বাংলা নিউজ > ক্রিকেট > টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

রোহিত শর্মা। ছবি- হিন্দুস্তান টাইমস (Hindustan Times)

অবসরের জল্পনা ওড়ালেন রোহিত শর্মা, জানিয়ে দিলেন ক্রিকেটে এখনই ইতি টানছেন না তিনি। বরং আরও কয়েকটা বছর বিশ্বক্রিকেটে দাপট দেখাতে চান তিনি। একই সঙ্গে টি২০ বিশ্বকাপের আগে রোহিত বলছেন, ক্রিকেটে ব্যক্তিগত মাইলস্টোনের কোনও জায়গা নেই, সবটাই টিম গেম

সামনে আর মাত্র তিন সপ্তাহ। তারপরই শুরু ভারতের টি২০ বিশ্বকাপ অভিযান। ১৭ বছর পর ফের টি২০ বিশ্বকাপ জিততে মুখিয়ে ভারত। এর মধ্যে একবার শ্রীলঙ্কার কাছে ফাইনালে হেরে টি২০ বিশ্বকাপ হাতছাড়া করেছে ভারত, এদিকে কয়েক মাস আগে অস্ট্রেলিয়ার কাছে হেরে ওডিআই বিশ্বকাপ হাতছাড়া হয়েছে রোহিতদের। শেষ এক দশকে তো বারবার সেমিফাইনাল বা নকআউটে উঠে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে। এবার সেই মিথ বদলের জন্য মরিয়া রোহিত শর্মারা। ৫জুন রোহিত শর্মার নেতৃত্বে আয়ারল্যান্ডের বিপক্ষে নামবে ভারত। এর আগে দায়িত্ব নিয়েও দলকে আইসিসি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন করতে পারেননি রোহিত। বরং অধিনায়কত্বের চাপ একটু হলেও প্রভাব ফেলেছে তাঁর খেলায়। এরই মধ্যে প্রতিযোগিতা শুরুর আগে রোহিত শর্মা বলছেন,ব্যক্তিগত মাইলস্টোনের থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ দলের চ্যাম্পিয়ন হওয়া। একইসঙ্গে ওড়ালেন অবসরের জল্পনা।

আরও পড়ুন-'সুনীলকে ছাড়া ভারতীয় ফুটবল ভাবতেই পারছি না,দেশের জন্য ওকে ফিরতে হবে',বললেন জেজে

দুবাই আই ১০৩.৮ নামের এক ইউটিউব চ্যানেলে রোহিত শর্মা তাঁর আগামী লক্ষ্য নিয়ে কথা বলতে গিয়ে জানান ব্যক্তিগত পরিসংখ্যান বা মাইলস্টোনের জায়গা বিশ্বকাপ নয়। যেদিন থেকে দলের দায়িত্ব নিয়েছেন, সেদিন থেকেই দলকে চ্য়াম্পিয়ন করার জন্য এবং ট্রফি জেতাতে প্রতিজ্ঞবদ্ধ তিনি। পাশাপাশি এখনই অবসরের কোনও সম্ভাবনা নেই, বলে জানালেন রোহিত।

আরও পড়ুন-'ট্রায়ালে শ্যাম থাপার মতো ভলি মেরেছিল, সেই দেখেই দলে নিয়েছিলাম', সুনীলের অবসরে আবেগ তাড়িত বাবলু

এখনই ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন না তিনি, সোজাকথায় জানিয়ে দিলেন রোহিত শর্মা। সেই সাক্ষাৎকারে ভারত অধিনায়ক অবসরের জল্পনা উড়িয়ে বলেন, ‘ এতদিনের যাত্রাটা খুব সুন্দর আমার কাছে। এভাবেই ১৭ বছর কেটে গেছে। এখনও কয়েকটা বছর আমি দেশের হয়ে খেলতে চাই। বিশ্বক্রিকেটে নিজের ছাপ রাখতে চাই। জীবনে ওনেক ওঠা, নামা গেছে, সেই জন্যই আজ আমি এখানে দাঁড়িয়ে’।

ভারত অধিনায়ক বলেছেন, ‘ আমি যখন ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব পাই, আমি শুধু চেয়েছিলাম দলের সকলে একইরকম চিন্তাভাবনা করবে। দলগত ভাবে সাফল্যে পেতে সবার চিন্তাধারা এবং লক্ষ্য একরকম হওয়া প্রয়োজন। এখানে ব্যক্তিগত লক্ষ্য, মাইলস্টোন বা পরিসংখ্যান একদমই গুরুত্বপূর্ণ নয়, ১১ জন মিলে দলকে ট্রফি এনে দেওয়াই একমাত্র লক্ষ্য’।

আরও পড়ুন-‘আমার ভাইয়ের জন্য গর্বিত’,বিদায়লগ্নে সুনীলকে বার্তা বিরাট কোহলির

উল্লেখ্য এবারের আইপিএল মোটেই ভালো যায়নি রোহিত শর্মার। শুরুর দিকে ব্যাটে রান পেয়েছিলেন। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে শতরানও করেছিলেন। কিন্তু ক্রমেই হারিয়েছেন ফর্ম, আর তাতেই সমস্যা বেড়েছে মুম্বই ইন্ডিয়ান্সের। এখন যা নিয়ে চিন্তায় রয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টেরও। যদিও কদিন আগেই প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য বলেছেন,টি২০ বিশ্বকাপ একদমই আলাদা মঞ্চ, এখানে ভালোই খেলবেন রোহিত।। 

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

গৃহযুদ্ধ মার্কিন ক্রিকেটে!জাহাঙ্গিরের শূন্য নিয়ে মস্করা,প্রতিবাদ নাইট প্রাক্তনীর মুসলিম জাহিরকে বিয়ে করায় বিতর্কে সোনাক্ষি! ফাঁস হল হবু বর-কনের অডিয়ো ইনভাইট ডিএ বাড়িয়ে 'পুরস্কার', তাও সরকারি কর্মীদের ওপর বিশ্বাস নেই মমতার, কী করল নবান্ন ১৮ শতাংশ ডিএ-র 'ভাঁওতা' ধরলেন অবসরপ্রাপ্ত তৃণমূলী সরকারি কর্মী, করলেন বড় দাবি চব্বিশের লোকসভা ভোটেও শূন্য হাতে বামেরা, কংগ্রেসের ভরসায় কি উপনির্বাচনে লড়াই? কী ঘটেছিল ১৬ মে? ডিএ আন্দোলনকারী ভাস্করের বিরুদ্ধে কেন উঠল শ্লীলতাহানির অভিযোগ রাদারফোর্ড-মোতি ম্যাজিকে সুপার এইটে উইন্ডিজ, বিদায় কার্যত নিশ্চিত নিউজিল্যান্ডের দিতে হবে ২৮ লাখ, সঙ্গে ৯ বছরের জন্য ৮% সুদ, বড় রায় বাংলার সরকারি কর্মীর পক্ষে এবার বারুইপুরে চালু হচ্ছে মেট্রো? ছুটবে আদিগঙ্গার রুট ধরে? মুখ খুললেন শীর্ষকর্তা জন্মদিনেই কিনা জামাইষষ্ঠী!নিজেকে তাও 'অবাঞ্ছিত জামাই'য়ের তকমা দিলেন কেন জয়জিৎ?

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.