বাংলা নিউজ > ক্রিকেট > ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন একদা ‘অভিমানী’ রিয়ান

ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন একদা ‘অভিমানী’ রিয়ান

রিয়াল পরাগ। ছবি- পিটিআই (PTI)

জিম্বাবোয়ে সিরিজে ভারতীয় দলে ডাক পেয়েছেন রিয়ান পরাগ। রাজস্থান রয়্যালস দলের হাই পারফরমেন্স সেন্টারে অনুশীলনের সময় তাঁর কাছে খবর আসে জাতীয় দলে ডাক পাওয়ার। এরপর তিনি বলেন,‘ভারতীয় দলের ডাক পাওয়ার খবর আমার কাছে আনন্দের,গর্বের এবং আবেগের।আমি ক্রিকেট খেলা শুরু একটাই লক্ষ্য নিয়ে,তা হল জাতীয় দলের হয়ে খেলা’

আইপিএলে দুরন্ত ছন্দে ছিলেন রিয়ান পরাগ। কিন্তু এতদিন জাতীয় দলের হয়ে খেলার সুযোগ হয়নি এই ক্রিকেটারের। দীর্ঘদিন ধরে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরমেন্স করার পরেও দলে সুযোগ না পাওয়ায় যথেষ্ট অভিমানি ছিলেন অসমের এই ক্রিকেটার। মাত্র ২২ বছর বয়সেই এই ক্রিকেটারের জেদ এতটাই বেশি ছিল যে ভারতীয় দলে ডাক না পাওয়ার জন্য টি২০ বিশ্বকাপে দলের খেলা দেখবেন না বলেও জানিয়ে দিয়েছিলেন তিনি। সেই রিয়ান পরাগকেই অবশেষে জিম্বাবোয়ে সিরিজের জন্য ভারতীয় দলের স্কোয়াডে রাখা হয়েছে। ভারতীয় দলে ডাক পাওয়ার পর অবশেষে নিজের অনুভূতির কথা জানালেন আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলা অসমের এই ক্রিকেটার।

আরও পড়ুন-পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ

সদ্য সমাপ্ত আইপিএলে ব্যাটারদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ রানের মালিক হয়েছিলেন রিয়ান পরাগ। ১৭ ম্যাচে করেছিলেন ৫৭৩ রান। এছাড়াও ঘরোয়া ক্রিকেটে সৈয়ক মুস্তাক আলি প্রতিযোগিতায় অসমের হয়ে ১০ ম্যাচে ৫১০ রান করার পাশাপাশি নিয়েছিলেন ১১ উইকেটও। সেই পারফরমেন্স দেখেই অবশেষে তাঁকে জাতীয় দলের স্কোয়াডে ডেকেছেন অজিত আগরকররা। রিয়ান পরাগ ছাড়াও জাতীয় দলের হয়ে টি২০ ফর্ম্যাটে প্রথমবার ডাক পেয়েছেন অভিষেক শর্মা, নীতীশ কুমার রেড্ডি, ধ্রুব জুড়েল এবং তুষার দেশপাণ্ডে। জিম্বাবোয়ে সিরিজে ডাক পাওয়ার খবর শুনেই অবশেষে মুখ খুললেন রিয়ান পরাগ।

আরও পড়ুন-আরও ২ বছর ইস্টবেঙ্গলে হিজাজি মাহের! সমর্থকদের কোন আশার বাণী শোনালেন জর্ডন তারকা?

অসমের এই ক্রিকেটার রাজস্থান রয়্যালসের হাই পারফরমেন্ট ট্রেনিং সেন্টারে বর্তমানে অনুশীলন করছেন। সেখানেই তিনি জানতে পারেন স্কোয়াডে ডাক পাওয়ার কথা। এরপর রাজস্থান রয়্যালসকে এক ভিডিয়ো বার্তায় তিনি বলেন, ‘জাতীয় দলে ডাক পাওয়ার খবর আমার কাছে আনন্দের , গর্বের এবং আবেগের। আমি ক্রিকেট খেলা শুরু করেছিলাম একটাই লক্ষ্য নিয়ে, সেটা হল ভারতের জাতীয় দলের হয়ে খেলা ’। তাঁর বক্তব্যের ভিডিয়ো পোস্ট করেছে আইপিএলে রিয়ানের দল রাজস্থান রয়্যালস।

আরও পড়ুন-দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল?

রাজস্থান রয়্যালসের দেওয়া সেই পোস্টে দেখা যাচ্ছে নিজের বক্তব্য রাখার পর রাজস্থানের জার্সি গায়ে পড়েই জাতীয় দলের জার্সি হাতে তুলে নিয়েছেন রিয়ান পরাগ। অর্থাৎ দেশের হয়ে খেলতে নামার জন্য আর এক মূহূর্ত অপেক্ষা করতে পারছেন না তিনি। বলাই বাহুল্য, ২০২৭ সালের ওডিআই বিশ্বকাপের আগে ২০২৫ এবং ২০২৬ সাল অত্যন্ত গুরুত্বপূর্ণ জুনিয়র ক্রিকেটারদের কাছে। কারণ এই দুই বছরই জাতীয় দলের হয়ে ধারাবাহিকভাবে ভালো খেললে ওডিআই বিশ্বকাপে সুযোগ পাবেন তাঁরা। এদিকে ২০২৬ সালে দেশের মাটিতে রয়েছে টি২০ বিশ্বকাপও। সেখানে সুযোগ পেতে তাই এখন থেকেই আঁটঘাট বেধে নেমে পড়তে তৈরি হচ্ছেন অভিষেক শর্মা, রিয়ান পরাগরা।

ক্রিকেট খবর

Latest News

‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির ‘সিকিউরিটিকে ডাকুন…' SCর প্রধান বিচারপতির সঙ্গে তুমুল তর্কাতর্কি আইনজীবীর, এরপর? আইটি সেক্টরে ১৪ ঘণ্টা ডিউটি, প্রস্তাব স্থগিত করল ওই রাজ্যের মন্ত্রিসভা: রিপোর্ট CFL 2024: জোড়া পেনাল্টি নষ্ট, পুলিশের সঙ্গে ড্র, ফের পয়েন্ট নষ্ট করল মোহনবাগান দ্বিতীয়বার বিয়ে সারলেন নদিয়ার লেসবিয়ান যুগল মন্দিরা-বৈশাখী! কেন এমন সিদ্ধান্ত? শনি থেকে বৃষ্টি কমবে বাংলার একাধিক জেলায়, কবে ও কোথায় ঘণ্টায় ৫০ কিমিতে ঝড় হবে? 'একলা চলা সম্মানের...', ডিভোর্সের ট্রেন্ডের মাঝে রহস্যময় পোস্ট ঋষি কৌশিকের কমলা হ্যারিসের চরিত্রে অভিনয় করেই ভবিষ্যদ্বাণী করেন মল্লিকা, ভাইরাল পুরনো টুইট টেলিকম সেক্টরে ১.২৮ লক্ষ কোটি টাকার সিংহভাগ পেল বিএসএনএল, বাজেটে বিরাট বরাদ্দ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.