাচ ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে।

ক্রিকেট খবর

Latest News

'কুর্সি কী পেটি...' সংসদে অভিষেকের মুখে শাহরুখের ডায়লগ! কাণ্ডে হেসে খুন মহুয়ারা শিবের এই মন্দির দর্শনে খুলে যায় মোক্ষের দ্বার, নিরাময় হয় দুরারোগ্য ব্যাধি বেশি টাকা পেতে উত্তরবঙ্গের সঙ্গে উত্তর-পূর্বকে যুক্ত করুন, মোদীকে বললেন সুকান্ত দে দো ভাইয়া ব্যাট… কোহলির পর এবার সূর্যের কাছে আবদার শুরু করলেন রিঙ্কু ঘুম থেকে উঠেই ফোন দেখেন? ক্ষতি এড়াতে কী করবেন? জানাচ্ছেন চিকিৎসক ব্যস্ততার ফাঁকে প্রতিদিন বসে বসে ধ্যান করুন, এর প্রয়োজনীয়তা জানলে চমকাবেন আম্বানিদের আশীর্বাদে যেন তিনিই নতুন বউ! কেমন সেজেছিলেন শ্রেয়া ঘোষাল? এমার্জেন্সি নিয়ে বলল BJP, আমি নোটবন্দী বলতেই আপনার জ্বলছে কেন? বাউন্সার অভিষেকের টলিপাড়ার পার্টিতে কোয়েলের সঙ্গে জমিয়ে নাচ দেবের, নাচলেন প্রসেনজিতের স্ত্রী-ছেলে বাংলাদেশের হিংসার পেছনে ছিল কারা? ফাঁস করলেন সেই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.