বাংলা নিউজ > ক্রিকেট > Syed Mushtaq Ali Trophy: টানা ৭টি T20 ম্যাচে হাফ-সেঞ্চুরির বিশ্বরেকর্ড, রিয়ান পরাগ একাই ছিটকে দিলেন বাংলাকে

Syed Mushtaq Ali Trophy: টানা ৭টি T20 ম্যাচে হাফ-সেঞ্চুরির বিশ্বরেকর্ড, রিয়ান পরাগ একাই ছিটকে দিলেন বাংলাকে

ছক্কা হাঁকাচ্ছেন রিয়ান পরাগ। ছবি- টুইটার।

Bengal vs Assam Syed Mushtaq Ali Trophy 2023: সৈয়দ মুস্তাক আলি ট্রফির একটি মরশুমে সব থেকে বেশি হাফ-সেঞ্চুরি করার রেকর্ডও নিজের দখলে নেন রিয়ান পরাগ।

ডি-গ্রুপের দ্বিতীয় স্থানে থেকে চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফির নক-আউটে ওঠে বাংলা। তবে প্রি-কোয়ার্টারেই শেষ হয়ে যায় সুদীপ ঘরামিদের অভিযান। অসমের কাছে হেরে এবারের মতো জাতীয় টি-২০ ট্রফির অভিযান শেষ করে বাংলা।

মঙ্গলবার মোহালিতে সৈয়দ মুস্তাক আলি ট্রফির প্রি-কোয়ার্টার ফাইনালে অসমের মুখোমুখি হয় বাংলা। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে তারা। ওপেনিং জুটিতে শক্তপোক্ত ভিত গড়া সত্ত্বেও নির্ধারিত ২০ ওভারে বাংলা আটকে যায় ৮ উইকেটে ১৩৮ রানে।

৮ নম্বরে ব্যাট করতে নেমে করণ লাল দলের হয়ে সব থেকে বেশি ২৪ রান করেন। ২০ বলের ইনিংসে তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন। ওপেন করতে নেমে অভিমন্যু ঈশ্বরন ১৫ বলে ২১ রান করেন। তিনি ৪টি চার মারেন। অপর ওপেনার অভিষেক পোড়েল ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৬ বলে ২৩ রান করেন।

২০ বলে অপরাজিত ২১ রান করেন ৯ নম্বর ব্যাটার কৌশিক মাইতি। এছাড়া সুদীপ ঘরামি ১, রণজ্যোৎ খাইরা ৪, হাবিব গান্ধী ১২, ঋত্বিক রায়চৌধুরী ১৪, শাহবাজ আহমেদ ৫ ও আকাশ দীপ অপরাজিত ৭ রান করেন।

অসমের হয়ে ৪ ওভার বল করে ২৯ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন আকাশ সেনগুপ্ত। রিয়ান পরাগ ৪ ওভারে ২৩ রান খরচ করে তুলে নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন মৃন্ময় দত্ত, শিবশঙ্কর রায় ও সৌরভ দে।

আরও পড়ুন:- PAK vs BAN World Cup 2023: শাকিবদের বিধ্বস্ত করে সেমিফাইনালের দৌড়ে টিকে রইল পাকিস্তান

জবাবে ব্যাট করতে নেমে অসম ১৭.৫ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৪২ রান তুলে ম্যাচ জিতে যায়। ১৩ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট পকেটে পোরে তারা। রিয়ান পরাগ ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৫০ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন।

চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে এই নিয়ে টানা ৭টি হাফ-সেঞ্চুরি করেন রিয়ান। মুস্তাক আলি ট্রফির ১টি মরশুমে সব থেকে বেশি অর্ধশতরান করার নিরিখে দেবদূত পাডিক্কালের রেকর্ড ভেঙে দেন তিনি। পাডিক্কাল ২০১৯ সালে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ৬টি হাফ-সেঞ্চুরি করেন।

আরও পড়ুন:- World Cup 2023 Points Table: বাংলাদেশকে ছিটকে দিয়ে পয়েন্ট টেবিলে বড়সড় লাফ বাবরদের, প্রথম চারে রয়েছে কারা?

উল্লেখযোগ্য বিষয় হল, বিশ্বের কোনও ব্যাটসম্যান এখনও পর্যন্ত টানা ৭টি টি-২০ ইনিংসে হাফ-সেঞ্চুরি পূর্ণ করতে পারেননি। সেদিক থেকে রিয়ান পরাগ বিশ্বরেকর্ড গড়েন।

এছাড়া এদিন অসমের বিশাল রায় অপরাজিত ৪৫ ও ঋষভ দাস ৩১ রান করেন। বাংলার মুকেশ কুমার ও শাহবাজ আহমেদ ১টি করে উইকেট দখল করেন। কোয়ার্টার ফাইনালে অসম লড়াইয়ে নামবে সঞ্জু স্যামসনের কেরলের বিরুদ্ধে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

Afghanistan বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.